করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে মাঝপথেই বন্ধ করতে হয়েছে আইপিএল ২০২১। বাকি ম্যাচ সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে অক্টোবরের দ্বিতীয় সপ্তাহের মধ্যে আরব আমিরশাহিতে করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। তবে ভারতের মাটিতে চলতি বছরের শেষে যে টি২০ বিশ্বকাপ হওয়ার কথা রয়েছে তা নিয়ে উদ্বেগ কাটেনি বিসিসিআইয়ের। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য আইসিসির কাছে এক মাসের সময় চেয়েছিল বিসিসিআই।  অবশেষে ভারতীয় ক্রিকেট বোর্ডকে সেই সময় দিতে রাজি হল আইসিসি।

আইসিসির বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়ার হয়েছে চলতি মাসের ২৮ তারিখের মধ্যে বিসিসিআইকে জানাতে হবে যে তারা দেশের মাটিতে টি২০ বিশ্বকাপ আয়োজন করতে পারেব কিনা। যদিও প্লেয়ারদের স্বাস্থ্য ও সুরক্ষা নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে যে আইসিসি নারাজ সেই কথাও পরিষ্কার করে দেওয়া হয়েছে। গতবছর করোনার কারণে অস্ট্রেলিয়ায় বাতিল হয়েছিল টি২০ বিশ্বকাপ। তবে এই বছর প্রতিযোগিতা পুরোপুরি স্থগিত রাখার পথে একেবারেই হাঁটবে না আইসিসি। তাই বিসিসিআই নির্দিষ্ট সময়ের মধ্যে সিদ্ধান্ত নিতে না পারলে, ব্যাকআপ ভ্যেনুও তৈরি রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। সেক্ষেত্রে আরব আমিরশাহিতে হতে পারে টি২০ বিশ্বকাপ। তবে বিশ্বকাপ যদি ভারতের বাইরে অন্য কোথাও হয় তাহলও আয়োজনের দায়িত্ব থাকবে বিসিসিআইয়ের হাতেই।

আইসিসির বৈঠকের পর একক সাক্ষাৎকারে সৌরভ গঙ্গোপাধ্য়ায় বলেছেন,'টি২০ বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে আমাদের ২৮ জুন পর্যন্ত সময় দিয়েছে আইসিসি।' তবে দেশের মাটিতে বিশ্বকাপ আয়োজন করার জন্য সব রমক চেষ্টা করবে বিসিসিআই৷ মঙ্গলবার এমটাই জানিয়েছেন বিসিসিআই ভাইস-প্রেসিডেন্ট রাজীব শুক্লা৷  কারণ বিগত কয়েক দিনে দেশের করোনা গ্রাফ অনেকটাই নিম্নমুখী। অক্টোবরের মধ্যে পরিস্থিতি একেবারেই নিয়ন্ত্রণে চলে আসবে বলে আশবাদী বিসিসিআই।