Asianet News BanglaAsianet News Bangla

IND vs NZ, 3rd T20: দুটি ক্রিকেট স্পেশাল ট্রেন, মেট্রো - রাতের ইডেন থেকে কীভাবে বাড়ি ফিরবেন

রবিবার কলকাতায় (Kolkata) টি২০আই সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড (India vs New Zealand)। দর্শকদের সুবিধার জন্য এদিন পূর্ব রেল (Eastern Railway) দুটি ক্রিকেট স্পেশাল ট্রেন চালাবে। 

IND vs NZ, 3rd T20I: Eastern Railway to run 2 Cricket special EMUs from Howrah to Bardhaman ALB
Author
Kolkata, First Published Nov 21, 2021, 4:09 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দীর্ঘদিন বাদে শহরে ফের ক্রিকেট জ্বর। কোভিড মহামারির (Coronavirus Pandemic) কারণে দীর্ঘদিন আন্তর্জাতিক ম্য়াচের স্বাদ থেকে বঞ্চিত হয়েছেন কলকাতার ক্রিকেটপ্রেমীরা। তাই, ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand, 3rd T20I) টি২০আই সিরিজের নিরিখে, কলকাতার ম্যাচটি যতই গুরুত্বহীন হোক না কেন, বাংলার ক্রিকেট ফ্যানদের তা দমিয়ে রাখতে পারছে না। কিন্তু, সমস্যা হল খেলা শুরু সন্ধ্যা ৭টা থেকে। পুরো ৪০ ওভারের কাছাকাছি  খেলা হলে ম্যাচ শেষ হতে হতে প্রায় রাত ১১টা বাজবেই। অর্থাৎ শুরু হয়ে যাবে নাইট কার্ফিউ (Night Curfew)। তাহলে বাড়ি ফিরবেন কীভাবে?

বাংলার ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর, রবিবার, পূর্ব রেলের (Eastern Railway) তরফ থেকে দুটি ক্রিকেট স্পেশাল ইএমইউ (EMU) ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দূর-দূরান্ত থেকে ইডেন গার্ডেন্সে আসা দর্শকদের যাতে বাড়ি ফেরত যেতে কোনও রকম অসুবিধা না হয়, সেই জন্যই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক, একলব্য চক্রবর্তী। এই বিষয়ে পূর্ব রেলের প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এদিন ক্রিকেট ম্যাচ দেখতে আসা দর্শকদের জন্য, হাওড়া থেকে বর্ধমান (Howrah to Bardhaman) স্টেশন পর্যন্ত  দুটি স্পেশাল ইএমইউ ট্রেন চালানো হবে। 

আরও পড়ুন - Ind vs Nz- কোভিড আবহে ইডেনে ম্য়াচ, দর্শকদের মানতেই হবে এই নিয়মগুলি

আরও পড়ুন - IND vs NZ, 3rd T20: ইডেনে নয়, যাদবপুরের মাঠে অনুশীলন সারল কিউইরা

আরও পড়ুন - IND vs NZ, 3rd T20: শহরে ক্রিকেট জ্বর, ইডেনে এসেই পিচ পরিদর্শনে দ্রাবিড়, কত রান উঠবে রবিবার

একটি যাবে ভায়া ডানকুনি (Via Dankuni) অন্যটি ভায়া বান্ডেল (Via Bandel)। দুটি ট্রেনই হাওড়া স্টেশন থেকে ছাড়বে রাত সাড়ে বারোটায়। ভায়া ডানকুনি যে ট্রেনটি যাবে, সেটি বর্ধমানে পৌঁছাবে ভোর ২টো বেজে ৪০ মিনিটে। দ্বিতীয় ট্রেনটি হাওড়া থেকে বান্ডেল ঘুরে বর্ধমানে পৌঁছবে ১০ মিনিটে দেরিতে, অর্থাৎ, ভোর ২টো বেজে ৫০ মিনিটে। এছাড়া হাওড়া-পাঁশকুড়া লোকাল (Howrah-Panshkura Local), যেটি এমনিতে ১০ টা ২৫ মিনিটে ছাড়ে, সেটিও এদিন যাবে ২০ মিনিট দেরিতে। অর্থাৎ, ১০টা ৪৫ মিনিটে ছাড়বে এই লোকাল ট্রেন। 

অন্যদিকে দিনের নিয়মিত ১২০ টি ট্রেনের পাশাপাশি, রবিবার খেলার জন্য অতিরিক্ত ২টি ট্রেন চালাবে কলকাতা মেট্রোরেলও (Kolkata Metro Rail)। এই দু'টি স্পেশ্যাল মেট্রো ট্রেন ছাড়বে এসপ্ল্যানেড (Esplanade) মেট্রো স্টেশন থেকে রাত সাড়ে ১০টা নাগাদ। একটি যাবে দক্ষিণেশ্বরে (Dakshineshwar), অপরটি কবি সুভাষ-এর (Kavi Subhash) দিকে। এই দুই বিশেষ মেট্রোর জন্য অবশ্য শুধুমাত্র স্মার্ট কার্ড কাউন্টারই খোলা থাকবে। অর্থাৎ, স্মার্ট কার্ড ব্যবহারকারীরাই কোভিডবিধি মেনে মেট্রো পরিষেবা নিতে পারবেন। কোনও রকম টোকেন ব্যবহার করা যাবে না। 

অবশ্য ক্রিকেটপ্রেমীদের জন্য সিএবির অনুরোধে রাজ্য সরকারের পক্ষ থেকেও নাইট কার্ফিউ-এর সময়, ২ ঘন্টা পিছিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ, নাইট কার্ফিউ লাগু হবে রাত ১১টার বদলে, রাত ১টা থেকে।  

Follow Us:
Download App:
  • android
  • ios