Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup 2021 - বিশ্বকাপ শুরু মুখেই টিম ইন্ডিয়ায় অবাক পরিবর্তন, দলে এলেন শার্দুল, বাদ কে

টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2021) শুরুর ঠিক মুখে, ভারতীয় দলে (Team India) অন্তর্ভুক্ত করা হল শার্দুল ঠাকুর (Shardul Thakur)-কে। বাদ গেলেন কে? 

ICC T20 World Cup 2021 - Shardul Thakur replaces Axar Patel in India squad ALB
Author
Kolkata, First Published Oct 13, 2021, 5:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবার, মহাষ্টমীর দিন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2021) জন্য ভারতের চূড়ান্ত দল ঘোষণা করা হল। ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে চলবে টি২০ বিশ্বকাপ। বিশ্বকাপ শুরুর ঠিক মুখে, ভারতীয় দলে (Team India) অন্তর্ভুক্ত করা হল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) দলের অলরাউন্ডার শার্দুল ঠাকুর (Shardul Thakur)। তবে এখনও আনফিট হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) নয়, শার্দুলকে দলে নেওয়া হল দিল্লি ক্যাপিটালস-এর অলরাউন্ডার অক্ষর প্যাটেলের (Axar Patel) বদলে। 

অক্ষরকে অবশ্য পুরোপুরি দল থেকে বাদ দেওয়া হয়নি। তাঁকে ঠেলে দেওয়া হয়েছে স্ট্যান্ড-বাই খেলোয়াড়দের তালিকায়। এই তালিকায় আছেন শ্রেয়স আইয়ার এবং দীপক চাহারও। এর আগে, গত ১৫ সেপ্টেম্বর ভারত বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল বিসিসিআই। সেখানে অক্ষর ছিলেন প্রধান স্কোয়াডের অংশ আর শার্দুল ছিলেন রিজার্ভে। অক্ষরের জায়গায় শার্দুল ঠাকুরের অন্তর্ভুক্তিই দলে একমাত্র পরিবর্তন। চোট সারিয়ে মাঠে ফেরার পর এখনও পর্যন্ত একটিও বল না করলেও, দলে রেখে দেওয়া হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে। 

ICC T20 World Cup 2021 - Shardul Thakur replaces Axar Patel in India squad ALB

তবে কেন হঠাৎ এই বদল করা হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। চলতি আইপিএল-এ শার্দুল এবং অক্ষর - দুজনেই ভাল খেলেছেন। দুজনের কেউই ব্যাট হাতে কিছু করে দেখাবার বেশি সুযোগ পাননি। বল হাতে শার্দুল ১৫ ম্যাচ খেলে ১৮টি উইকেট নিয়েছেন। আর অক্ষর ১১টি ম্যাচ খেলে ১৫টি উইকেট নিয়েছেন। ইকোনমি রেটে শার্দুলের থেকে অনেকটাই এগিয়ে অক্ষর। অনেকেই মনে করছেন, হার্দিক বল করতে না পারলে, দলে ভারসাম্য আনার জন্য জোরে বোলিং অলরাউন্ডার হিসাবে শার্দুলকে ব্যবহার করা যেতে পারে। সেই কারণেই এই বদল। আবার এর পিছনে মেন্টর সিং ধোনির হাত রয়েছে বলে মনে করছেন অনেকে।

আরও পড়ুন - IPL 2021 - KKR'এর জার্সি ফেটে বেরোচ্ছে যৌবন, নারাইনের নতুন বউ-এর উষ্ণতায় ঘাম ঝরতে বাধ্য

আরও পড়ুন - নাতাশার আগে ফুলে ফুলে মধু খেয়েছেন হার্দিক পাণ্ডিয়া - কলকাতার মডেলের সঙ্গেও জড়িয়েছে নাম, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - দিল্লি ক্যাপিটালস-এর এই ক্রিকেটারকে বিয়ে করতে চান স্মৃতি মান্ধানা, সোশ্যাল মিডিয়ায় হইচই

এদিন এক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে বিসিসিআই আরও আটজন খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে, যাঁরা দলকে বিশ্বকাপের প্রস্তুতিতে সহায়তা করবে। এই ৮ খেলোয়াড়রা হলেন আবেশ খান, উমরান মালিক, হর্ষল প্যাটেল, লুকমান মেরিওয়ালা, ভেঙ্কটেশ আইয়ার, করণ শর্মা, শাহবাজ আহমেদ এবং কে গৌতম। প্রসঙ্গত এই আটজনই চলতি আইপিএল মরসুমে খুব ভাল খেলেছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios