Asianet News BanglaAsianet News Bangla

Ind vs Nz- ধোনির শহরে সিরিজ জয়ের লক্ষ্য টিম ইন্ডিয়া, সমতা ফেরাতে মরিয়া কিউইরা

আজ ভারত বনাম নিউজিল্যান্ডের (India vs New Zealand) দ্বিতীয় টি২০ ম্যাচ (T20 Match)। রাঁচিতে (Ranchi) এমএস ধোনির (MS Dhoni) শহরে মুখোমুখি হবে দুই দল। ম্যাচ জিতে সিরিজ জিততে মরিয়া রোহিত শর্মার (Rohit Sharma) দল। অপরদিকে সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে টিম সাউদির (Tim Southee) দল।

Ind vs Nz, 2nd T20, Match Prediction, Probable 11 to head head stat spb
Author
Kolkata, First Published Nov 19, 2021, 1:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপের (T20 World Cup) ব্যর্থতা ভুলে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। শুরু হয়েছে নতুন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও নতুন কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)যুগলবন্দি।  প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে  ব্যাটে-বলে ভালোই পারফর্ম করেছে টিম ইন্ডিয়া (Team India)। অপরদিকেন উইলিয়ামসন (Kane Williamson) ,কাইল জেমিসন,ইশ সোধির অভাব প্রথম ম্যাচে ভালোই টের পয়েছে টিম সাউদির (Tim Southee)দল। এই পরিস্থিতিতে আজ এমএস ধোনির (MS Dhoni)শহর রাঁচিতে (Ranchi)সিরিজের দ্বিতীয় টি২০ ম্যাচে (T20 Match) মুখোমুখি হতে চলেছে ভারত ও নিউজিল্যান্ড (India vs New Zealand)। একদিকে এই ম্যাচ যেমন জিতে সিরিজ পকেটে পুরতে মরয়ি রোহিত শর্মা,কেএলরাহুলরা। অপরদিকে, সিরিজে লড়াই থাকতে এই ম্য়াচ ডু অর ডাই টিমসাউদির দলের কাছে। তাই রাঁচিতে লড়াই দিতে প্রস্তুত  নিউজিল্যান্ডও।

ধোনির শহরে সিরিজ জয়ের লক্ষ্য টিমইন্ডিয়া-
করোনা অতিমরীর সময়ে এই প্রথম ভারতের মাটিতে কোনো ক্রিকেট ম্য়াচে সম্পূর্ণ দর্শক নিয়ে হতে চলেছে ভারতের ম্যাচ। ধোনির শহরে টিম ইন্ডিয়াকে রাজকীয় অভ্যর্থনা জানানো হয়েছে। রাস্তায় নেমে এসেছে ক্রিকেট প্রেমিরা। আজ দর্শক  ঠাসা গ্যালারিতে ম্যাচ জয়  ও  সিরিজ  জয় করাই লক্ষ্য রোহিত ব্রিগেডের। টি২০  বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হারের পর পরপর চারটি ম্যাচে জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। শেষ ম্যাচে রান পেয়েছেন রোহিত শর্মা, সূর্যকুমার যাদবরা। বড় রান  না পেলেও ছন্দে রয়েছেন কেএল রাহুল, ঋষভ পন্থরা। বল হাতেও ভালো পারফর্ম করেছেন ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন  অশ্বিনরা। ঘরের মাঠে শক্তিশালী হলেও, নিউজিল্যান্ড  দলকে যথেষ্ট সমীহ করছে ভারতীয় দল। নিজেদে সেরাটা দিয়েই ম্য়াচ জিততে চাইছে টিম  ইন্ডিয়া। 

Ind vs Nz, 2nd T20, Match Prediction, Probable 11 to head head stat spb

নিউজিল্যান্ডের ডু অর ডাই ম্যাচ-
টি২০ বিশ্বকাপের ফাইনালে হারের ধাক্কা সামলাতে না সামলাতেই আসতে হয়েছে ভারত সফরে। প্রথম টি২০ ম্য়াচে হারের মুখও দেখতে হয়েছে টিম  সাউদিকে। রাঁচিতে দ্বিতীয় টি২০ ম্যাচ জিততে না পারলে এক ম্যাচ বাকি  থাকতেই সিরিজ খোয়াতে হবে ব্ল্যাক ক্যাপসদের। টি২০ বিশ্বককাপে দুরন্ত ফর্মে থাকলেও, ভারত সফরের প্রথম ম্যাচে রান পাননি ডায়ার্ল মিচেল। তবে দ্বিতীয় ম্যাচে রানে ফিরতে মরিয়া তিনি। পাশাপাশি গাপটিল ও চাপম্যানদের ফর্ম  ভরসা দিচ্ছে দলকে। বল হাতে বোল্ট, ফার্গুসন, স্যান্টনাররা  ভালো পারফর্ম  করেছিল  প্রথম ম্য়াচ। দ্বিতীয় ম্য়াচেও চারা জ্বলে উঠতে মরিয়া। সব মিলিয়ি  দ্বিতীয় টি২০  ম্যচ জিতে সিরিজে সমতায় ফেরানোই লক্ষ্য কিউইদের।

Ind vs Nz, 2nd T20, Match Prediction, Probable 11 to head head stat spb

এক নজরে দেখে  নিন দুই দলের সম্ভাব্য একাদশ-

ভারতের সম্ভাব্য একাদশ-
রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, ভেঙ্কটেশ আইয়র, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, দীপক  চাহার/হার্সল  প্যাটেল,  মহম্মদ সিরাজ।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ-
মার্টিন  গাপটিল, ডায়ার্ল মিচেল, মার্ক চাপম্যান, গ্লেন ফিলিপস, টিম সেইফার্ট, রচীন রভীন্দ্রা, মিচেল স্যান্টনার, টিম সাউদি, টড অ্যাস্টেল, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্য়ান-
আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে মোট ১৯ বার মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। সেখানে কিন্তু পরিসংখ্যান হাড্ডাহাড্ডি লড়াইয়ের কথাই বলছে। ৯টি করে ম্যাচ করে জিতেছে দুই দল। একটি ম্যাচ অমীমাংসীত। ভারতের মাটিতেও পরিসংখ্য়ান হাড্ডাহাড্ডি। ৭ টি ম্য়াচের মধ্যে দুই দল জিতেছে ৩টি করে ম্যাচ। ১ ম্যাচ অমীমাংসীত। 

আরও পড়ুনঃISL 2021- কোন দল কতবারের চ্যাম্পিয়ন, দেখে নিন আইএসএলের বিগত ৭ মরসুমের ইতিহাস

আরও পড়ুনঃSexiest Referee-চাউনি থেকে শরীরি আকবাক, সবেতেই আগুন, এরাই বিশ্বের হটেস্ট রেফারি

ম্যাচ প্রেডিকশন-
ভারত দেশের মাটিতে বরাবরই খুবই শক্তিশালী দল। অপরদিকে ব্যক্তিগত পারফরমেন্সের থেকে দলগত পারফকরমেন্সের উপরই বেশি জোর দেয় নিউজিল্যান্ড। তবে দুই দলের সামগ্রিক শক্তি ও ফর্ম বিচার করে আজকের ম্য়াচে ভারতীয় দলকেই  এগিয়েই রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে রাতে খেলা হওয়ায় টস গুরুত্নপূর্ণ ফ্যাক্টরর হবে তা মাথায় রাখতেই হচ্ছে।

Follow Us:
Download App:
  • android
  • ios