Asianet News BanglaAsianet News Bangla

ICC Champions Trophy: পাকিস্তানে খেলতে যাবে কী ভারতীয় দল,জবাবে কী জানাল আইসিসি

২০২৫ সালে পাকিস্তানে (Pakistan) হতে চলেছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি (ICC Champions Trophy)। ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)পাকিস্তানে খেলতে যাবে কিনা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। এবার এই বিষয়ে প্রতিক্রিয়া দিল আইসিসি (ICC)। 
 

ICC reaction on India goes to Pakistan to play Champions Trophy in 2025 spb
Author
Kolkata, First Published Nov 23, 2021, 1:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

১৯৯৬ সালে শেষবার পাকিস্তানের (Pakistan) মাটিতে বসেছিল কোনও আইসিসি (ICC) আয়োজিত প্রতিযোগিতার। সেবার ভারত (India) ও শ্রীলঙ্কার (Sri Lanka) সঙ্গে আয়োজক দেশ ছিল পাকিস্তান। কিন্তু তারপর ২৫ বছর কেটে গেলেও পাকিস্তানের মাটিতে হয়নি কোনও আইসিসির ট্রফি (ICC Trophy)। তার মধ্যে ২০০৯ সালে লাহৌরে শ্রীলঙ্কার টিম বাসে জঙ্গি হামলার পর  দীর্ঘ বছর পাকিস্তানে হয়নি কোনও আন্তর্জাতিক ম্যাচও। কিন্তু সময় পাল্টেছে, ধীরে ধীরে পাল্টেছে পরিস্থিতিও। আইসিসি ইভেন্ট না হলেও, আন্তর্জাতিক ক্রিকেট শুরু হয়েছে ইমরান খানের দেশে। অবশেষে ১৯৯৬ সালের পর ফের একবার আইসিসি ট্রফি আয়োজনের সুযোগও পেয়েছে পাকিস্তান। ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি (ICC Champions Trophy) আয়োজক পিসিবি (PCB)। যা নিয়ে পাক ক্রিকেট মহলে খুশির হাওয়া।

ICC reaction on India goes to Pakistan to play Champions Trophy in 2025 spb

তবে পাকিস্তান আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক হওয়ার পরই প্রশ্ন উঠতে শুরু করেছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)কী পাকিস্তানে খেলতে যাবে।  যদিও এই বিষয়ে দুই দেশের তরফে এখনও প্রতিক্রিয়া মেলেনি। তবে দুই  দেশের দ্বিপাক্ষিক সিরিজ যেভাবে দীর্ঘ বছর ধরে বন্ধ রয়েছে, একইসঙ্গে দুই দেশের বর্তমান রাজনৈতিক সম্পর্কও খুব একটা মধুর নয়। ফলে পরিস্থিতির খুব একটা পরিবর্তন না হলে, ভারতীয় দলের পাকিস্তানে না যাওয়ার সম্ভাবনাই বেশি। এই বিষয়ে আইসিসির চেয়ারম্যান গ্রেগ বারক্লে জানিয়েছেন,'ভারত এবং পাকিস্তানের ক্রিকেট সম্পর্ক নতুন করে চালু করার ব্যাপারটা সত্যিই বড় চ্যালেঞ্জ। যেখানে দুই দেশের রাজনৈতিক সম্পর্ক জড়িয়ে রয়েছে, সেখানে আমাদের খুব বেশি কিছু করার নেই। এটুকু আশা করতে পারি, ক্রিকেটের মধ্যে দিয়ে যেন দুই দেশের সম্পর্ক ভাল হয়।' 

ICC reaction on India goes to Pakistan to play Champions Trophy in 2025 spb

আরও পড়ুনঃHasin Jahan- বোতাম খোলা টপের, শাড়িতে উন্মুক্ত শরীরে এই অংশ, হট পোজে ভাইরাল শামি পত্নী

আরও পড়ুনঃMost educated cricketer- কুম্বলে, শ্রীনাথ,সৌরভ নয়, এই পেসার ভারতের সবথেকে শিক্ষিত ক্রিকেটার

সম্প্রতি টি২০ বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড দল পাকিস্তানে গিয়েও নিরাপত্তার কারণ দেখিয়ে সিরিজ না খেলে দেশে ফিরেছিল। ইংল্যান্ড দলও সিরিজ শুরুর আগে তা বাতিল করেছে। যা  নিয়ে অসন্তোষ প্রকাশকরেন পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা। তারপরও চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজনের দায়িত্ব পাকিস্তানকে  দেওয়ার  বিষয়ে বারক্লে বলেন,'এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে দলগুলোর পাকিস্তানে খেলতে যেতে কোনও সমস্যা হবে না। আমরা গত কয়েক সপ্তাহ ধরে সব দিক বিবেচনা করেই পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যদি বুঝতাম ওখানে সমস্যা আছে, তা হলে খেলা দিতাম না। ২০২৫ সাল এখনও দেরি আছে। আশা করব পাকিস্তান তার মধ্যে নিরাপত্তার যাবতীয় ব্যবস্থা করে ফেলতে পারবে। আমরা আত্মবিশ্বাসী পাকিস্তান ভাল ভাবে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে পারবে।' এখন দেখার বিসিসিআই ও ভারত সরকার কোন সিদ্ধান্ত নেয়।

Follow Us:
Download App:
  • android
  • ios