Asianet News BanglaAsianet News Bangla

IND Vs NZ: চারে মিলে হল দুই, অভিনব 'নামমিলান্তি' বিসিসিআইয়ের

মুম্বই টেস্টে (Mumbai Test) বিশাল ব্যবধানে জয় পেল টিম ইন্ডিয়া (Team India)। নিউজিল্যান্ডকে (New Zealand) ৩৭২ রানে হারাল বিরাট কোহলির (Virat Kohli) দল। একইসঙ্গে ১-০ ব্যবধানে সিরিজ জিতল  ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)।
 

Ind vs NZ, BCCI Shares 2 Indian and 2 New Zealand Cricketers unique picture spb
Author
Kolkata, First Published Dec 6, 2021, 3:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'রং মিলান্তি' শুনেছেন কিন্তু কখনও 'নামমিলান্তি' শুনেছেন  বা দখেছেন। ভারত বনাম নিউজিল্যান্ডের (India Vs New Zealand) দ্বিতীয় ও শেষে টেস্ট শেষের পর সেই কাজটাই করে দেখাল বিসিসিআই (BCCI)। ৪ জন ক্রিকেটারকে  নিয়ে গঠিত দল দুই ক্রিকেটারের নাম। কিন্তু মিলে-মিশে একাকার হল চার জনই ও দুই দেশের ক্রিকেট  দলরে বন্ধুত্বপূর্ণ  সম্পর্ক।  মুম্বই টেস্টে (Mumbai Test) শেষে ভারতীয় ক্রিকেট বোর্ডের (Indian Cricket Board) তরফে দুটি ছবি শেয়ার করা হয়। যেখানে দেখা যায় দুই ভারতীয় ক্রিকেটার (Indian Cricketer) রবীন্দ্র  জাদেজা (Ravindra Jadeja) ও অক্ষর প্যাটেল (Axar Patel)ও দুই কিউই ক্রিকেটার আজাজ প্য়াটেল (Ajaz Patel) ও রচীন রবীন্দ্রা (Rachin Ravindra)রয়েছেন। আর এই চার ক্রিকেটারকে দিয়েই তৈরি হল 'নামমিলান্তি'। বিসিসিআইয়ের এই ভাবনা সসকলেই খুবই পছন্দ করেছেন। 

বিসিসিআইয়ের শেয়ার করা ছবিতে দেখায় যাচ্ছে একটি ছবিতে পরপর দাঁড়িয়ে রয়েছেন অক্ষর প্যাটেল, আজাজা প্য়াটেল, রচীন রবীন্দ্রা ও রবীন্দ্র জাদেজা। আর একটি ছবিতে চার ক্রিকেটারই পেছন দিক করে দাঁড়িয়ে রয়েছে। যেখানে প্রতি ক্রিকেটারের নামের অর্ধেক অংশ লেখা রয়েছে। অক্ষরের জার্সিতে লেখা ‘অক্ষর’। অজাজের জার্সিতে ‘পটেল’। অন্য দিকে রচিনের জার্সিতে লেখা ‘রবীন্দ্র’। আর জাডেজার জার্সিতে ‘জাডেজা’। চার জন পাশাপাশি দাঁড়ানোয় যে দু’টি নাম দেখা যাচ্ছে তা হল, ‘অক্ষর পটেল’ ও ‘রবীন্দ্র জাডেজা’। অর্থাৎ চার ক্রিকেটার মিলে হয়েছেন দুই। চার ক্রিকেটার যে ছবিতে সামরে দিক করে দাঁড়িয়েছেন সখানে প্রতি প্লেয়ারের নামেরঅর্ধেক অংশ নিলে দুটি নামই সম্পূর্ণ হচ্ছে। বিসিসিআইয়ের  শেয়ার করা এই মজার ভাবনা মুহূর্তে ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। ছবির  ও  তার 'নাম মিলান্তি'-র অভিনব ভাবনা মুহূর্তে ভাইরাল হয়েছে। 

 

আরও পড়ুনঃVirat Kohli On Rahul Dravid: কোহলি-শাস্ত্রী জুটি অতীত, নতুন কোচ দ্রাবিড় প্রসঙ্গে কী বললেন বিরাট

আরও পড়ুনঃICC Test Ranking: ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারিয়ে টেস্টে 'সিংহাসন' দখল ভারতের

মুম্বই টেস্টে নিউজিল্যান্ডকে ৩৭২ রানে হারিয়ে ২ ম্য়াচের সিরিজ ১-০ ব্যবধানে জিতেছে ভারতীয় ক্রিকেট দল। এই জয়ের ফলে আইসিসি বিশ্ব টেস্ট চ্যানম্পিয়নশিপের ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠে এসেছে  বিরাট কোহলি অ্যান্ড কোম্পানি।  এই দুই ম্য়াচে টেস্ট সিরিজে ভারতের একাধিক ক্রিকেটার অনবদ্য পারফরমেন্স করেছে। নিউজিল্যান্ডের দলের কাছে এই সিরিজ থেকে প্রাপ্তি বলতে গেলে দুই স্পিনার  আজাজ  প্যাটেল ও রচীন রবীন্দ্রার লড়াকু মানসীকতা ও অনবদ্য পারফরমেন্স। প্রথম টেস্ট কানপুরে ভারতের জেতা ম্য়াচ শেষ উইকেটে দীর্ঘ সময় ব্যাট করে ড্র করেছিলেন রচীন রবীন্দ্রা ও আজাজ প্যাটেল। দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে একাই ১০ উইকেট নেওয়ার পাশাপাশি দুই ইনিংস মিলেয়ে ১৪উইকেট নিয়ে অনন্য রেকর্ড গড়েছেন আজ্জা প্যাটেল। সিরিজে ভালো বোলিংও করেছেন রচীন রবীন্দ্রাও।

Follow Us:
Download App:
  • android
  • ios