Asianet News BanglaAsianet News Bangla

IND vs NZ: দ্রাবিড় যুগে সিরিজ জিতেও রাত-পার্টির সুযোগ নেই, ইডেনে দাঁড়িয়ে কী বললেন নতুন কোচ

খেলোয়াড় জীবনে ভাজ্জি-যুবিরা মাঠের বাইরে যখন পার্টি করতেন, রাহুল দ্রাবিড় (Rahul Dravid) সময় কাটাতেন বই পড়ে। নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে ৩-০ ফলে সিরিজ জয়ের পর, ভারতীয় দলের (Team India) ক্রিকেটারদের রাত-পার্টি করতে দেবেন কোচ দ্রাবিড়?

IND vs NZ T20I: New Coach Rahul Dravid's reaction after India's series victory ALB
Author
Kolkata, First Published Nov 22, 2021, 12:44 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জয়পুরে ৫ উইকেটে জয়। রাঁচিতে জয় ৭ উইকেটে। আর তারপর, রবিবার, কলকাতার ইডেন গার্ডেন্সে ১৬ বল বাকি থাকতে ৭৩ রানে বিশাল জয় পেয়েছে টিম ইন্ডিয়া (Team India)। সদ্য সমাপ্ত বিশ্বকাপের রানার্স নিউজিল্যান্ডকে (New Zealand) ঘরের মাঠে হোয়াইট ওয়াশ করে এই দুর্দান্ত সিরিজ জয়ের পর, ভারতীয় দলের ক্রিকেটাররা নিশ্চই গভীর রাত পর্যন্ত পার্টি করবেন? ভারতীয় ক্রিকেটে দ্রাবিড় জমানায় তা হবে তো? খেলোয়াড় জীবনে ভাজ্জি-যুবিরা মাঠের বাইরে যখন পার্টি করতেন, রাহুল দ্রাবিড় (Rahul Dravid) সময় কাটাতেন বই পড়ে। কোচ দ্রাবিড় কি দলের ছেলেদের পার্টি করতে দেবেন? 

রবিবার ম্য়াচের পর, ইডেন গার্ডেন্সে দাঁড়িয়ে ভারতীয় দলের নবনিযুক্ত প্রধান কোচ বললেন, ভারতের টি২০ দলের মাত্র তিন-চারজন সদস্য টেস্ট দলেও রয়েছন। তাদের টিম ম্যানেজমেন্ট রাতে তাড়াতাড়ি শুয়ে পড়ার নির্দেশ দেবে। কারণ কয়েকদিনের মধ্যেই শুরু হতে চলেছে টেস্ট সিরিজ। খেলা শুরু হবে সকাল সাড়ে নটায়। তার জন্য তৈরি হতে তাদের সকাল সাড়ে সাতটায় উঠতে হবে। তাই তাদের এখন রাতে ভাল করে ঘুম দরকার। সেই কয়েকজন ছাড়া দলের বাকিরা গভীর রাত পর্যন্ত পার্টি করুক, জয় উপভোগ করুক - কোচ দ্রাবিড়ের তাতে আপত্তি নেই। 

আরও পড়ুন - IND vs NZ, 3rd T20I: বিরাটের বড় রেকর্ড ভেঙে দিলেন রোহিত, অব্য়াহত ইডেনের সঙ্গে তাঁর ভালবাসা

আরও পড়ুন - IND vs NZ: ব্ল্যাকক্যাপসদের হোয়াইটওয়াশ, ১৬ বল বাকি থাকতে ৭৩ রানে বিরাট জয় পেল ভারত

আরও পড়ুন - Solozano: দুঃস্বপ্নের টেস্ট অভিষেক, মাথায় আঘাত, স্ট্রেচারে মাঠ ছাড়লেন ক্যারিবিয়ান তরুণ

IND vs NZ T20I: New Coach Rahul Dravid's reaction after India's series victory ALB

এই সিরিজে, বিরাট কোহলি, জসপ্রিত বুমরা, মহম্মদ শামি, রবীন্দ্র জাদেজা, হার্দিক পাণ্ডিয়াদের মতো ভারতের টি২০আই দলের নিয়মিত সদস্যরা খেলেননি। তাঁদের বাদ দিয়েই সাফল্য আসার পর, বিশ্রামে থাকা ক্রিকেটারদে দলে কীভাবে জায়গা দেওয়া যাবে, সেই প্রশ্ন উঠে গিয়েছে। দ্রাবিড় বলছেন, নিয়মিত খেলোয়াড়রা ফিরে আসলে, দল অবশ্যই আরও শক্তিশালী হবে। তবে, ভারতের হাতে তাদের বিকল্প যে আছে, তা দেখে তিনি দারুণ খুশি। সবাইকে মিক্স অ্যান্ড ম্যাচ পদ্ধতিতে জায়গা বিশেষে খেলাবেন তিনি, এমনটাই জানিয়েছেন। পরবর্তী বিশ্বকাপ পর্যন্ত লম্বা মরসুম রয়েছে। অনেক খেলা বাকি, তাই সকলকে ঘুরিয়ে ফিরিয়ে খেলিয়ে দেখে নেওয়া যাবে। 

"

ভারতীয় দলের পূর্ণ সময়ের প্রধান কোচ হিসাবে প্রথম সিরিজেই জয় পেয়ে দ্রাবিড় অবশ্যই খুশি। তবে একইসঙ্গে তিনি বাস্তবের মাটিতে পা রেখে চলতে চাইছেন। এই দারুণ জয়ের পরও তিনি মনে করিয়ে দিচ্ছেন, বিশ্বকাপের ফাইনালের মতো হাইভোল্টেজ ম্য়াচ খেলার তিন দিন পরেই এই সিরিজ শুরু হয়েছিল এবং সেখানে কিউইদের ছয় দিনের মধ্যে তিনটি ম্যাচ খেলতে হয়েছে। যা, কোনও দলের পক্ষেই সহজ কাজ নয়। 

IND vs NZ T20I: New Coach Rahul Dravid's reaction after India's series victory ALB

তবে এই সিরিজ জয়, ভারতের দৃষ্টিকোণ থেকে খুবই ভাল বলেই জানিয়েছেন নতুন কোচ। বেশ কয়েকজন অল্পবয়সী ক্রিকেটারকে এই সিরিজে সুযোগ দেওয়া হয়েছিল। তারা সকলেই ভাল খেলেছে। তাদের মধ্যে কী কী দক্ষতা রয়েছে তা ভারতীয় কোচিং দল দেখে নিয়েছে। আগামী দিনে সেই দক্ষতাগুলিতেই শান দিতে চাইছেন তাঁরা। টি২০ বিশ্বকাপ ২০২২-এর  আগে আগামী ১০ মাসের দীর্ঘ যাত্রায় এরা সকলেই ভারতীয় দলের উত্থান-পতনের অংশ হবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios