Asianet News BanglaAsianet News Bangla

উমরানের আগুনে পেস, অর্শদীপের নিখুঁত ইয়র্কার, অনুশীলনে তাক লাগালেন দুই পেসার, দেখুন ভিডিও

৯ জুন থেকে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টি২০ সিরিজ (T20 series) খেলবে  ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। অনুশীলনের শুরুতে দলকে পেপ টক দিলেন কোচ রাহুল দ্রাবিড়। অনুশীলনে বোলিং করে সকলকে অবাক করলেন উমরান মালিক ও অর্শদীপ সিং।
 

Ind vs SA 2022 Umran Malik Arshdeep Singh surprised everyone in practice of Indian cricket team spb
Author
Kolkata, First Published Jun 7, 2022, 2:12 PM IST

আইপিএল ২০২২-এ অনবদ্য পারফরম্য়ান্স করেছেন দুই তরুণ পেসার উমরান মালিক ও অর্শদীপ সিং। উমরান নিজের আগুনে গতিতে  পরাস্ত করেছেন তাবড় তাবড় ব্য়াটসম্য়ানদের। একটুর জন্য পাননি এবারের সবথেকে জোরে বলার পুরষ্কার। উমরান করেছিল ১৫৭ কিমি ফাইনালে লকি ফার্গুসন করেন ১৫৭.৩ কিমি বেগে বল। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মরসুমে নিয়েছেন ১৪ ম্যাচে ২২ উইকেট।  অপরদিকে অর্শদীপ  সিং মিডিয়াম পেসার হলেও দারুণ নিয়ন্ত্রণ, ইয়র্কার মারার দক্ষতা, বোলিংয়ে মিশ্রণ করার ক্ষমতা। পঞ্জাব কিংসের হয়ে ১৪ ম্যাচে তিনি ১০টি উইকেট নিয়েছেন। আইপিএলে ভালো বোলিংয়ের সুবাদে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জাতীয় দলেও নির্বাচিত হয়েছেন দুজন। আর সেখানে অনুশীলনেও সকলকে অবাক করলেনম দুই তরুণ পেসার।

৯ জুন থেকে শুরু হতে চলেছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ৫ ম্য়াচের টি২০ সিরিজে। ঘরের মাঠে এই সিরিজ উপলক্ষ্যে দিল্লিতে অনুশীলন শুরু করেছে টিম ইন্ডিয়া। সেখানে প্রথম দিন অনুশীলনেই নিজের আগুনে গতি দিয়ে সকলকে অবাক করলেন উমরান মালিক। অনুশীলনে নজর ছিল উমরানের দিকে। কারণ জাতীয় দলের জার্সিতে প্রথমবার নেটে নেমেছিলেন তিনি। নেটে রীতিমতো আগুনে মেজাজে ধরা দিলেন কাশ্মীর এক্সপ্রেস। একের পর এক বাউন্সারে চমকে দিলেন প্রত্যেককে। বুঝিয়ে দিলেন, কেন আইপিএলে ইমার্জিং প্লেয়ারের খেতাব দেওয়া হয়েছিল তাঁকে।  নেটে দীর্ঘক্ষণ বোলিংয়ের পর কথা বললেন কোচ রাহুল দ্রাবিড়ের থেকেও। নিলেন নানা মূল্যবান টিপস। জসপ্রীত বুমরা এই সিরিজে না থাকয় উমরান মালিকের প্রথম একাদশে খেলার সম্ভাবনাও প্রবল।

 

 

অপরদিকে, অনুষশীলনে নিজের বোলিংয়ের উপর নিয়ন্ত্রণ কতটা তা তুলে ধরলেন অর্শদীপ সিং। আইপিএল ২০২২-এ তার ইয়র্কার ও স্লোয়ার দেওয়ার দক্ষতার প্রশংসা করেছেন সকলেই। ভারতীয় দলের অনুশীলনে বোলিং কোচ  পরশ মামব্রের কোচিং-এ নিজের বোলিং-কে ধার দেন অর্শদীপ সিং। ইশান কিষাণ, ঋষভপন্ত এবং শ্রেয়সের কাছে নিখুঁত ইয়র্কার দিতে অভিনব অনুশীলন করছিলেন অর্শদীপ। মামব্রে স্টাম্পের সামনে একটি বেসবল মিট রেখেছিলেন। অর্শদীপকে লক্ষ্য করার জন্য উইকেট থেকে প্রায় ছয় ইঞ্চি দূরে একটি বোতল রেখেছিলেন কোচ। তরুণ বাঁ-হাতি সিমার প্রায় ১০টি প্রচেষ্টা করেছিলেন এবং প্রায় তিনবার পছন্দসই জায়গায় বল ফেলেছিলেন। এ ভাবেই নিজের বোলিং-এর মাধ্যমে অনুশীলনের প্রথম দিনে বোলিং কোচকে মুগ্ধ করেছিলেন অর্শদীপ সিং।

 

 

প্রসঙ্গত, সোমবার সন্ধায় দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথম অনুশীলন করে ভারতীয় ক্রিকেট দল। সেখানে অনুশীলনের শুরুতেই সকলকে পেপ টক দেন কোচ রাহুল দ্রাবিড়। অধিনায়ক কেএল রাহুলের সঙ্গে আলাদ করে কথা বলেন তিনি। প্রথম দিনের অনুশীলনে ছিলেন না হার্দিক পান্ডিয়া, হার্শল প্যাটেল ও যুজবেন্দ্র চাহল। মঙ্গলবারের অনুশীলনে যোগ দেবেন তারা।

আরও পড়ুনঃপ্রোটিয়া বধরে লক্ষ্যে অনুশীলন শুরি টিম ইন্ডিয়ার, শুরুতেই দলকে পেপ টক দিলেন রাহুল দ্রাবিড়

আরও পড়ুনঃশুধু সুনীল গাভাসকর নয়, মোট ৭ জন ক্রিকেটার একই টেস্টে করেছেন ডবল সেঞ্চুরি ও সেঞ্চুরি
 

Follow Us:
Download App:
  • android
  • ios