Asianet News BanglaAsianet News Bangla

India-England Test- কোভিড ১৯ হল ভিলেন, বাতিল পঞ্চম টেস্ট, সিরিজের জয়-পরাজয় সিদ্ধান্ত রইল ঝুলে

কোভিড ১৯-এর কারণে পঞ্চম টেস্ট যে বাতিল হতে পারে তার শঙ্কা একটা ছিল। কারণ ভারতীয় দলের দ্বিতীয় ফিজিও-র কোভিড ১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে। এই ফিজিও-ই গত কয়েক দিন ধরে পুরো ভারতীয় দলের ফিজিও-র কাজ করছিলেন। 

India England 5th test has been cancelled due to COVID 19 case in Indian Team
Author
Kolkata, First Published Sep 10, 2021, 6:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পঞ্চম টেস্ট বাতিলেরই সিদ্ধান্ত নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এবং ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। শুক্রবার বিকেলে এক বিবৃতি জারি করে পঞ্চম টেস্ট বাতিলের কথা ঘোষণা করা হয়। এই বিবৃতিতে জানানো হয় যে বিসিসিআই ও ইসিবি যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। এদিন বিসিসিআই  ও ইসিবি আধিকারিকরা একাধিকবার বৈঠক করেন যদি কোনওভাবে ম্যানচেষ্টারে পঞ্চম টেস্টের খেলা শুরু করা যায়। কিন্তু, আলাপ-আলোচনায় বারবারই উঠে আসে কোভিড ১৯-এর মারাত্মক সংক্রমণের প্রসঙ্গ। এর ফলে শেষপর্যন্ত ভারত ও ইংল্যান্ডের দুই ক্রিকেট বোর্ডই টেস্ট বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করে। 

সদ্য পাওয়া খবরে জানা গিয়েছে যে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান টম হ্যারিসন স্কাই স্পোর্টস-কে দেওয়া সাক্ষাৎকারে সাফ জানিয়েছেন যে কোনওভাবে টেস্ট রিশিডিউল করা হলে তাকে তারা এই সিরিজের অন্তর্ভুক্ত বলে গণ্য করবেন না। এই টেস্টকে একটি মাত্র টেস্টের সিরিজ হিসাবে তারা গ্রহণ করবেন। 
আরও পড়ুন- সৌরভের বায়োপিকে কি অভিনয় করবেন রণবীর কাপুর, মুখ খুললেন মহারাজ

টম হ্যারিসনের এই জবাবের আগেই অবশ্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এবং ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের টেস্ট ম্যাচ বাতিলের যৌথ সিদ্ধান্ত ঘোষিত হয়ে গিয়েছিল। বিসিসিআই-এর পক্ষে বোর্ড সচিব জয় শাহ এক লিখিত বিবৃতিতে জানিয়ে দিয়েছিলেন, বিসিসিআই ও ইসিবি যৌথভাবে একাধিকবার আলোচনা করেছিল। ম্যাঞ্চেস্টারের পঞ্চম টেস্টের খেলা কোনওভাবে শুরু করা যায় কি না তা নিয়ে দীর্ঘ কথা হয়। কিন্তু, শেষমেশ টেস্ট বাতিল করা ছাড়া আর কোনও উপায় ছিল না। ইংল্যায়ন্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক শক্তিশালী বন্ধুত্বের কথাকে স্মরণ করে বিসিসিআই বাতিল টেস্টকে রিশিডিউল করাও প্রস্তাতব দিয়েছে বলে বিবৃতিতে জানান জয় শাহ। দুই দেশের ক্রিকেট বোর্ডই এই সম্ভাবনা খতিয়ে দেখবে বলেও জানানো হয়েছে। বিসিসিআই সব সময়ই ক্রিকেটার এবং তাদের সঙ্গে জড়িত সাপোর্ট স্টাফদের সুরক্ষার বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। আর সেই কারণেই টেস্ট বাতিলের পক্ষেই বিসিসিআই হেঁটেছে বলেও জানিয়েছেন জয় শাহ। ইসিবি যেভাবে সহযোগিতা করেছে তাতে তাদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন জয় শাহ। 
আরও পড়ুন- করোনা আক্রান্ত স্টাফের সংস্পর্শে রোহিত-পুজারা-শামি-জাদেজারা, পঞ্চম টেস্ট নিয়ে ঘোর সংশয়
India England 5th test has been cancelled due to COVID 19 case in Indian Team
India England 5th test has been cancelled due to COVID 19 case in Indian Team

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios