Asianet News BanglaAsianet News Bangla

Ind vs Nz: বৃষ্টির কারণে দেরিতে শুরু ম্যাচ, চোটের কবলে জোর ধাক্কা দুই দলে

৩ তারিখ থেকে মুম্বইতে (Mumbai) ভারত বনাম নিউজিল্যান্ডের (India vs New Zealand) দ্বিতীয় টেস্ট (2nd Test)। কানপুরে (Kanpur)প্রথম টেস্ট ড্র হয়। দ্বিতীয় টেস্ট দলে ফিরছেন বিরাট কোহলি (Virat Kohli)। ম্যাচ ও সিরিজ জিততে বদ্ধপরিকর টিম ইন্ডিয়া (Team India)। কিন্তু বৃষ্টির কারণে দেরিতে শুরু খেলা।
 

Ind vs Nz, Rain delay mumbai test, Kane Williamson and 3 indian Cricketers ruled out due to injury spb
Author
Kolkata, First Published Dec 3, 2021, 11:18 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কানপুরে ভারত বনাম নিউজিল্যান্ডের (India vs New Zealand) প্রথম টেস্টে জয়ের দোরগোড়া থেকে ড্রয়ের হতাশা নিয়ে  মাঠ ছাড়তে হয়েছিল ভারতীয় ক্রিকেট দলকে (Indian Cricket Team)। দ্বিতীয় টেস্টে মুম্বইতে সিরিজ জয়ের লক্ষ্যে অবিচল টিম ইন্ডিয়া (Team India)। এই টেস্টে দলে ফিরছেন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। নতুন  কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গে কোহলির সমীকরণ দেখার অপেক্ষাতেও রয়েছে ক্রিকেট প্রেমিরা। কিন্তু মুম্বই টেস্টে (Mumbai Test) শুরুর আগে একাধিক বিপত্তি। একদিকে মুম্বইতে টানা কয়েক দিন বৃষ্টির কারণে নির্দিষ্ট সময়ে শুরুই করা গেল না খেলা (Rain Delay Match)। একইসঙ্গে চোট সমস্যায় জেরবার ভারত ও নিউজিল্যান্ড দুই দল। 

শুক্রবার সকালে ৯টা ৩০ মিনিটে মাঠ পরিদর্শন করেন আম্পায়াররা। মাঠের আউটফিল্ড নিয়ে খুশি হনন আম্পায়াররা। জানিয়ে দেওয়া হয় আরও এক ঘণ্টা পরে ১০টা ৩০ মিনিটে আরও এক দফায় মাঠ পরিদর্শন করেই তারপর খেলা শুরুর সময় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সাড়ে দশটার মাঠ পরিদর্শনের পর ম্যাচ অফিসিয়ালরা জানিয়ে দেন, কখন শুরু হবে প্রথম দিনের খেলা। টস অনুষ্ঠিত হবে ১১টা ৩০ মিনিটে। সুতরাং ১২টার সময় শুরু হবে ম্যাচ। প্রথম দিনের একটি সেশনের খেলা নষ্ট হল বৃষ্টিতে। আম্পায়রা হিসেব করে দেখেন মোট ১২ ওভারের খেলা ভেস্তে গিয়েছে প্রথম দিনে। ফের প্রকৃতি বাধা সৃষ্টি না করলে প্রথম দিনে খেলা হবে ৭৮ ওভার।

 

 

মুম্বই টেস্টে বিরাট কোহলি দলে ফিরলেও প্রথম  টেস্টে খেলা ৩ জন ক্রিকেটার চোটের কারণে ছিটকে গেলেন দ্বিতীয় টেস্ট থেকে। কানপুর টেস্টের শেষ দিনে আঙুলে চোট পেয়েছিলেন ইশান্ত শর্মা। তাঁর বাঁ-হাতের কড়ে আঙুলের হাড় সরেছে। অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা প্রথম টেস্টের সময়েই ডানহাতে চোট পেয়েছিলেন। স্ক্যান করানো হয়েছিল চোটের জায়গায়। এখনও হাত ফুলে থাকায় তিনি দ্বিতীয় টেস্টে মাঠে নামতে পারবেন না। মেডিক্যাল টিম তাঁকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছে। অন্যদিকে অজিঙ্কা রাহানে কানপুর টেস্টের সময়েই হ্যামস্ট্রিংয়ে হালকা চোট পেয়েছিলেন। চোট পুরোপুরি সেরে না ওঠায় তিনিও মাঠে নামতে পারবেন না দ্বিতীয় টেস্টে। ফলে প্রাথমিকভাবে যেখানে বিরাট কোহলি কার জায়গায় খেলবেন সেটা নিয়ে জল্পনা চলছিল, এখন উল্টে একাধিক পরিবর্তন  হচ্ছে ভারতীয় দলে।

 

 

আরও পড়ুনঃInd vs Nz: মুম্বইতে দলে ফিরছেন কোহলি, সিরিজ জয়ের লক্ষ্যে অবিচল টিম ইন্ডিয়া

অপরদিকে,মুম্বই টেস্ট শুরুর আগে জোর ধাক্কা খেতে হয়েছে নিউজিল্যান্ড দলকে। চোটের কারণে ছিটকে যেতে হয়েছে দলের অধিনায়ককে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে মুম্বই টেস্ট শুরুর ঠিক আগে বিজ্ঞপ্তি জারি করে উইলিয়ামসনের ছিটকে যাওয়ার কথা জানানো হয়। বাঁ-কনুইয়ের চোটের জন্যই মাঠের বাইরে থাকতে হবে উইলিয়ামসনকে। নিউজিল্যান্ড কোচ গ্যারি সোশ্যাল মিডিয়ার ভিডিও বার্তায় উইলিয়ামসনের চোট নিয়ে আপডেট দেন। ফলে বৃষ্টি ও চোট সমস্যায় নিয়েই শুরু হতে চলেছে মুম্বই টেস্ট।

Follow Us:
Download App:
  • android
  • ios