Asianet News BanglaAsianet News Bangla

ভারত-দঃ আফ্রিকা সিরিজে করোনার হানা, আক্রান্ত তারকা প্রোটিয়া ক্রিকেটার

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (Ind vs SA )সিরিজে করোনা ভাইরাসের (coronavirus) থাবা। করোনা আক্রান্ত দক্ষিণ আফ্রিকার (South Africa) এক তারকা ক্রিকেটার। যার কারণে খেলতে পারছেন না প্রথম ম্য়াচে। 

Ind vs SA T20 South African cricketer Aiden Markram tesded positive for coronavirus spb
Author
Kolkata, First Published Jun 9, 2022, 9:21 PM IST

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার টি২০ সিরিজ।  দীর্ঘ প্রায় ২  বছর পর বায়ো বাবলের বাইরে কোনও সিরিজ খেলছে ভারতীয় ক্রিকেট দল। দেশের আলাদা আলাদ পাঁচটি জায়গায় হবে ৫টি২০ ম্যাচ। একইসঙ্গে পুরো একশো শতাংশ দর্শক নিয়েও হবে প্রতিটি ম্য়াচ। দু বছর ধরে করোনা অতিমারীর পর সম্পূর্ণ নিয়মের বাইরে সিরিজ ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যেও উন্মাদনা তুঙ্গে। কিন্তু অতিরিক্ত স্বাধানতাই কী হল কাল। কারণ ভারত বনাম দক্ষিণ আফ্রিকার সিরিজের সিরিজের শুরুতেই হানা দিল করোনা ভাইরাস। সিরিজ প্রথম ম্য়াচ শুরুর ঠিক আগেই জানা গেল দক্ষিণ আফ্রিকার এক তারকা কোভিড পজেটিভ হয়েছে। তাই তিনি প্রথম ম্য়াচে খেলতে পারববেন না। কোভিড পজেটিভ হওয়ার পর তাকে আইসোলেশনে পাঠানো হয়েছে। 

করোনা আক্রান্ত হয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান আইডেন মার্করাম। যার কারণে প্রথম ম্য়াচ খেলতে পারেননি তিনি। ম্যাচের দিন যে নিয়মমাফিক করোনা পরীক্ষা হয় ক্রিকেটারদের সেখানেই তার ফল পজেটিভ আসে।  দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে সোশ্যাল মিডিয়ায় প্রথম ম্যাচে প্লেয়িং ইলেভেন ঘোষণার সময় মার্করামের অনুপস্থিতির কারণ জানানো হয়। যদিও সেখানে মার্করাম মেডিক্যালি ফিট নন বলে জানানো হয়। করোনার কথা উল্লেখ করা হয়নি। মার্করাম মাঠে নামতে না পারায় তাঁর জায়গায় দক্ষিণ আফ্রিকার হয়ে টি-২০ অভিষেক হয় ২১ বছর বয়সী ত্রিস্তান স্টাবসের, যিনি পরিবর্ত ক্রিকেটার হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছিলেন। কবে তিনি ফের দলে ফিরতে পারবেন সেই বিষয়ে কিছু জানানো হয়নি এখনও।

 

 

প্রসঙ্গত, প্রথম টি২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকা প্রথম একাদশের দলের ওপেনিং জুটিতে দেখা যাবে কুইন্টন ডিকক (উইকেট রক্ষক) ও টেম্বা বাভুমাকে (অধিনায়ক)। প্রোটিয়াদের মিডল অর্ডারে রয়েছেন রাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার ও ট্রিস্টান স্টাবস। এছাড়া দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন ডোয়ান প্রিটোরিয়াস। দক্ষিণ আফ্রিকার প্রথম একাদশের দুজন স্পিনার রয়েছে। কেশব মহারাজ ও চায়নাম্যান তাবরেজ সামসী। দলের পেস অ্যাটাকে রয়েছেন ওয়েন পার্নেল, কাগিসো রাবাডা ও আনরিখ নকিয়া। 

Follow Us:
Download App:
  • android
  • ios