Asianet News BanglaAsianet News Bangla

IND vs NZ, 2nd T20I - দুরন্ত বোলিং-এর পর অনবদ্য ওপেনিং জুটি, হেলায় সিরিজ পকেটে রোহিতদের

শুক্রবার রাঁচিতে নিউজিল্যান্ডকে (New Zealand) ৭ উইকেটে হারিয়ে দিল ভারত (India)। ফলে এই নিয়ে টানা পঞ্চম টি২০ হোম সিরিজে জয় পেল ভারতীয় দল। 
 

IND vs NZ, 2nd T20I - India win by 7 wickets against New Zealand at Ranchi ALB
Author
Kolkata, First Published Nov 19, 2021, 11:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার রাঁচিতে ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে  ৭ উইকেটে জয় পেল ভারত। ফলে টানা পঞ্চম টি২০আই হোম সিরিজে জয় পেল ভারত। প্রথমে বল করে কিউইদের মাত্র ১৫৩ রানের মধ্যে বেঁধে রাখার পর, রান তাড়া করার সময় সিংহভাগ কাজটা ভারতের দুই ওপেনারই করে দেন। রোহিত শর্মা এবং কেএল রাহুল দুজনেই অর্ধশতরান করেছেন এবং জুটিতে ১১৭ রান যোগ করেন। তবে এদিন ফের একবার জয়ের কাছাকাছি এসে পরপর দুটি উইকেট হারাতে দেখা গেল। তবে, ৩ নম্বরে নামা ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে মিলে ঋষভ পন্থ ম্যাচ শেষ করে, তবেই প্যাভিলিয়নে ফিরলেন। ১৬ বল বাকি থাকতেই জিতে গেল 'টিম ইন্ডিয়া (Team India)। 

এদিন ভারত শুরুটা বেশ সাবধানী ভঙ্গিতে শুরু করেছিল। কিউইরা যেখানে পাওয়ার প্লে-তে ১ উইকেট হারিয়ে ৬৪ রান তুলেছিল, সেখানে প্রথম ৬ ওভারে ভারতের রান ছিল বিনা উইকেটে ৪৫। অর্ধক পথে, অর্থাৎ ১০ ওভারের মাথায় রান ছিল ৭৯-০। তবে একটাই সুবিধা ছিল, ভারতের ১০ উইকেটই ছিল হাতে। এখান থেকেই রানে গতি বাড়াতে শুরু করেছিলেন রোহিত ও রাহুল। ১১তম ওভারে ১৩, ১২তমতে ১৩ এবং ১৩তম ওভারে ১১ রান ওঠে। 

আরও পড়ুন - IND vs NZ, 2nd T20I, Highlights - ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতল ভারত, সিরিজও

আরও পড়ুন - IND vs NZ, 2nd T20I - ভারতের দুরন্ত ডেথ বোলিং, ঝোড়ো পাওয়ার প্লের পরই হারিয়ে গেল কিউই ব্যাটিং

আরও পড়ুন - IND vs NZ, 2nd T20I - টসভাগ্য সঙ্গ দিল রোহিতকে, ভারতের হয়ে অভিষেক আইপিএল মাতানো বোলারের

তবে ১৪তম ওভারে আক্রমণে ফিরে এসে ভারতকে প্রথম ধাক্কাটা দিয়েছিলেন কিউই অধিনায়ক টিম সাউদি। সাউদির বলে মিসটাইমট পুল শট খেলে গ্লেন ফিলিপসের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান কেএল রাহুল। ৪৯ বলে করলেন ৬৫ রান। মারলেন ৪টি চার ও ২টি ছয়। এরপর ভেঙ্কটেশ আইয়ারকে নামিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তবে ততক্ষণে আবার রাহুলের হাত থেকে মারধরের ব্যাটন তুলে নিয়েছিলেন রোহিত। ১৫তম ওভারে মিলনের শেষ বলে ছয় মেরে ২৫তম টি২০আই অর্ধশতরান পূর্ণ করেন তিনি। তবে পরের ওভারেই ফের সাউদির বলেই আউট হন তিনি। শেষ পর্যন্ত করে যান ৩৬ বলে ৫৫। 

এরপর নেমেছিলেন পন্থ। ১৮ তম ওবারের প্রথম দুই বলে দুই ছক্কা মেরে ম্যাচ শেষ করে দেন তিনি।  পন্থ অপরাজিত থাকেন ৬ বলে ১২ রান করে, আর আইয়ার ১১ বলে ১২ রান করেন। 

তার আগে নিউজিল্যান্ড মূলত মার্টিন গাপ্টিলের কারণে শুরুটা দারুণ করলেও, পরে ভারতীয় বোলাররা দারুণ প্রত্যাবর্তন করেন। মাঝের ওভারে এবং বিশেষ করে ডেথ ওভারে দারুণ বল করে ভারত। সেরা ছিলেন, আইপিএল ২০২১-এর সর্বোচ্চ উইকেট শিকারী হর্ষল প্যাটেল। ৪ ওভারে ২৫ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। বাকি ৪ ভারতীয় বোলারই ১টি করে উইকেট নিয়েছেন। তবে শুরুর দিকে মার খাওয়ায় ভুবনেশ্বর কুমার এবং দীপক চাহার, নিজ নিজ ৪ ওভারে রান দিয়েছেন, যথাক্রমে ৩৯ এবং ৪২। আর দুই স্পিনার অক্ষর প্যাটেল এবং অশ্বিন দিয়েছেন যথাক্রমে ২৬ এবং ১৯ রান দিয়েছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios