অ্যাডিলেড টেস্ট ভারতীয় দলের শোচনীয় পরাজয়ের পর সর্বত্র সমালোচিত হচ্ছিল ভারতীয় দল। দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল চিম ইন্ডিয়ার। তবে যে কয়েক জন ভারতীয় দলকে ঘুড়ে দাঁড়ানোর মন্ত্র দিয়েছিল তাদের মধ্য অন্যতম হলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। ভারতীয় দলের ভুল-ত্রুটি নিয়ে নিজের সোশ্যাল মিডিয়া চ্যানেলে দীর্ঘ ব্যাখ্যা দিয়েছিলেন তিনি। একইসঙ্গে অস্ট্রেলিয়ায় সাফল্য পাওয়ার মন্ত্রও দিয়েছিলেন সচিন তেন্ডুলকর। 

মাস্টার ব্লাস্টারের মন্ত্রের পর দ্বিতীয় টেস্টে ঘুড়ে দাঁড়াল ভারতীয় দল। মেলবোর্নে বক্সিং ডে টেস্টে ৮ উইকেটে জয় পেল টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়াকে দুরমুশ করে সিরিজে সমতা ফেরাল ভারতীয় দল। অজিঙ্কে রাহানের দলের এই সাফল্যে উচ্ছ্বসিত সচিন তেন্ডুলকর। সোশ্যাল মিডিয়ায় তিনি জানান,'বিরাট, রোহিত, ইশান্ত এবং শামিকে ছাড়া একটা টেস্ট ম্যাচ জয় নিঃসন্দেহে অসাধারণ কৃতিত্ব।' এই জয়ের ব্যাখ্যা করতে গিয়ে সচিন বলেছেন,'প্রথম টেস্টে হারের পরেও সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে যেভাবে দৃঢ়প্রতিজ্ঞ মনোভাব এবং আত্মবিশ্বাস দেখিয়ে সিরিজে সমতা ফেরাল দল, তা দারুণ লেগেছে আমার। অসাধারণ জয়। দারুণ কাজ করেছো টিম ইন্ডিয়া।'

 

 

বিরাটের পরবর্তিতে অজিঙ্কে রাহানের অধিনাকত্ব ও ব্যাটিংয়ের প্রশংসা আগেই করেছিলেন সচিন তেন্ডুলকর। রাহানের অধিনায়কত্বের উপর ভরসার সুর আগেই শোনা গিয়েছিল সচিনের কন্ঠে। প্রথম ইনিংসে সেঞ্চুরি করার পর রাহানের ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা করেন সচি তেন্ডুলকর। বছর শেষে ভারতীয় দলের এই জয়ে স্বভাবতভাবেই খুব খুশি 'ক্রিকেট ঈশ্বর'।