Asianet News BanglaAsianet News Bangla

Ind vs Nz: টেস্ট সিরিজ শুরর আগে টিম ইন্ডিয়ায় বড় ধাক্কা, ছিটকে গেলেন তারকা ক্রিকেটার

২৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড (India vsNew Zealand) টেস্ট সিরিজ (Test Series)। চোটের কারণে  দল থেকে ছিটকে গেলেন কেএল রাহুল (KL Rahul)। তার জায়গায় দলে সুযোগ পেলেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। 
 

Ind vs Nz, KL Rahul out of test series  due to injury Suryakumar Yadav in spb
Author
Kolkata, First Published Nov 23, 2021, 5:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে টি২০ সিরিজে (T20 Series)৩-০ব্যবধানে জয় পেয়েছ রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া (Team India)। শুরুটা ভালো হয়েছে কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)। এবার সামনে কিউইদের বিরুদ্ধে টেস্ট সিরিজ (Test Series)। ২ ম্যাচের  টেস্ট সিরিজে আগামি  ২৫ তারিখ থেকে মুখোমুখি হবে দুই দল। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC Test Championship)অন্তর্গত এই সিরিজে দলের একাধিক তারকা প্লেয়ারকে ছাড়া এমনিতেই নামতে হচ্ছে ভারতীয় ক্রিকেট দলকে। বিশ্রামে রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli) , রোহিত শর্মা, জসপ্রীত  বুমরা ও মহম্মদ শামিরা। ইতিমধ্যেই টেস্টে গতবারের বিশ্ব চ্যাম্পিনদের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন অজিঙ্কে রাহানে (Ajinkya Rahane)। কিন্তু টেস্ট সিরিজ শুরুর আগেই বড়সড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া। এমনতেই  একাধিক তারকার না থাকা,তারউপর চোটের কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন দলের অন্যতম তারকা ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul)।

Ind vs Nz, KL Rahul out of test series  due to injury Suryakumar Yadav in spb

মঙ্গলবার বিকেলে বিসিসিআইয়ের তরফ থেকে সরকারিভাবে জানিয়ে দেওয়া হয় নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে কেএল রাহুলের না থাকার বিষয়টি। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে সোশ্য়াল মিডিয়ায় জানানো হয়, বাম উরুতে পেশীর টানে কাহিল হয়ে পড়েছেন রাহুল। এই চোটের জন্যই তাঁকে বাদ দিয়ে দল সাজানো হল। প্রথমে মনে করা হয়েছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে হয়তো শুধু প্রথম টেস্টেই খেলতে পারবেন না তিনি। কিন্তু চোটেরপরিস্থির কথা ভেবে তাকে দুই টেস্টের দলের বাইরে রাখা  হয়েছে। আপতত বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করবেন তিনি।  পরের মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে টিম ইন্ডিয়া। তার আগে সুস্থ হয়ে ওঠাই লক্ষ্য রাহুলের। 

 

আরও পড়ুনঃHasin Jahan- বোতাম খোলা টপের, শাড়িতে উন্মুক্ত শরীরে এই অংশ, হট পোজে ভাইরাল শামি পত্নী

আরও পড়ুনঃMost educated cricketer- কুম্বলে, শ্রীনাথ,সৌরভ নয়, এই পেসার ভারতের সবথেকে শিক্ষিত ক্রিকেটার

কেএল রাহুল দল থেকে বাদ পড়ায় তার পরিবর্ত প্লেয়ারের নামও ঘোষণা করেছে বিসিসিআই। সূর্যকুমার যাদব দলের সঙ্গে যোগ দেবেন  ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে। এর আগে ইংল্যান্ডে টেস্ট সিরিজেও ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন সূর্যকুমার যাদব। কিন্তু প্রথম এগারোতে সুযোগ হয়নি।  এবার যদি প্রথম এগারোতে সুযোগ মেলে তাহলে নিজেকে প্রমাণ করতে মররিয়া তিনি। রোহিত -রাহুল  না থাকায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলের হয়েওপেন করার সম্ভাবনা বেশি মায়াঙ্ক আগরওয়াল ও শুভমান গিলের। মিডল অর্ডারে চেতেশ্বর পুজারা, অজিঙ্কে রাহানের জায়গা পাকা। ঋষভ পন্থওখেলবেন উইকেট রক্ষক হিসেবে। শুধ একটি জায়গায় শ্রেয়স আইয়রের সঙ্গে লড়াই হতে পারে সূর্যকুমার যাদবের। এখান দেখার কার হয় টেস্ট অভিষেক।

Follow Us:
Download App:
  • android
  • ios