বিশ্রাম কাটিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের জন্য ভারতের টি২০আই দলে ফিরলেন, সীমিত ওভারের ক্রিকেটের সহ-অধিনায়ক রোহিত শর্মা এবং জোরে বোলার মহম্মদ শামি। রবিবার ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করল বিসিসিআই। আশ্চর্যের হল দল থেকে বাদ পড়েছেন সঞ্জু স্যামসন। দলে একমাত্র উইকেটরক্ষক হিসাবে রয়েছেন ঋষভ পন্থ।

স্বাভাবিকভাবেই বিরাট কোহলি ব্ল্যাক ক্যাপসের বিপক্ষে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন। চলতি সপ্তাহেই শ্রীলঙ্কার বিপক্ষে টি২০আই-তে দীর্ঘদিন পর চোটমুক্ত হয়ে দলে ফিরেছিলেন জোরে বোলার জসপ্রিত বুমরা। তিনি নিউজিল্যান্ড সফরের দলেও রয়েছেন। টি২০ দলে নিজের জায়গা ধরে রেখেছেন ওপেনার শিখর ধাওয়ান-ও।

২৪ জানুয়ারি থেকে নিউজিল্য়ান্ডে শুরু হয়ে যাচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড টি২০আই সিরিজটি। একনজরে দেখে নেওয়া যাক এই সফরের জন্য ঘোষিত ভারতীয় দলটি -

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধাওয়ান, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরা, নবদীপ সাইনি, শর্দুল ঠাকুর, মণীশ পান্ডে, ওয়াশিংটন সুন্দর, এবং মহম্মদ শামি।