Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup 2021 - ৩টি আইপিএল ম্য়াচ খেলেই বিশ্বকাপের দলে ডাক পেলেন কাশ্মীরের উমরান মালিক

আইপিএল ২০২১-এ সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) দলের হয়ে মাত্র তিনটি ম্যাচ খেলেছেন উমরান মালিক (Umran Malik)। আসন্ন টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2021) ভারতীয় দলের জৈব সুরক্ষা বলয়ে যোগ দিতে বলা হল জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir)ক্রিকেটারটিকে। 
 

ICC T20 World Cup 2021 - Umran Malik selected as Indian team's net bowler ALB
Author
Kolkata, First Published Oct 9, 2021, 10:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল বহু ক্রিকেটারের কপাল খুলে দিয়েছে। সেই তালিকায় নতুন সংযোজন জম্মু-কাশ্মীরের ক্রিকেটার উমরান মালিক (Umran Malik)। চলতি আইপিএল মরসুমে (IPL 2021) সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) দলের হয়ে শেষ কয়েকটি ম্যাচে তিনি গতিতে নজর কেড়েছেন। ১৫৩ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে বল করে চলতি মরসুমে এখনও পর্যন্ত দ্রুততম ডেলিভারিটি বেরিয়েছে তাঁরই হাত থেকে। আর আইপিএল-এ চকমক করে ওঠার ফল হিসাবে, আসন্ন টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2021) ভারতীয় দলেও (Team India) ডাক পেলেন তিনি। 

তবে নিয়মিত সদস্য হিসাবে নয়, উমরানকে নেওয়া হয়েছে ভারতীয় দলের নেট বোলার হিসাবে। এদিনই বিসিসিআই-এর (BCCI) পক্ষ থেকে তাঁকে টি -টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার জৈব সুরক্ষা বলয়ে যোগ দিতে বলা হয়েছে। স্পোর্টস্টারের এক প্রতিবেদন অনুযায়ী বোর্ডের একাধিক সূত্র জানিয়েছে, জম্মুর তরুণ জোরে বোলার রবিবারের মধ্যেই ভারতীয় দলেরবায়ো বাবলে প্রবেশ করবেন। তবে শুধু উমরানই নয়, অন্যান্য আইপিএল ফ্র্যাঞ্চাইজিদেরও বেশ কয়েকজন আনক্যাপড বোলারকে, সংযুক্ত আরব আমিরশাহিতে থেকে যেতে নির্দেশ দেওয়া হয়েছে। তাঁরা প্রত্যেকেই ভারতীয় দলে নেট বোলার হিসাবে যোগ দেবেন।

"

চলতি আইপিএল মরসুমের দ্বিতীয় পর্বের আগে, টি. নটরাজনের (T Natarajan) পরিবর্তে স্বল্পমেয়াদী বদলি হিসাবে সানরাইজার্স হায়দরাবাদ উমরান মালিককে দলে নিয়েছিল। আইপিএল-এর সংযুক্ত আরব আমিরশাহি পর্বে তিনি ৩ ম্যাচ খেলেই, তাঁর বলের গতিতে ক্রিকেট বিশ্বকে মুগ্ধ করেছেন। কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ম্যাচে তিনি প্রথম সুযোগ পান। প্রথম ওভারেই তিনি ১৪৬ কিমি প্রতি ঘন্টায় বল করেন। সেই ম্যাচে তিনি দুবার ঘন্টায় ১৫০ কিমি বেগে বল করেন। আরসিবি-র (Royal Challengers Bangalore) বিরুদ্ধে ম্যাচে তিনি ১৫৩ কিলোমিটার বেগে বল করে চলতি মরসুমের দ্রুততম বলটি করেন।

আরও পড়ুন - India's head coach - ভারতীয় ক্রিকেট দলের পরের কোচ হচ্ছেন টম মুডি, সেই জন্যই কি বাদ ওয়ার্নার

আরও পড়ুন - 'শতাব্দীর সেরা বল'টি করলেন ভারতীয় জোরে বোলার শিখা পান্ডে - তুমুল ভাইরাল ভিডিও, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - লিগ পর্ব শেষ, কেমন খেললেন বিশ্বকাপের ১৫ সদস্যের ভারতীয় দলের ক্রিকেটাররা, দেখুন

অথচ, এখনও প্রথম -শ্রেণীর ক্রিকেটের একটি ম্যাচও খেলেননি উমরান। চলতি বছরের শুরুতেই তিনি জম্মু ও কাশ্মীর (Jammu And Kashmir) রাজ্যের সীমিত ওভারের দলে জায়গা করে নিয়েছিলেন। একটি টি-টোয়েন্টি এবং একটি ৫০ ওভারের খেলাতেই প্রতিপক্ষকে বারবার বিব্রত করে তিনি নিজের জাত চিনিয়েছিলেন।

Follow Us:
Download App:
  • android
  • ios