Asianet News BanglaAsianet News Bangla

জমজমাট লর্ডস টেস্ট, ভারতের প্রথম ইনিংস শেষ ৩৬৪ রানে, ইংল্যান্ড ১১৯ রানে ৩ উইকেট

লর্ডস টেস্টে প্রথম দিনের শেষে ভারতের স্কোর ছিল ২৭৬ রানে ৩ উইকেট। দ্বিতীয় দিনে ৩৬৪ রানে শেষ হয়ে যায় টিম ইন্ডিয়ার ইনিংস। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ১১৯ রানে ৩ উইকেট।
 

India all out for 364 in first innings at Lord's Test, England 119/3 at end of 2nd day spb
Author
Kolkata, First Published Aug 13, 2021, 11:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লর্ডসে ভারত বনাম ইংল্যান্ডের প্রথম দিন পুরোটাই ছিল ভারতীয় দলের নামে। কেএল রাহুলের সেঞ্চুরি ও রোহিত শর্মার ৮৩ রানের ইনিংসের সৌজন্যে চালকের আসনে ছিল টিম ইন্ডিয়া। কিন্তু দ্বিতীয় ম্যাচে ফেরে ইংল্যান্ড দল। বল হাতে জ্বলে ওঠেন অ্যান্ডারসন, মার্ক উড, অলি রবিনসনরা। প্রথম দিনের শেষে যেখানে ভারতের স্কোর ছিল ২৭৬ রানে ৩ উইকেট। সুযোগ পাহাড় প্রমাণ রান করে ব্রিটিশদের চাপে রাখা। সেখানে দ্বিতীয় দিনে একশো রানও যোগ করতে পারল না ভারতীয় দল। ৩৬৪ রানেই শেষ হয়ে যায় বিরাট কোহলির দলের প্রথম ইনিংস। দ্বিতীয় দিনে রবীন্দ্র জাদেজার লড়াকু ৪০ রানের ইনিংস ছাড়া বলার মত কিছু নেই। ভারতের ৩৬৪ রানের জবাবে দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ১১৯ রানে ৩ উইকেট।

India all out for 364 in first innings at Lord's Test, England 119/3 at end of 2nd day spb

দিনের শুরু থেকেই ক্রমাগত ব্যবধানে উইকেট হারাতে থাকে টিম ইন্ডিয়া। ২৭৮ রানে চতুর্থ উইকেট হারায় ভারত। ১২৯ রান করে অলি রবিনসনের বলে আউট হন তিনি। ব্যাট হাতে ফের ব্যর্থ হন অজিঙ্কে রাহানে।দলের ২৮২ রানের মাথায় ১ রান করে জেমস অ্যান্ডারসনের শিকার হন তিনি। এরপর ইনিংসের রাশ কিছুটা ধরেন রবীন্দ্র জাদেজা ও ঋষভ পন্থ। ৪৯ রানের পার্টনারশিপ করেন তারা। সেট হয়েও বড় রান করতে ব্যর্থ হন পন্থ। ৩৭ রান করে মার্ক উডের বলে আউট হন পন্থ। মহম্মদ শামিকে খাতায় খুলতে দেননি মঈন আলি।  লাঞ্চ পর্যন্ত ভারতের স্কোর দাঁড়ায় ৩৪৬ রানে ৭ উইকেট। লাঞ্চের পর আর ভারতীয় দলের ইনিংস বেশিদূর এগোয়নি। একধার থেকে রবীন্দ্র জাদেজা লড়াই চালিয়ে গেলেও, অপর দিক থেকে ভারতীয় টেলেন্ডারররা দাঁড়াতে পারেনি। ইশান্ত শর্মা ৮ ও বুমরাকে ০ রানে আউট করেন জেমস অ্যান্ডারসন। ৪০ রান করে শেষে আউট হন রবীন্দ্র জাদেজা। ৫ টি উইকেট নিয়ে দুরন্ত বোলিং করেন জেমস অ্যান্ডারসন। বড় রানের সুযোগ থাকলেও, ৩৬৪ রানেই শেষ হয়ে যায় ভারতের প্রথম ইনিংস।

India all out for 364 in first innings at Lord's Test, England 119/3 at end of 2nd day spb

প্রথম ইনিংসে রান তাড়া করতে নেমে ইংল্যান্ডের শুরুটা ভালো হয়নি। দলের ২৩ রানের মাথায় পরপর ২ উইকেট হারায় জো রুটের দল। ইংল্যান্ডকে জোড়া ধাক্কা দেন মহম্মদ সিরাজ। ১১ রানে আউট করেন সিবলিকে ও খাতা না খুলেই প্য়াভেলিয়নে ফেরত যান হাসিব হামিদ। তারপর ইংল্যান্ড ইনিংসের রাশ ধরেন জোসেফ বার্নস ও অধিনায়ক জো রুট। ৮৫ রানের পার্টনারশিপ করেন তারা। কিন্তু নিজের অর্ধশতরান থেকে মাত্র ১ রান দূরে আউট হন বার্নস। তার শিকার করেন মহম্মদ। ১০৮ রানে তৃতীয় উইকেট পড়ে ইংল্যান্ডের। অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান প্রথম ম্য়াচ থেকেই দুরন্ত ছন্দে থাকা জো রুট। দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ১১৯ রানে ৩ উইকেট। ৪৮ রানে ক্রিজে রয়েছেন রুট ও ৬ রান করে নট আউট জনি বেয়ারস্টো। তৃতীয় দিন হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখার অপেক্ষায় ক্রীড়া প্রেমিরা।

India all out for 364 in first innings at Lord's Test, England 119/3 at end of 2nd day spb

Follow Us:
Download App:
  • android
  • ios