Asianet News BanglaAsianet News Bangla

Ind vs Nz- ইডেনে ম্য়াচ দেখে রাতে কীভাবে বাড়ি ফিরবেন, জানুন থাকছে কী ব্যবস্থা

রবিবার কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে (Eden Gardens) ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) ম্যাচ। ইতিমধ্যেই সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে টিম ইন্ডিয়া (Team ndia)। তৃতীয় ম্যাচ জিতে সিরিজ ৩-০ করাই লক্ষ্য রোহিত শর্মার (Rohit Sharma) দলের।
 

Ind vs NZ, Eden Gardens, Kolkata Metro, railway run special train,  Nabanna relaxed night curfew spb
Author
Kolkata, First Published Nov 20, 2021, 9:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দীর্ঘ ২ বছরের প্রতীক্ষার পর অবশেষে ক্রিকেটের নন্দন কাননে ফিরতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট (International Cricket। রবিবার সিরিজের তৃতীয় টি২০ ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত ও নিউজিল্যান্ড (India vs New Zealand)। ইতিমধ্যেই পরপর ২ ম্যাচ জিতে  সিরিজ  পকেটে পুরে নিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। ইডেন গার্ডেন্সে (Eden Gardens) ৩-০ করার লক্ষ্যেই মাঠে  নামবে রোহিত শর্মার (Rohit Sharma)দল। দীর্ঘদিন পর কলকাতায় ভারতীয় ক্রিকেট দলের  (Indian Cricket  Team) ম্য়াচ ঘিরে চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদ। কোভিড আবহে খেলা হওয়ায় মাঠেও দর্শকদের মেনে চলতে হবে একাধিক নিয়ম। একইসঙ্গে কোভিডের কারণে রাতের শহরে এখনও জারি রয়েছে নাইট কার্ফু (Night Curfew) । ফলে ম্যাচ দেখতে আসা দর্শকদের একটু চিন্তা ছিল বাড়ি ফেরা নিয়ে। তবে ম্য়াচের কথা মাথায় রেখে যেমন কিছুটা শিথিল করা হয়েছে  নাইট কার্ফু। একই সঙ্গে চলবে বাড়তি রেল (Rail) ও মেট্রো (Metro)।

Ind vs NZ, Eden Gardens, Kolkata Metro, railway run special train,  Nabanna relaxed night curfew spb

একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, দিনের ১২০টি পরিষেবার পাশাপাশি ২টি অতিরিক্ত মেট্রো চলবে রবিবার। রাত সাড়ে ১০টা নাগাদ এই দু'টি স্পেশ্যাল মেট্রো চলবে ওইদিন। তার মধ্যে দক্ষিণেশ্বরগামী একটি মেট্রো ছাড়বে এসপ্ল্যানেড মেট্রো স্টেশন থেকে। রাত সাড়ে ১০টায় এই মেট্রোটি ছাড়বে। কবি সুভাষগামী ডাউন লাইনের মেট্রোটিও ওই একই সময় ছাড়বে এসপ্ল্যানেড স্টেশন থেকে। এই দুই বিশেষ মেট্রোর জন্য স্মার্ট কার্ড দেওয়ার কাউন্টার খোলা পাবেন যাত্রীরা। স্মার্ট কার্ডই ব্যবহার করে কোভিডবিধি মেনেই মেট্রোর পরিষেবা উপভোগ করা যাবে। কোনও রকম টোকেন ব্যবহার করা যাবে না।  তবে এই দুটি ট্রেন ধরারা জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে স্টেশনে আসতে  হবে যাত্রীদের।  দক্ষিণ পূর্ব রেল এবং পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, রবিবার হাওড়া-পাঁশকুড়া লোকাল ১০ টা ৪৫ মিনিটে ছাড়বে। যা প্রতিদিন ১০ টা ২৫ মিনিটে ছাড়ে।

Ind vs NZ, Eden Gardens, Kolkata Metro, railway run special train,  Nabanna relaxed night curfew spb

তবে ম্যাচ শেষ হতে দেরি হলে নাইট কার্ফুর মধ্যে সকল দর্শকের বাড়ি ফেরা সমস্যা হয়ে যেত। সেই কথা মাথায় রেখে আগে থেকেই সিএবির তরফ থেকে নবান্ননেরকাছে নাইট কার্ফু শিথিল করার আবেদন করা  হয়েছিল।  সেই আবদনে সাড়া দিয়ে নবান্ন ২ ঘণ্টা নাইট কার্ফু শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে। করোনা সংক্রমণের কারণে এখনও রাত ১১টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত রাতের কারফিউ বহাল রয়েছে পশ্চিমবঙ্গ জুড়ে। এই রাতের কারফিউ কলকাতা পুলিশ খুব কঠিন ভাবেই পালন করে। তাই বিশেষ আইনের ব্যবহার করে দু’ঘণ্টার ছাড় ঘোষণা করেছে রাজ্য সরকার। রবিবার রাত ১১টা থেকে একটা পর্যন্ত এই ছাড় কার্যকর থাকবে। যাতে সহজেই ইডেনের দর্শকরা তাড়াতাড়ি বাড়ি ফিরতে পারেন। 


Follow Us:
Download App:
  • android
  • ios