Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup - ভারত বনাম পাকিস্তান, বাকি নেই তিন সপ্তাহও, যুদ্ধের দামামা বাজিয়ে দিলেন রাজ্জাক


টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2021) ভারত বনাম পাকিস্তানের (India vs Pakistan) ম্যাচের আর তিন সপ্তাহও বাকি নেই। এদিনই যুদ্ধের দামামা বাজিয়ে দিলেন আব্দুল রাজ্জাক (Abdul Razzaq)। 

ICC T20 World Cup 2021 - Abdul Razzaq predicts India will lose against Pakistan ALB
Author
Kolkata, First Published Oct 5, 2021, 4:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল ২০২১ (IPL 2021) চলছে। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের উন্মাদনায় মেতে সবাই। কিন্তু, ১৯ অক্টোবর থেকেই  শুরু হচ্ছে টি২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2021)। তার ৫দিন পরই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ভারত মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। অর্থাৎ আর তিন সপ্তাহেরও কম সময় বাকি। আর এর মধ্যেই মঙ্গলবার এই বহুল প্রতীক্ষিত  ম্যাচ নিয়ে বিরাট বিবৃতি দিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার আব্দুল রাজ্জাক (Abdul Razzaq)। বাজিয়ে দিলেন ভারত-পাকিস্তান ক্রিকেট যুদ্ধের দামামা। 

এদিন এআরওয়াই নিউজে রাজ্জাক বলেছেন, পাকিস্তান দলে যে প্রতিভা রয়েছে, তার জন্য বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল পাকিস্তানের সঙ্গে জেতা তো দূর লড়াই করার মতো জায়গাতেও আসবে না। তিনি বলেছেন, পাকিস্তানে যে ধরনের প্রতিভা আছে, তা সম্পূর্ণ ভিন্ন স্তরের। তিনি আরও বলেছেন, ভারত-পাকিস্তান ম্যাচ না হওয়াটা ক্রিকেটের জন্য মোটেই ভালো নয়। কারণ এই ম্যাচে দারুণ উত্তেজনা থাকে। খেলোয়াড়রা চাপ সামলানোর পরীক্ষায় বসে। সেটা এখন হারিয়ে গিয়েছে। নিয়মিত খেলা হলে, সকলে জানতে পারত, পাকিস্তানে যে ধরনের প্রতিভা আছে, তা ভারতে নেই। 

ICC T20 World Cup 2021 - Abdul Razzaq predicts India will lose against Pakistan ALB

"

তবে শুধু বর্তমান দল নয়, অতীতের দলেও প্রতিভার দিক থেকে পাকিস্তানই এগিয়ে ছিল বলেই দাবি করেছেন রাজ্জাক। তাঁর মতে ভারতের দলও ভাল ছিল, ভালো খেলোয়াড়ও ছিল, কিন্তু তুলনা করলে পাকিস্তান প্রতিভার বিবেচনায় অনেক এগিয়ে থাকবে। যেমন তিনি বলেছেন, কপিল দেবের থেকে ভাল ক্রিকেটার ছিলেন ইমরান খান। পাকিস্তানের একজন ওয়াসিম আক্রম ছিল, যে স্তরের খেলোয়াড় ভারতে কখনই পায়নি। 

ICC T20 World Cup 2021 - দর্শক ভরা মাঠেই হবে বিশ্বকাপ, কত টাকা করে টিকিট বিক্রি হচ্ছে জানেন

আরও পড়ুন - Happy Birthday Rishabh Pant - পন্থের তিন 'প্রেমিকা'র হটেস্ট ছবি, জন্মদিনে চর্চায় তাঁর প্রেম জীবন

আরও পড়ুন - IPL 2021 - লড়িচালকের ছেলে সাকারিয়া এখন কোটিপতি, স্বপ্ন দেখেন এই বলি অভিনেত্রীকে ডেট করার

২৪ অক্টোবর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপের পর প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় দেখা যাবে, এই সবথেকে জনপ্রিয় ক্রিকেট-যুদ্ধ। রাজ্জাক যতই দাবি করুন, প্রতিভার দিকে থেকে পাকিস্তান বরাবর এগিয়ে ছিল, একটি রেকর্ড সম্ভবত তিনি বিস্মৃত হয়েছেন। তা হল, কোনও ফর্ম্যাটেরই বিশ্বকাপে পাকিস্তান কখনই ভারতকে হারাতে পারেনি। এবারও সেই রেকর্ড পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম।

Follow Us:
Download App:
  • android
  • ios