Asianet News BanglaAsianet News Bangla

IND vs NZ, 2nd T20I - ভারতের দুরন্ত ডেথ বোলিং, ঝোড়ো পাওয়ার প্লের পরই হারিয়ে গেল কিউই ব্যাটিং


শুক্রবার রাঁচিতে ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৫৩-৬ রান তুলল কিউইরা। দুরন্ত বল করল ভারতীয় দল। 

IND vs NZ, 2nd T20I - India restrict New Zealand at 153 runs for 6 wickets ALB
Author
Kolkata, First Published Nov 19, 2021, 9:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার, রাঁচিতে (Ranchi), ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে কিউইদের আগে ব্যাট করতে ডেকেছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। কিউই অধিনায়ক সাউদি জানিয়েছিলেন তাঁরা শিশির ফ্যাক্টরকেও হারাতে চান তাঁদের পারফরম্যান্স দিয়ে। পাওয়ার প্লে-তে তাদের ঝোড়ো খেলা দেখে মনে হয়েছিল, তারা হয়তো রানের পাহাড় খাঁড়া করবে। কিন্তু প্রথম ৬ ওভারে ১ উইকেট হারিয়ে ৬৪ রান তুললেও, তারপর মূলত মিডল অর্ডারের ব্যর্থতা এবং ভারতীয় বোলারদের শৃঙ্খলিত আক্রমণে, পথ হারালো ব্ল্যাকক্যাপস। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান করল তারা। 

জয়পুরে প্রথম টি২০আই ম্যাচে ৭০ রান করেছিলেন গাপ্টিল। এদিন, শুরু করেছিলেন সেখান থেকেই। ভুবনেশ্বর কুমারের প্রথম ওভারে বল নড়াচড়া করলেও, তারমধ্যেই ৩টি চার-সহ ১৪ রান নিয়েছিলেন। যা কোনও ভারতীয় বোলারের ঘরের মাঠে টি২০আই ক্রিকেটের প্রথম ওভারে দেওয়া সর্বোচ্চ রান। সব মিলিয়ে ১৫ বলে ৩১ রান করেন গাপ্টিল। পঞ্চম ওভারে তাঁর উইকেট হারালেও একই ছন্দ ধরে রেখেছিলেন ড্যারিল মিচেল (২৮ বলে ৩১) এবং তাঁর সঙ্গে যোগ দেওয়া মার্ক চ্যাপম্যান (১৭ বলে ২১)। 

তবে পাওয়ার প্লের ওভারের পর থেকেই রানের গতি নেমে গিয়েছিল ব্ল্যাকক্যাপসদের। খেলার অর্ধেক পথে, অর্থাৎ ১০ ওভারে তাদের রান ছিল ৮৪। অক্ষর প্যাটেলের বলে নবম ওভারে আউট হয়েছিলেন চ্যাপম্যান। তারপর ১৪ ও ১৫তম ওভারে কিউইদের একটা ভাল শেষের আশা দেখিয়েছিলেন ডেথ ওভার স্পেশালিস্ট ব্য়াটার গ্লেন ফিলিপস। কিন্তু, ১৭তম ওভারে এক দুরন্ত স্লোয়ারে তাঁকে ফিরিয়ে দেন এদিনই ভারতের হয়ে আন্তর্জাতিক অভিষেক হওয়া হর্ষল প্যাটেল। ২১ বলে ৩৪ রান করে আউট হন ফিলিপস। মারেন ১টি চার ও ৩টি ছয়। 

এরপর বাকি ৩ ওভারে দুরন্ত বোলিং করেন ভারতীয় বোলাররা। ১৮তম ওভারে মাত্র ৩ রান দেন ভুবনেশ্বর কুমার। ওই ওভারের শেষ বলে আউট হন জেমস নিশাম। টি২০ বিশ্বকাপ ২০২১-এর সেমিফাইনালের নায়ক নিশাম ১২ বলে মাত্র ৩ করতে পারলেন। আম্পায়ার তাঁকে আউট না দিলেও, নিজেই মাঠ ছাড়েন তিনি। পরের ওভারে হর্ষল দেন ৬ রান। আর শেষ ওভারে ৭ রান দেন দীপক চাহার। 

ভারতীয় বোলারদের মধ্যে সেরা বোলিং করলেন হর্ষল প্যাটেলই। ৪ ওভারে ২৫ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। বাকি ৪ ভারতীয় বোলারই ১টি করে উইকেট নিয়েছেন। মাঝের ওভারে রান শুষে নিয়েছিলেন দু ই স্পিনার অক্ষর প্যাটেল এবং অশ্বিন। তাঁরা যথাক্রমে ২৬ এবং ১৯ রান দিয়েছেন। ডেথে ভাল বল করলেও পাওয়ার প্লে-তে মার খাওয়ার জন্য ভুবি এবং দীপক রান দিয়েছেন, যথাক্রমে ৩৯ এবং ৪২ রান। 

Follow Us:
Download App:
  • android
  • ios