Asianet News BanglaAsianet News Bangla

Ind vs Nz: ওমিক্রম আতঙ্ক ভারত-নিউজিল্যান্ড সিরিজে, দ্বিতীয় টেস্টে বড় সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium Mumbai) ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) দ্বিতীয়  টেস্ট। তার আগে কোভিড ১৯ (Covid 19) -এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন (Omicron) আতঙ্কের জেরে বড়সড় সিদ্ধান্ত নিল মহারাষ্ট্র সরকার (Maharastra Government)।
 

Ind vs Nz, 25 percent spectators to allow at Wankhede Stadium due to Covid 19 Omicron panic spb
Author
Kolkata, First Published Nov 30, 2021, 1:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জয়ের দোরগোরা থেকে ড্রয়ের হতাশা নিয়েই কানপুর টেস্ট (Kanpur Test) শেষ করেছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ৩ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ভারত বনাম নিউজিল্যান্ড (India vs  New Zealand) টেস্ট সিরিজের (Test Series) দ্বিতীয় ম্যাচ। মুম্বইয়ের (Mumbai) ওয়াংখেড়তে (Wankhede Stadium) হবে এই ম্যাচ। ২০১৬ সালের পর ফের ফের বাণিজ্য নগরীতে ভারতীয় দলের টেস্ট ম্যাচ ঘিরে উন্মাদনার পারদ চড়ছে সকলের মধ্যে। দ্বিতীয় টেস্টে দলের সঙ্গে যোগ দিচ্ছেন  অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। এই প্রথমবার নতুন কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)সঙ্গে  দেখা যাবে কোহলিকে। তাদের সমীকরণ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। একইসঙ্গে দ্বিতীয় টেস্ট ম্যাচ জিতে সিরিজ জয় করতে মরিয়া টিম ইন্ডিয়া (Team India)। কিন্তু এরই মধ্যে কোভিড ১৯ (Covid 19) -এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন (Omicron) আতঙ্কের জেরে ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) দ্বিতীয় টেস্ট বড়সড় সিদ্ধান্ত নিল  মহারাষ্ট্র সরকার  (Maharastra Government)।

Ind vs Nz, 25 percent spectators to allow at Wankhede Stadium due to Covid 19 Omicron panic spb

কোভিড ১৯-এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনকে কেন্দ্র করে বিশ্ব জুড়ে বাড়ছে আতঙ্ক। দক্ষিণ আফ্রিকায় প্রথম  পাওয়া যায় করোনার এই নতুন রূপ।ইতিমধ্যেই বিভিন্ন দেশে পাওয়া গিয়েছে ওমিক্রন আক্রান্তদের। ইতিমধ্যেই ক্রীড়া বিশ্বকেও গ্রাস করেছে এই আতঙ্ক। যার কারণে আগেভাগেই নেওয়া হচ্ছে নানা ব্যবস্থা। সেই কোনও রকম ঝুঁকি না নিয়ে ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট সাবধানতার পথে হাঁটল মহারাষ্ট্র সরকার। দ্বিতীয় টেস্টে দর্শক সংখ্যা অনেকটাই কমিয়ে আনা হল। ওয়াংখেড়ে স্টেডিয়ামের মোট আসন সংখ্যা মাত্র ৩৩ হাজার। সেখানে  মাত্র ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে মহারাষ্ট্র সরকার। অর্থাৎ প্রতিদিন সাড়ে আট হাজার দর্শক খেলা দেখতে পারবে। সরকারের নির্দেশ অনুযায়ী মাঠে উপস্থিত খেলোয়াড়, খেলার সঙ্গে যুক্ত আধিকারিক ও দর্শকদের করোনা প্রতিষেধকের দুটি ডোজ গ্রহণ করা থাকতে হবে। মাঠে উপস্থিত দর্শকদের সবসময় মাস্ক পরে থাকতে হবে, সামাজিক দূরত্ববিধি মেনে চলতে হবে ও যেখানে সেখানে থুতু ফেলা যাবে না। সরকারের তরফে দর্শক নিয়ে নির্দেশ আসার পর মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার তরফে ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে। ৫ বছর পর মুম্বইতে ভারতীয় দলের টেস্ট ম্যাচে মাত্র ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতিতে কিছুটা হলেও হতাশ ক্রিকেট প্রেমিরা। কিন্তু ক্রিকেটার  থেকে দর্শকসকলের সুরক্ষার কথা ভেবে এই সিদ্ধান্ত নিতে হয়েছে প্রশাসনকে।

Ind vs Nz, 25 percent spectators to allow at Wankhede Stadium due to Covid 19 Omicron panic spb

ভারত বনাম নিউজিল্যান্ডের টি২০ সিরিজে মাঠে দর্শক  ফেরানোর অনুমতি দিয়েছিল বিসিসিআই। টি২০ সিরিজে প্রতি ম্যাচেই প্রায় দর্শক পূর্ণ স্টেডিয়ামে  হয়েছিল খেলা। প্রথম দু'টি টি-টোয়েন্টি ম্যাচে অর্থাৎ জয়পুর এবং রাঁচিতে ১০০% দর্শক উপস্থিতি ছিল মাঠে। ইডেনে উপস্থিত ছিল ৭০% দর্শক। কানপুর টেস্ট ভালো সংখ্যক দর্শক উপস্থিতি ছিল। কিন্তু  তারপরই বিশ্ব জুড়ে ওমিক্রন ছড়িয়ে পড়ার খবর সামনে আসতে থাকে। যার ফলে ভারতীয় ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর ঘিরেও তৈরি হয়েছে অনিশ্চয়তা। আগেভাগে সাবধনাতা অবলম্বন করল মহারাষ্ট্র সরকারও।

Follow Us:
Download App:
  • android
  • ios