Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021- ভারতে উদ্বোধন হল বিশ্বের সবথেকে বড় ক্রিকেট ব্যাটের, ওজন ও উচ্চতা জানলে অবাক হবেন

আইসিসি টি২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2021) চলাকালীন ভারতে উন্মোচিত হল বিশ্বের সবথেকে বড় ক্রিকেট ব্যাট (World's largest cricket bat)। গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডেও (Guinness World Record) জায়গা করে নিয়েছে ব্য়াটটি। উদ্বোধন করেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin)।
 

ICC T20 WC 2021, World's largest cricket bat unveiled in Hyderbad, certified by Guinness World Records spb
Author
Kolkata, First Published Oct 26, 2021, 8:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মরুদেশে চলছে আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১ (ICC T20 World Cup 2021) ।  ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্যাটের 'বিশ্বযুদ্ধের' উন্মাদনায় মেতেছে গোটা ক্রিকেট বিশ্ব (Cricket World)। এই আবহেই ভারতের মাটিতে তৈরি হল আরও এক ইতিহাস। উন্মোচিত হল বিশ্বের সবথেকে বড় ক্রিকেট ব্যাটের (World's largest cricket bat)। যার উচ্চতা ও ওজন জানলে চোখ কয়েকবার চক্কর কাটতে বাধ্য। গত শবিনার হায়দরাবাদে আনুষ্ঠানিকভাবে ব্য়াটটির উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin)। বিশালাকার ব্যাটটি দেখে অবাক হয়েছেন আজহারও।

 

 

ব্য়াটটির ওজন ৯ হাজার কেজি ও উচ্চতা ৫৬.১ ফুট।  গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডেও (Guinness World Record) জায়গা করে নিয়েছে ব্য়াটটি। আসলে তেলঙ্গানা সরকারকে এই রেকর্ড সৃষ্ট করা ব্য়াটটি উপহার দিয়েছে পানী কোম্পানি পেরনোড রিকার্ড ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড। এই বৃহদকার ব্য়াটটি  সাধারণ মানুষের জন্য দেখার ব্যবস্থাও করা হয়েছে। আগামি ১৫ নভেম্বর পর্যন্ত ব্যাটটি ট্যাঙ্ক বান্ডে প্রদর্শনের জন্য রাখা হয়েছে।  যার ফলে  'সানডে ফানডে' ইভেন্টের জনপ্রিয়তা আরও বাড়বনে বলেই মনে করা হচ্ছে। পরে উপলে রাজী গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে রাখা হবে বৃহদকার ব্যাটটিকে।

 

 

 

আরও পড়ুনঃসম্পূর্ণ পাল্টে যেতে পারে প্রতিযোগিতা, ১০ দলের IPL-এ আসতে পারে একাধিক পরিবর্তন, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃT20 WC 2021- কার বউ বেশি গ্ল্যামারস ও হট, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের স্ত্রীরা টক্কর দেন একে অপরকে, দেখুন ছবি

আরও পড়ুনঃT20 WC 2021- শামির পাশে সচিন, নেটিজেনদের কদর্য আক্রমণের বিরুদ্ধে স্ট্রেট ব্য়াটে খেললেন মাস্টার ব্লাস্টার

ব্যাটটির প্রস্তুতকারী সংস্থা পেরনোড রিকার্ড ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের পক্ষ থেরে জানানো হয়েছে, পপলার কাঠ দিয়ে তৈরি হয়েছে এই ব্যাট। সময় প্রায় এক মাস। আইসিসি টি২০ বিশ্বকাপের প্রাক্কালে ব্যাটটি উন্মোচিত হওয়ায় ভারতীয় ক্রিকেট দলকে ব্যাটটি উৎসর্গ করেছে প্রস্তুকারী সংস্থা। নগর উন্নয়নের বিশেষ সচিব অরবিন্দ কুমার ব্যটটির উদ্বোধন অনুষ্ঠানের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। ইতিমধ্যেই বিশ্ব রেকর্ড সৃষ্টিকারী ব্যাটটি দেখতে সাধারণ মানুষের মধ্যে উৎসাহ রয়েছে। ভিড়ও প্রতিনিয়ত বাড়ছে বিশালাকার ব্যাটটি দেখার জন্য।


Follow Us:
Download App:
  • android
  • ios