Asianet News BanglaAsianet News Bangla

Rishabh Pant: দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে অনন্য সম্মান পেলেন ঋষভ পন্থ

ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) তরুণ তারকা ঋষভ পন্থ (Rishabh Pant) পেলেন অনন্য সম্মান।  উত্তরাখণ্ড সরকারের (Uttarakhand Government) তরফ থেকে দেওয়া হল সম্মান। রাজ্যের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন (Brand Ambassador) ঋষভ পন্থ।
 

Ind vs SA, Rishabh Pant became the brand ambassador of Uttarakhand spb
Author
Kolkata, First Published Dec 21, 2021, 9:51 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) ভবিষ্যৎ যে সকল ক্রিকেটারকে মনে করা হচ্ছে তাদের মধ্যে অন্যতম হলেন উইকেটরক্ষক  ব্যাটসম্যান  ঋষভ পন্থ (Rishabh Pant) । ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন তিনি। টেস্ট , ওয়ান ডে ও টি২০ ক্রিকেটের ৩ ফর্ম্যাটেই  নিজের যোগ্যতা প্রমাণ করে নিয়মিত  সদস্য হয়ে উঠেছেন। পন্থের মারকাটারি ব্যাটিং নিয়ে মাঝে মাঝে প্রশ্ন উঠলেও, তার স্বভাবজাত ক্রিকেটকে সমর্থন করেছে দলের অধিনায়ক থেকে শুরু করে কোচ ও নির্বাচকররা। আইপিএলেও (IPL) দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) দলকে সাফল্যের সঙ্গে  নেতৃত্ব দিয়েছেন ঋষভ পন্থ। দলকে চ্যাম্পিয়ন না করতে পারলেও, পন্থের অধিনায়কত্বের প্রশংসা করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।  খুব অল্প সময়ের  মধ্যে তারকা হয়ে উঠেছেন ঋষভ পন্থ। এবার ভারতীয় উইকেট রক্ষক ব্যাটসম্যানকে অনন্য সম্মান জানাল তার রাজ্য উত্তরাখণ্ড সরকার (Uttarakhand Government)। উত্তরাখণ্ড রাজ্যের ব্র্র্যান্ড অ্যাম্বাসাডর (Brand Ambassador)নিযুক্ত করা হল ঋষভ পন্থকে।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী ঋষভ পন্থকে রাজ্যের ব্র্যান্ড আম্বাসাডর করার ঘোষণা করেন। তিনি জানিয়েছেন,  ‘ভারতের অন্যতম সেরা ক্রিকেটার, তরুণদের আদর্শ, উত্তরাখণ্ডের সুযোগ্য সন্তান ঋষভ পন্তকে আমাদের রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হল। ওঁকে দেখে আগামী দিনে উত্তরাখণ্ডের তরুণরা আরও বেশি করে খেলায় আগ্রহী হবেন।’ প্রসঙ্গত, উত্তরাখণ্ডের পাশে বিভিন্ন সময় দাঁডিয়েছেন ঋষভ পন্থ। মেঘ ভাঙা বৃষ্টি, ধস থেকে নানা ধরমের প্রাকৃতিক দুর্যোগের সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ভারতীয় তারকা উইকেট রক্ষক ব্যাটসম্যান। রাজ্যে পাশে থাকার বারবার বার্তা দিয়েছেন তিনি। এবার ঋষভ পন্থকে অনন্য সম্মান দেওয়ায় খুশি পন্থ ভক্ত থেকে শুরু করে ক্রিকেট মহল।

প্রসঙ্গত, টি২০ বিশ্বকাপের পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ খেললেও,টেস্ট  সিরিজে শেষ ম্যাচে বিশ্রামে নিয়েছিলেন ঋষভ পন্থ। তবে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছোট বিরতির পর ক্রিকটে ফিরতে চলেছেন ঋষভ পন্থ। দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় ক্রিকেট দল ৩টি টেস্ট ম্যাচ ও ৩টি একদিনের ম্যাচের সিরিজ খেলবে। গত অস্ট্রেলিয়া  সফরে দুরন্ত পারফর্ম করেছিলেন  ঋষভ পন্থ।  বলা চলে ভারতীয় দলের সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তরুণ উইকেট রক্ষক ব্যাটসম্যান। তবে ইংল্যান্ড সফর খুব একটা ভালো যায়নি। তাই এবার দক্ষিণ আফ্রিকা সফরে নিজেকে আরও একবার প্রমাণ করার লক্ষ্যে মরিয়া হয়ে রয়েছেন ঋষভ পন্থ। তার আগে উত্তরাখণ্ডের ব্র্যান্ড আম্বাসাডর হওয়ার খবরে খুশি পন্থ।

Follow Us:
Download App:
  • android
  • ios