Asianet News BanglaAsianet News Bangla

Ind vs Nz: শ্রেয়সের সেঞ্চুরি, সাউদি ৫ উইকেট, প্রথম ইনিংসে ভারত অলআউট ৩৪৫

কানপুরে (Kanpur) ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) প্রথম টেস্ট। অভিষেক টেস্টে (Debut Test) সেঞ্চুরি (Century)  করলেন শ্রেয়স আইয়র (Shreyas Iyer)। ১৬ তম ভারতীয় ব্যাটসম্যান (Indian Batsman)হিসেবে এই নজির গড়লেন  তিনি । ভারতীয় ক্রিকেট দল (Indian cricket team) অলআউট ৩৪৫ রানে। 

Ind vs Nz, Indian cricket team all out for 345 runs  in first Test at Kanpur spb
Author
Kolkata, First Published Nov 26, 2021, 1:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অভিষেক  টেস্টে শ্রেয়স আইয়রের সেঞ্চুরি (Shreyas Iyer)), শুবমান গিল (Shubman Gill) ও রবীন্দ্র জাদেজার (Rvaindra  Jadeja)  অর্ধশতরান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুরের (Kanpur) গ্রিন পার্ক স্টেডিয়ামে প্রথম টেস্টে ৩৪৫ রানে শেষ হল ভারতীয় ক্রিকে দলের (Indian cricket team) প্রথম ইনিংস। ভারতের হয়ে শ্রেয়স আইয়র সর্বোচ্চ ১০৫ রানের ইনিংস খেলেন। ৫২ করেন শুবমান গিল ও রবীন্দ্র জাদেজা করেন ৫০। এই ৩ জন ছাড়া অন্য কোন ও  ভারতীয় ব্যাটসম্যান বড় স্কোর করতে পারেনি। নিউজিল্যান্ডের (New Zealand) হয়ে সর্বোচ্চ ৫ উইকেট  নিয়ে দুরন্ত বোলিং করলেন  টিম সাউদি (Tim Southee)। এছাড়া ৩টি উইকেট নেনকাইল জেমিসন  ও ২টি উইকেট নেন আজাজ প্যাটেল।

Ind vs Nz, Indian cricket team all out for 345 runs  in first Test at Kanpur spb

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন প্রথম টেস্টে ভারতীয় দলের অধিনায়ক অজিঙ্কে রাহানে।  কিন্তু শুরুটা ভালো হয়নি টিম ইন্ডিয়ার। শুবমান গিলও মায়াঙ্ক আগরওয়াল ওপেন করতে নামেন।  ২১ রানেই প্রথম উইকেট হারায় ভারত। এরপর একদিক থেকে শুবমান গিল ক্রিজে টিকে খেললেও বড় স্কোর করতে পারেননি ভারতীয় টপ অর্ডারের ব্যটসম্যান। মায়াঙ্ক আগরওয়াল করেন ১৩ রান,  চেতেশ্বর পুজারা আউট হন ২৬ রান করে। অধিনায়ক অজিঙ্কেরাহানে করেন ৩৫ রান। অপরদিকে অর্ধশতরান করেন শুভমান গিল।  ৫২ রান করে আউট হন তিনি। ৫টি চার  ও একটি ছয়ে সাজানো তার ইনিংস। 

এরপর ভারতীয় দলের ইনিংসের রাশ  ধরেন শ্রেয়স আইয়র ও রবীন্দ্র জাদেজা। দুজন মিলে ঠান্ডা মাথায় ব্যাট করে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যায়। প্রথমদিনেই  অর্ধশতরান পূরণ করেন  শ্রেয়স আইয়র। নিজেদের মধ্যে শতররানের পার্টনারশিপও পূরণ করেন শ্রেয়স ও জাদেজা।  বেশ কিছু অনবদ্য শট খেলেন  দুজনেই। নিজের হাফ সেঞ্চুরি পূরণ করনে জাড্ডুও। প্রথমদিনের  শেষে ভারতীয় দলের স্কোর ছিল ৪ উইকেটে ২৫৮ রান। ৭৫ রানে অপরাজিতছিলেন শ্রেয়স আইয়র ও  ৫০ রানে অপরাজিত ছিলেন রবীন্দ্র জাদেজা। 

Ind vs Nz, Indian cricket team all out for 345 runs  in first Test at Kanpur spb

আরও পড়ুনঃInd vs Nz: বন্ধুর সঙ্গে লুকিয়ে প্রেম, ধরা পড়েছিলেন শাশুড়ির হাতে, জানুন রাহানের অজানা কাহিনি

দ্বিতীয় দিনের শ্রেয়স আইয়র নিজের অভিষেক টেস্টে সেঞ্চুরি ছাড়া খুব বড় কিছু প্রাপ্তি নেই ভারতীয় দলের। ১২১ রানের পার্টনারশিপ করে শ্রেয়স-জাদেজা  জুটি। জাদজা অর্ধশতরান করে আউট হলেও,নিজের ইনিংস চালিয়ে যান শ্রেয়স আইয়র। টেকনিক,  শট সিলেকশন থেকে ধৈর্য্য  সব কিছুতেই ফুল মার্কস পান  তরুণ ভারতীয় ব্যাটসনম্যান। শেষ পর্যন্ত ১৭১ বলে ১০৫ রানের ইনিংস খেলে আউট হন শ্রেয়স। ১৩টি চার ও ২টি ছয়ে সাজানো তরুণ ভারতীয় তারকার ইনিংস। এরপর রবিচন্দ্রন অশ্বিন ৩৮ রান  করে লড়াই দেওয়ার চেষ্টা করলেও অন্যরা  ব্যর্থ হন। শেষ পর্যন্ত ৩৪৫ রানে শেষ হয় ভারতের প্রথম ইনিংস। 

Follow Us:
Download App:
  • android
  • ios