Asianet News BanglaAsianet News Bangla

IND Vs SA: প্রথম টেস্টের আগে কোহলিকে নিয়ে মুখ খুললেন দ্রাবিড়, কী বললেন ভারতীয় কোচ

সেঞ্চুরিয়নে (Centurion) ভারত বনাম  দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) বক্সিং ডে টেস্ট (Boxing Day Test)। জয় দিয়ে সিরিজ শুরু করতে মরিয়া বিরাট কোহলি (Virat Kohli)ও ডিন এলগারের (Dean Elgar)দল।  ম্যাচের আগে কোহলিকে নিয়ে মুখ খুললেন দ্রাবিড়।
 

Ind vs SA Rahul Dravid praised Virat Kohli ahead of Boxing Day test at Centurion spb
Author
Kolkata, First Published Dec 25, 2021, 6:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রাক্তন ভারতীয় কোচ (Former Indian Coach) রবি শাস্ত্রীর (Ravi Shastri) সঙ্গে বিরাট কোহলির (Virat Kohli) সু-সম্পর্কের কথা সকলেরই জানা। কোহলি-শাস্ত্রীকে জুটি বলা হত। শাস্ত্রী পরবর্তী জমানায় ভারতীয় ক্রিকেট দলের কোচিংয়ের দায়িত্ব নিয়েছেন কিংবদন্তী রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। নতুন কোচের সঙ্গে কোহলির বনাবনি কতটা হবে, কতটা মসৃণভাবে একত্রে কাজ করবেন দুই মহাতারকা তা দেখার অপেক্ষায় কৌতুহল ছিল সকলের মধ্যেই। দেশের মাটিতে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে টেস্ট সিরিজে কেবল মাত্র দ্বিতীয় টেস্ট একসঙ্গে কাজ করেছিলেন রাহুল দ্রাবিড়-বিরাট কোহলি। এই প্রথমবার প্রথমবার দক্ষিণ আফ্রিকা সফরে (South Africa Tour) একসঙ্গে সম্পূর্ণ সিরিজে কাজ করবেন দুজন। তাদের সম্পর্ক নিয়েও নানা কানাঘুষো শোনা যাচ্ছিল। এবার সিরিজ শুরুর আগে বিরাট কোহলিকে নিয়ে মুখ খুললেন রাহুল দ্রাবিড়।

Ind vs SA Rahul Dravid praised Virat Kohli ahead of Boxing Day test at Centurion spb

রবিবার (Sunday) থেকে সেঞ্চুরিয়নে (Centurion) বক্সিং ডে টেস্টে (Boxing Day Test) দক্ষিণ আফ্রিকার সফররে প্রথম ম্যাচ নামবে টিম ইন্ডিয়া (Team India)। তার আগে বিরাট কোহলির ভূয়সী প্রশংসা করলেন তাদের বর্তমান হেডস্যার। বিসিসিআই (BCCI)-এর ওয়েব সাইটে দেওয়া এক সাক্ষাৎকারে দ্রাবিড় কোহলি প্রসঙ্গে বলেছেন,‘বিরাট কোহলির অভিষেক হওয়ার সময় আমি ওকে সামনে থেকে দেখেছিলাম। ও যখন ওর প্রথম টেস্ট ম্যাচ খেলেছিল, তখন আমি সেখানে ছিলাম এবং সেই নির্দিষ্ট খেলায় আমি ওর সাথে ব্যাটও করেছি। ১০ বছর পরে ও কী ভাবে একজন পূর্ণ ক্রিকেটার এবং একজন ব্যক্তি হিসাবেও নিজেকে তৈরি করেছেন, সেটা দেখতে পাওয়ার অনুভূতিটা অসাধারণ। গত ১০ বছরে ভারতের হয়ে যে ধরনের পারফরম্যান্স ও করেছে, ব্যাট হাতে যে ভাবে একের পর এক ম্যাচ জিতিয়েছে, যে ভাবে ও দলকে নেতৃত্ব দিয়েছে, মাঠে যে সাফল্য পেয়েছে, তা এক কথায় অভূতপূর্ব।’  এছাড়াও কোহলি নিজের ক্রিকেটে সবসময় উন্নতি করেছে, আগামি দিনেও তাজারি থাকবে বলে আত্মবিশ্বাসী দ্রাবিড়। কোহলি খুব শীঘ্রই বড় রান করবেন বলেও আশাবাদী দ্রাবিড়।

 

আরওপড়ুনঃIND Vs SA: সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্ট, ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে এগিয়ে কে, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃIND Vs SA: রাহানে-শ্রেয়স-হনুমার মধ্যে কে বাদ, দেখে নিন প্রথম টেস্টের ভারতের সম্ভাব্য একাদশ

এছাড়া রবিবার থেকে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকার বিরদ্ধে ৩ ম্য়াচের টেস্ট সিরিজ নিয়েও কথা বলেছেন ভারতীয় দলের কোচ। এখানে ক্রিকেট খেলা কতটা কঠিন সেই কথা বলেছেন তিনি। কিন্তু একইসঙ্গে তাবেশ রোমাঞ্চকর বলেও আখ্যা দিয়েছেন রাহুল দ্রাবিড়। নিজেও এখানে একাধিক সিরিজ খেলেছেন, টেস্ট জিতেছেন, ২০০৩ সালে এখানেই বিশ্বকাপ ফাইনাল খেলেছেন সেই কথাও সাক্ষাৎকারে জানিয়েছেন রাহুল দ্রাবিড। তবে তার দল যে ভালো প্রস্তুতি নিয়েছে এবং দক্ষিণ আফ্রিকার পেস ও বাউন্সি উইকেটের চ্যালেঞ্জ নিতে তৈরি তাও পরিষ্কার জানিয়ে দিয়েছেন রাহুল দ্রাবিড়।

Follow Us:
Download App:
  • android
  • ios