Asianet News Bangla

ফিট ও ফর্মে থাকলে কেনও খেলা ছাড়বেন ধোনি, প্রশ্ন গম্ভীরের

  • আইপিএল থেকে ক্রিকেট ফেরার প্রস্তুত নিচ্ছেন ধোনি
  • ধোনির আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েও চলছে জল্পনা
  • ধোনির পাশে এবার দাঁড়ালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর
  • অবসর নেওয়াটা ব্যক্তিগত সিদ্ধান্ত বলে জানালেন প্রাক্তন ভারতীয় ওপেনার
     
If MS Dhoni is in great fitness and form, he should continue playing, said  Gautam Gambhir bsp
Author
Kolkata, First Published Jul 26, 2020, 2:17 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্লবকাপ বাতিল ঘোষণার ফলে আইপিএল আয়োজনের ব্যাপের সবুজ সমংকেত পেয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রস্তুতিও চলচে জোরকদমে। সরকারি ঘোষণা না হলেও বোর্ড সূত্রে জানা গিয়েছে আইপিএল ২০২০ শুরু হবে ১৯ সেপ্টেম্বর ও শেষ হবে ৮ল নভেম্বর। টি২০ বিশ্বকাপ বাতিলের ফলে শুধু আইপিএলের রাস্তা পরিষ্কার হয়নি, রাস্তা পরিষ্কার হয়েছে মহেন্দ্র সিং ধোনির ক্রিকেটে ফেরারও। নিজেকে আরও একবার প্রমাণ করার জন্য মুখিয়ে রয়েছে প্রাক্তন ভারত অধিনায়ক। যদিও ধোনির অবসর নিয়ে জল্পনা-কল্পনা চলেছে নিত্যদিন। ধোনির বয়স ও অবসরের প্রসঙ্গ নিয়ে বিতর্কও কম হয়নি। এবার ধোনির পাশে দাঁড়ালেন প্রাক্তন সতীর্থ গৌতম গম্ভীর।

আরও পড়ুনঃক্রমশ আইসিসির চেয়ারম্যান পদে জোরাল হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম

একটি সাক্ষাৎকারে ধোনি প্রসঙ্গে ২০১১ ভারতের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য গৌতম গম্ভীর জানিয়েছেন,'বয়স একটা সংখ্যা মাত্র। যদি কেউ ছন্দে থাকে, ব্যাটে রান থাকে, তা হলে খেলা যেতেই পারে। যদি ধোনি এখন ছন্দে থাকে। খেলাটা উপভোগ করে ও রান করে দেশকে ম্যাচ জেতানোর মতো আত্মবিশ্বাস থাকে, বিশেষ করে ছয় কিংবা সাত নম্বরে নেমে, তা হলে ও খেলতেই পারে।' ধোনির অবসর প্রসঙ্গ নিয়েও মুখ খুলেছেন গৌতম গম্ভীর। তিনি জানিয়েছেন,'যদি ধোনির ফিটনেস এখনও বজায় থাকে, তা হলে ওর অবশ্যই খেলা উচিত। কেউ কাউকে অবসর নিতে বাধ্য করতে পারে না। অনেক বিশেষজ্ঞই বয়সের কথা উল্লেখ করে ধোনির উপরে চাপ সৃষ্টি করতে পারেন, কিন্তু মাথায় রাখতে হবে অবসর নেওয়া প্রত্যেকের ব্যক্তিগত ব্যাপার।'

আরও পড়ুনঃঘোষিত হয়েছে আইপিএলের দিন, গর্জনের অপেক্ষায় মহেন্দ্র 'সিংহ' ধোনি

আরও পড়ুনঃনাতাসার বেবি বাম্পে হাত দিয়ে আলিঙ্গনরত হার্দিক, ভাইরাল মিষ্টি মুহূর্তের একাধিক ছবি

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের পপর থেকেই ২২ গজে ফেরেননি ধোনি। চলতি বছরের আইপিএলে ফেরার কথা থাকলেও, করোনা ভাইরাসের জন্য তা অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে যায়। ফের আইপিএল হওয়ার খবরে মাহির মনেও যে স্বস্তি ফিরেছে সে কথা বলার অপেক্ষা  রাখে না। অবসর ঘোষণা নিয়ে ধোনি কিছু না বললেও, সম্প্রতি ধোনির ম্যানেজার জানিয়েছেন এই মুহূর্তে অবসরের কোনও পরিকল্পনা নেই মহেন্দ্র সিং ধোনির। আইপিএলের জন্য কঠোর পরিশ্রম করছেন ধোনি। এবছরের আইপিএলে ধোনি কিছু করে দেখানোর চেষ্টা করেব বলেও আশাবাদী গৌতম গম্ভীর।

Follow Us:
Download App:
  • android
  • ios