লকডাউনে একাধিক বিতর্কিত মন্তব্য করে বারবার বিতর্কে জড়িয়েছেন প্রাক্তন পাকিস্তান তারকা শোয়েব আখতার। তবে শুধু বিতর্কিত মন্তব্যই নয়, সচিন, কোহলির একাধিকবার ভূয়সী প্রশংসাও করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। এবার শোয়েবের মুখে শোনা গেল প্রাক্তন ভারত অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্তুতি। সৌরভের অধিনায়কত্ব শুধু নয়, ব্যাটসম্যান সৌরভেরও প্রশংসা শোনা গেল শোয়েব আখতারের মুখে। 

আরও পড়ুনঃফের হাঁটুর চোটে কাবু,চলতি বছরে আর মাঠে নামবেন না ফেডেক্স

সোশ্যাল মিডিয়ায় এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন শোয়েব আখতার। সেখানে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে আলোচনা উঠলে প্রাক্তন পাক তারকা জানান,'ভারতে আমার ফেভারিট ক্যাপ্টেন হল সৌরভ। ভারত থেকে ওর চেয়ে বেটার ক্যাপ্টেন বেরোয়নি। তবে মহেন্দ্র সিংহ ধোনিও অসাধারণ অধিনায়ক ছিল। নব্বইয়ের দশকে আমাদের বিরুদ্ধে ভারত তো কখনও জিততেই পারত না। কিন্তু, ২০০০ সালে সৌরভ অধিনায়ক হওয়ার পর পাকিস্তানকে হারানোর মতো প্রতিভা ভারতের রয়েছে বলে মনে হয়েছিল। আর ভারত সেটা করে দেখিয়েওছিল। ভারতীয় দলে পরিবর্তন ঘটিয়েছিল সৌরভ। বাঙালিরা সাহসী হয়, লড়াকু হয় আর সামনে দাঁড়িয়ে নেতৃত্ব দিতে পারে। আমার ভাল লাগে বাঙালিদের।'

আরও পড়ুনঃপ্রাক্তন ক্রিকেটারের অস্বাভাবিক মৃত্যু, গ্রেফতার ছেলে

আরও পড়ুনঃআহত পাখিকে বাঁচালেন ধোনি কন্যা জিভা,ভাইরাল ছবি

এছাড়াও তার বলে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ব্যাটিং নিয়েও মুখ খোলেন শোয়েব। আমাদের সকলেরই জানা রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের সামনে ক্রিকেট কেরিয়ারে অনেকবারই নড়বড়ে দেখিয়েছে সৌরভকে। শোয়েবের দুরন্ত গতি বাউন্সার থেকে বডি অ্যাটাক করে বল সামলাতে সমস্যায় পড়তে হত প্রাক্তন ভারত অধিনায়ককে। তারপরও রান করেছিলেন সৌরভ। শোয়েবও সৌরভের প্রশংসা করে বলেন,'অনেকেই সৌরভকে কাপুরুষ ভাবেন। মনে করেন আমার বিরুদ্ধে খেলতে ভয় পেত ও। কিন্তু, আমার মতে, কেরিয়ারে যত জনকে বল করেছি, তার মধ্যে সবচেয়ে সাহসী ব্যাটসম্যান সৌরভই। ওর হাতে খুব বেশি শট ছিল না। আমি তাই চেষ্টা করতাম ওর বুকে বল মারার। কিন্তু তার পরও ওপেনার হিসেবে ও খেলেছে, সাহসের সঙ্গে মোকাবিলা করেছে আমার। রানও করেছে। ও ছিল টিম ইন্ডিয়ার সাহসী এক অধিনায়ক।' ২০০৮ সালে আইপিএলে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে খেলার অভিজ্ঞতা হয়েছিল শোয়েব আখতারের। সৌরভের প্রশংসা করতে গিয়ে সেই স্মৃতির কথাও বলেছেন শোয়েব আখতার।