Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021- শামির পাশে সচিন, নেটিজেনদের কদর্য আক্রমণের বিরুদ্ধে স্ট্রেট ব্য়াটে খেললেন মাস্টার ব্লাস্টার

আইসিসি টি২০ বিশ্বকাপে ২০২১-এ (ICC T20 World Cup 2021) পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে লজ্জার হার টিম ইন্ডিয়ার (Team India)। ম্যাচের পর সোশ্যাল মিডিয়ায় (Social Media) আক্রমণের শিকার মহম্মদ শামি (Mohahmmed Shami)।  বীরেন্দ্র সেওয়াগের (Virender Sehwag) পর শামির পাশে দাঁড়ালেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)।
 

ICC T20 WC 2021, Sachin Tendulkar protest after mohammed shami faces abuse attack on social media spb
Author
Kolkata, First Published Oct 25, 2021, 10:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে টি২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2021) প্রথম ম্যাচে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে (Indian Cricket Team)। চিরপ্রতীদ্বন্দ্বী দেশের কাছে ১০ উইকেটে হারের ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি গোটা দেশ। দল নির্বাচন থেকে প্লেয়ারদের পারফরমেন্স সবকিছুরই চলছে 'পোস্টমর্টেম'। কিন্তু সোশ্য়াল মিডিয়ায় (Social Media)সবথেকে বেশি আক্রমণের শিকার হচ্ছেন ভারতীয় তারকা পেসার মহমম্মদ শামি (Mohahmmed Shami)। কদর্য ভাষায় অপমান করা হচ্ছে তাকে। 'পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ? একটু তো লজ্জা হওয়া উচিত ছিল। আমাদের তো চোখের জলে ভাসতে হল।' এমনকী পাকিস্তানই যে শামির দেশ, সে কথা বলতেও ছাড়েননি নেটাগরিকরা।

 

 

আসলে ম্যাচ ভারতীয় বোলারদের মধ্যে সবথেকে খারাপ পারফরমেন্স করেছেন শামি। ৩ ওভার ৫ বলে খরচ করেছেন ৪৩ রান। সেই কারণেই আক্রমণের শিকার শামি। এমনকী তাকে ধর্মের ভিত্তিতেও আক্রমণ করা হয়েছে। মহম্মদ শামিকে এহেন আক্রমণের তীব্র প্রতিবাদ করেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। ট্যুইট করে শামির পাশে দাঁড়িয়ে সচিন লিখেছেন,'আমরা যখন টিম ইন্ডিয়াকে সমর্থন করি, তখন কিন্তু আমরা টিম ইন্ডিয়ার হয়ে যারা প্রতিনিধিত্ব করছে, সকলকে সমর্থন করি। মহম্মদ শামি কমিটেড, বিশ্ব মানের বোলার। অন্যান্য ক্রীড়াবিদদের মতো, ওরও একটি খারাপ দিন যেতেই পারে। আমি শামি এবং টিম ইন্ডিয়ার পাশে দাঁড়াচ্ছি।'

 

আরও পড়ুনঃT20 WC 2021, লজ্জার হারের পরও নেটিজেনদেরে মন জিতলেন বিরাট কোহলি, জানুন কীভাবে

আরও পড়ুনঃIPL-এর দুটি নতুন দল ঘোষণা BCCI-এর, কোন শহর, কে মালিক, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃT20 World Cup 2021: বাবরকে খেলতে দিলে গোটা মাঠটাই ওর- পাক অধিনায়কের বাবার কান্না ভাইরাল

অবশ্য নেট দুনিয়ায় সকলেই যে শামিকে হারের জন্য সম্পূর্ণ দোষারপ করেছে তেমনটা নয়। শামির পাশেও দাঁড়িয়েছেন অনেকেই ।  এক নেটিজেন বলেন, 'দারুণ বল করেছ চ্যাম্প। তুমি তোমার সেরাটা দিয়েছ। আজ আমাদের দিন ছিল না।' ভারতের হয়ে কত ম্যাচ উইনিং পারফরমেন্স করেছেন শামি সেই কথাও মনে করিয়ে দেন নেটিজেনদের একাংশ। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag) শামির পাশে ট্যুইটে লেখেন,'সোশ্যাল মিডিয়ায় মহম্মদ শামিকে আক্রমণ করার তীব্র প্রতিবাদ জানাই। বরাবরের মতো এ বারও শামির পাশে আছি। ও সত্যিকারের চ্যাম্পিয়ন। তবে শুধু শামি নয়, জাতীয় দলের জার্সি গায়ে চাপানো সব ক্রিকেটাররা আমাদের হৃদয়ে রয়েছে। শামি পরের ম্যাচগুলোতে আগুন জ্বালিয়ে দাও।' 

 

 

প্রসঙ্গত, এখনও পর্যন্ত টেস্ট ক্রিকেটে ৫৪ ম্যাচ শামির শিকার ১৯৫টি উইকেট, একদিনের ক্রিকেটে তার ঝুলিতে রয়েছে ৭৯ ম্যাচে ১৪৮ উইকেট, টি২০ ক্রিকেটে ১৩ ম্যাচে ১২টি উইকেট নিয়েছেন শামি। বহু ম্যাচে ভারতের জয়ের নায়ক হয়েছেন তিনি। এহেন বোলারের বিরুদ্ধে এহেন অভিযোগ ও আক্রমণ দুর্ভাগ্যজনক বলেই মত ক্রিকেট বিশেষজ্ঞদেরে।


 

Follow Us:
Download App:
  • android
  • ios