অ্যাডিলেডে দিন রাতের টেস্টের দ্বিতীয় দিনের শেষে অ্যাডভান্টেজ ভারত। ব্যাট হাতে ভারতীয় দল নিরাশ করলেও, দুরন্ত বোলিং করলেন বুমরা, উমেশ, অশ্বিনদের। প্রথম ইনিংসে ভারতের ২৪৪ রানের জবাবে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হয় ১৯১ রানে। দ্বিতীয় দিন ৬ উইকেট ২৩৩ রান নিয়ে ব্যাট করতে নামে টিম ইন্ডিয়া। কিন্তু শুরুতেই স্টার্ক, কামিন্সদের আগুনে বোলিংয়ের সামনে গুটিয়ে যায় ভারতের ইনিংস।  একের পর এক আউট হয়ে প্যাভেলিয়নে ফেরেন ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিনরা। টেলেন্ডারদের আউট করতে বেশি সময় নেয়নি অস্ট্রেলিয়ার পেস ব্যাটারি। উমেশ, শামি, বুমরাকে ফিরিয়ে ২৪৪ রানেই শেষ হয়ে যায় টিম ইন্ডিয়ার ইনিংস।  ভারতের হয়ে সর্বোচ্চ ৭৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন মিচেল স্টার্ক ও ৩টি উইকেট পান প্য়াট কামিন্স।

ব্যাটিং লাইনআপ ধরাশায়ী হলেও,দুরন্ত বোলিং করেন ভারতীয় বোলাররা। ইনিংসের শুরুতেই ম্যাথু ওয়েড ও জো বার্নসকে আউট করে জোড়া ধাক্কা দেন জসপ্রীত বুমরা। ব্য়াট হাতে নিরাশ করেন স্টিভ স্মিথও। মাত্র ১ রান করে অশ্বিনের শিকার হন তিনি। লাবুশাঙে কিছুটা লড়াই করার চেষ্টা করলেও, তার একাধিক ক্যাচ ফেলেন ভারতীয় ফিল্ডাররা। অপরদিক থেকে পরপর ট্রেভিস হেড ও ক্যামরন গ্রিনকেও আউট করেন অশ্বিন। এরপর অধিনাক টিম পেইন ও লাবুশাঙে পার্টনারশিপ গড়ার চেষ্টা করলেও তা সফল হয়নি। ব্যক্তিগত ৪৭ রান করে উমেশ যাদবের বলে আউট হন লাবুশাঙে। 

অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান টিম পেইন। নিজের অর্ধশতরানও পূরণ করনে তিনি। কিন্তু পরপর প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও ন্যাথান লায়ন, জস হ্যাজেলউডরা পরপর আউট হয়ে যান। ১৯১ রানে শেষে হয় ব্যাগি গ্রিনদের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৭৩ রান করে অপরাজিত থাকেন টিম পেইন। ভারতের হয়ে ৪টি উইকেট পান অশ্বিন, ৩টি উইকেট পান উমেশ যাদব ও ২টি উইকেট পান জসপ্রীত বুমরা। ভারতীয় বোলারদের দুরন্ত পারফরমেন্সের সৌজন্যে প্রথম ইনিংসে ৫৩ রানের লিড পায় ভারতীয় দল। দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে ব্যর্থ হন পৃথ্বি শ। ইনিংসের শুরুতেই প্যাট কামিন্সের বলে আউট হন পৃথ্বী শ। প্রথম ইনিংসের মতই একইভাবে বোল্ড হয়ে দ্বিতীয় ম্যাচে নিজের জায়গা অনিশ্চিৎ করে ফেললেন তিনি। দিনের শেষে ভারতের স্কোর ৯ রানে ১ উইকেট। ক্রিজে রয়েছে মায়াঙ্ক আগরওয়াল ও নাইট ওয়াচ ম্যান জসপ্রীত বুমরা। ৬২ রানে এগিয়ে ভারত।