ভারত-বাংলাদেশ টি২০ সিরিজে দুই দলের কাছেই গুরুত্বপূর্ণ ছিল রবিবারের ম্যাচ। নাগপুরের মাঠে এই ম্যাচই নির্ধারণ করতে চলেছে এই সিরিজের বিজয়ীদের। সেই সঙ্গে সোমবার নাগপুরে এই ম্য়াচ নিয়ে ছিল আগেই থেকেই দারুণ উন্মাদনা। দিল্লির দূষণকে জয় করে ভারতকে পরাস্ত করে প্রথমেই ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে গিয়েছিল ভারতীয় দল। তারপর ফের দ্বিতীয় একদিনের ম্যাচে রাজকোটে ঝড়-বৃষ্টির মধ্যেই বাংলাদেশকে হারিয়ে সিরিজে সমতা ফেরায় ভারতীয় দল। সেই সঙ্গে তৃতীয় একদিনের ম্যাচই রবিবার পাখির চোখ ছিল বাংলাদেশের। সেই সঙ্গে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ফেললেন বাংলাদেশের অধিনায়ক মহম্মদুল্লা।

 

 

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করিয়ে ভারতকে প্রথম থেকেই চাপে রাখা প্ল্যান ছিল বাংলাদেশের। আর সেই সঙ্গে খেলার প্রথমে রোহিত শর্মাকে ফিরিয়ে দিলেন বাংলাদেশের বোলার সাফিউল। সেই সঙ্গে এদিন আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমেই নজির হাতছাড়া হল রোহিতের। আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০টি ছয় মারার রেকর্ড গড়তে পারতেন ভারতের টি২০ দলের অধিনায়ক রোহিত। আর দুটি ছয় মারলেই এই ম্যাচে ছয়ের রেকর্ডের হাতছানি ছিল রোহিতের কাছে। তবে সেই সুযোগ বাংলাদেশের বিরুদ্ধে হাতছাড়া করল রোহিত। মাত্র ২ রানেই বোল্ড হয়ে সাজঘরে ফিরতে হল হিটম্যানকে। এর আগে আন্তর্জাতির ক্রিকেটে ৪০০টি করে ছয়ের রেকর্ড ছিল শাহিদ আফ্রিদি, ক্রিস গেইলের তবে রবিবার তাঁদের সঙ্গে এই রেকর্ড ভাগ করে নেওয়ার কথা থাকলেও, সেটা পারলেন না রোহিত।

আরও পড়ুন, ফুরফুরে মেজাজে টিম ইন্ডিয়ার গব্বর, টিম হোটেলে শুরু করলেন অভিনয়


অন্যদিকে, এই ম্যাচে অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়াকে বসিয়ে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে মণীশ পাণ্ডেকে। ভারতীয় দলে ব্যাটিংয়ে আরও একজন ভালো ক্রিকেটার নিতে এবার মণীশকে প্রথম একাদশে খেলালেন রোহিত। তবে টসে জিতে প্রথমে ব্যাট করায় সিরিজের খাতায় কলমের রেকর্ড অনুযায়ী কিছুটা হলেও প্রথমে রোহিতের উইকেট হারিয়ে পিছিয়ে পড়ল ভারতীয় দল। একই সঙ্গে এই ম্যাচে বল হাতে ভালো সুযোগ রয়েছে ভারতীয় লেগ স্পিনার যুজবেন্দ্র চাহলেরও। আর মাত্র দুটি উইকেট পেলেই টি২০ ক্রিকেটে ভারতীয় হিসাবে ৫০টি উইকেটের মালিক হবেন চাহল। আর এই ম্যাচে এবার দেখার নজিরের পাশাপাশি এই সিরিজে বাংলাদেশকে পরাস্ত করতে পারে কি না রোহিতের ভারতীয় দল।