Asianet News BanglaAsianet News Bangla

ঝলসে উঠলেন অলরাউন্ডার হার্দিক, ৫০ রানে ইংল্যান্ডের বিরুদ্ধে সহজ জয় ভারতের

ভারতের দেওয়া টার্গেট পূরণ করতে নেমে প্রথম ওভারেই অধিনায়ক জস বাটলারকে হারায় ইংল্যান্ড। বাটলারকে প্যাভিলিয়নে ফেরান ভুবনেশ্বর কুমার। পঞ্চম ওভারে দাভিদ মালানকে তুলে নিয়ে উইকেট নেওয়া শুরু হয় হার্দিকের। ওই ওভারেই তিনি ফিরিয়ে দেন লিয়াম লিভিংস্টোনকে।

IND vs ENG 1st T20I-All-rounder Hardik Pandya shines as India thrash England by 50 runs bpsb
Author
Kolkata, First Published Jul 8, 2022, 10:21 AM IST

এজবাস্টনের বদলা সাউদাম্পটনে নিল মেন ইন ব্লু। ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের প্রথম টি টোয়েন্টিতে সহজ জয় পেল ভারত। দ্য রোজ বোল-এ যেন ঝলসে উঠলেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ব্যাট হাতে দুর্দান্ত ৫০, সেই সঙ্গে বল ঘুরিয়ে চার উইকেট-আন্তর্জাতিক ক্রিকেটে যে তিনি ফুরিয়ে যাননি প্রমাণ দিলেন পান্ডিয়া। সেই সঙ্গে দিলেন সমালোচকদের জবাবও। 

বৃহস্পতিবার ইংল্যান্ডকে ৫০ রানে হারিয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেল ভারত। দুর্দান্ত পারফরম্যান্সের জন্য হার্দিক পান্ডিয়াকে প্রথম টি ২০-এর প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়েছে। আগে ব্যাট করে হার্দিকের ফিফটি, সূর্যকুমার যাদব ও দীপক হুডার ঝড়ে ১৯৮ রান জড়ো করেছিল ভারত। রান তাড়া করতে নেমে ইংল্যান্ড আটকে যায় ১৪৮ রানে। 

ভারতের দেওয়া টার্গেট পূরণ করতে নেমে প্রথম ওভারেই অধিনায়ক জস বাটলারকে হারায় ইংল্যান্ড। বাটলারকে প্যাভিলিয়নে ফেরান ভুবনেশ্বর কুমার। পঞ্চম ওভারে দাভিদ মালানকে তুলে নিয়ে উইকেট নেওয়া শুরু হয় হার্দিকের। ওই ওভারেই তিনি ফিরিয়ে দেন লিয়াম লিভিংস্টোনকে। 

পরের ওভারে এসে জেসন রয়কেও তুলে নেন হার্দিক। ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে কার্যত ম্যাচ থেকে ছিটকে যায় ব্রিটিশরা। এরপর হ্যারি ব্রুক ও মঈন আলির ৬১ রানের জুটিতে প্রতিরোধ হলেও সেটা ম্যাচে জয়ের অবস্থা তৈরি করতে পারেনি। যুজভেন্দ্র চাহালের বলে এই দুজন ফেরার পর স্যাম কারানকে কিপারের গ্লাভসে ক্যাচ বানিয়ে ৪ উইকেট পুরো করেন ভারতের অলরাউন্ডার। এরপর হার্শার প্যাটেল, আর্শ্বদ্বীপ সিংরা মুড়ে দেন ইনিংস। 

এর আগে, ইংল্য়ান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্য়াচে দলগতভাবে দুরন্ত ব্য়াটিং করে ভারতীয় ক্রিকেট দল। অনবদ্য ব্যাটিং করেন হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, দীপক হুডারা। তাদের ব্য়াটে ভর করেই দলের স্কোর পৌছে যায় দুশো রানের দোরগোড়ায়। শেষের দিকে আরেকটু ভালো খেলতে পারলে দুশো পার হয়ে যেত স্কোর। ম্য়াচে টস জিতে ব্য়াটিং করার সিদ্ধান্ত নেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। 

প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৮ রান করে ভারতীয় দল। দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন হার্দিক পান্ডিয়া। এছাড়া ৩৯ রান করেন সূর্যকুমার যাদব, ৩৩ রান করেন দীপক হুডা, ২৪ রান করেন রোহিত শর্মা। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন মইন আলি ও ক্রিস জর্ডান। একটি করে উইকেট নেন রিসি টপলি, তাইমিল মিলস ও ম্য়াট পারকিনসন। 

স্টোকস-বেয়ারস্টোর দেখানো পথে হাঁটলেন বাটলার, টি২০ সিরিজের আগে ভারতকে দিলেন চরম হুঁশিয়ারী

শুধু জার্সি নাম্বার ৭ নয়, ধোনির কেরিয়ারে এমন সাতটি রেকর্ড রয়েছে, যা ভাঙা সত্যিই কঠিন

India vs England- ভারতীয় দলে অভিষেক অর্শদীপ সিংসের, টস দিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত রোহিত শর্মার

Follow Us:
Download App:
  • android
  • ios