Asianet News BanglaAsianet News Bangla

Rohit Sharma- শুরুতেই 'ছক্কা', সতীর্থদের পাশে দাঁড়িয়ে বড় বার্তা নতুন অধিনায়কের

বুধবার ভারত ও নিউজিল্যান্ডের (India vs New Zealand ) প্রথম টি২০ (T20)ম্য়াচ। জয়পুরে মুখোমুখি  হবে রোহিত শর্মা (Rohit Sharma) ও টিম সাউদির (Tim Southee)  দল। জয় দিয়ে সিরিজ শুরু করতে মরিয়া দুই দল।  ম্য়াচের আগে সতীর্থদের পাশে দাঁড়িয়ে বড় বার্তা রোহিত শর্মার।
 

Ind vs Nz- Cricketers not machines, not possible perform every day, said Rohit Sharma spb
Author
Kolkata, First Published Nov 17, 2021, 3:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপের (T20 World Cup) ব্যর্থতা ভুলে নতুন শুরুর লক্ষ্যে টিম ইন্ডিয়া (Team India)। বুধবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand ) টি২০ সিরিজ (T20 Series)। জয়পুরে প্রথম টি২০ ম্যাচে মুখোমুখি হতে চলেছে দুই দল। একইসঙ্গে আনুষ্ঠানিকভাবে ভারতীয় ক্রিকেটে শুরু হতে চলেছে 'রোহিত-রাহুল' যুগের। কোচ ও অধিনায়ক হিসেবে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) হয়ে নতুন অধ্যায় শুরু করতে চলেছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও রোহিত শর্মা (Rohit Sharma) । অধিনায়কত্বের দায়িত্ব নিয়েই বুঝিয়ে দিলেন তিনি এই পদের জন্য কতটা যোগ্য। ভালো সময় তোবটেই , খারাপ সময়তেও যে সতীর্থরা পাশে পাবেন তাদের অধিনায়ক সেই বার্তা দিয়ে রাখলেন 'হিটমান'।

Ind vs Nz- Cricketers not machines, not possible perform every day, said Rohit Sharma spb

বায়ো বাবলে থেকে এক টানা ক্রিকেট খেলে যাওয়াটা প্লেয়ারদের মানসীক স্বাস্থ্যের পক্ষে যে কতটা ক্ষতিকর সেই নিয়ে আগেও সরব হয়েছে বিরাট কোহলি থেকে প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। শুধু এরাই নয়, রোহিত থেকে শুরু করে অনেকেই এই নিয়ে প্রশ্ন তুলেছেন।  শুধু মানসীক স্বাস্থ্যই নয়, শারীরিক ক্লান্তিও একটা বড় বিষয়। এই পরিস্থিতিতে ক্রিকেটারদের পক্ষে যে টানা পারফর্ম করে যাওয়া সম্ভব নয়, ক্রিকেটাররা যে কোনও মেশিন নয়, সাংবাদিক বৈঠককে সেই কথাই বলেছেন রোহিত শর্মা। নতুন ভারত অধিনায়ক বলেছেন,'ওয়ার্কলোড ম্যানেজমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। আমরা প্রচুর ম্যাচ খেলি। শরীরের খেয়াল রাখাটাও দরকার। প্লেয়াররা কেউ মেশিন নয়, প্রত্যেক ম্যাচে তাঁদের পক্ষে মাঠে নেমে পারফর্ম করাটা কোনওভাবেই সম্ভব নয়। ক্রিকেটারদেরও বিশ্রামের, রিফ্রেশমেন্ট দরকার।'

Ind vs Nz- Cricketers not machines, not possible perform every day, said Rohit Sharma spb

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টি২০ ও টেস্ট সিরিজে একাধিক প্লেয়ারকে বিশ্রাম দেওয়া হয়েছে। বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরা, মহম্মদ শামিরার বিশ্রামে রয়েছেন। টেস্টেও নেই বিরাট। প্রথম টেস্টে বিশ্রামে থাকছেন রোহিত শর্মাও। টি২০ সিরিজে ভারতীয় দলে সুযোগ পেয়েছে আইপিএলে দুরন্ত পারফর্ম করা  ঋতুরাজ গায়কোয়াড, বেঙ্কটেশ আইয়ার, আবেশ খান, হর্ষল পটেলরা। তাদের সকলকেই ঘুরিয়ে-ফিরিয়ে সমান সুযোগ দেওয়ার কথাও বলেছেন রোহিত শর্মা।একইসঙ্গে দলে বিরাট না থাকলেও, তার  ভূমিকা যে কতটা সেটাও মনে করাতে ভোলেননি টি২০ ফর্ম্য়াটে ভারতের নতন নেতা। বিরাট কোহলি দলে ফিরলে যে দলের শক্তি বহুগুণ বেড়ে যাবে সেই কথাও একবাক্যে মেনে নিয়েছেন রোহিত।

আরও পড়ুনঃIND vs NZ- রোহিত-রাহুল যুগের শুরুতেই জয় চাইছে টিম ইন্ডিয়া, লড়াই দিতেপ্রস্তুত কিউইরা

আরও পড়ুনঃInd vs Nz- দলে একাধিক নতুন মুখ, দেখে নিন নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে প্রথম টি২০-তে ভারতের সম্ভাব্য একাদশ

টি২০সিরিজে  বিপক্ষ দলের প্রধান ব্যাটসম্যান কেন উইলিয়ামসন না থাকলেও, নিউজিল্যান্ড যে খুবই শক্তিশালী দল ও তারা টিম গেমে বিশ্বাসী তা ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে বলেছছেন রোহিত শর্মা। কেন উইলিয়ামসন না থাকলও,প্রতিপক্ষকে যথেষ্ট সমীহ করছেন ভারত অধিনায়ক। অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচটা জয় দিয়ে স্মরণীয় করে রাখতে চান রোহিত শর্মা। প্রসঙ্গত, এই জয়পুরের স্টেডিয়ামেই ২০১২ সালে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ খেলেছিলেন 'হিটম্যানট'। সেই মাঠেই এবার ভারতীয় দলের দায়িত্ব নিয়ে নতুন শুরু করার লক্ষ্যে রোহিত।

Follow Us:
Download App:
  • android
  • ios