Asianet News BanglaAsianet News Bangla

ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স ইন্ডিয়া মহারাজাস,ওয়ার্ল্ড জায়ান্টসকে হারাল ৬ উইকেটে

ইডেন গার্ডেন্সে (Eden Gardens) লেজেন্ডস লিগ ক্রিকেটের প্রদর্শনী ম্যাচে ওয়ার্সল্ড জায়ান্টসকে (World Giants) হারাল ইন্ডিয়া মহারাজাস (India Maharajas)। ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭০ রান করে ওয়ার্ল্ড জায়ান্টস। জবাবে ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ভারতের প্রাক্তনরা।
 

India Maharajas beat World Giants by 6 wickets in exhibition match of Legends League Cricket 2022 spb
Author
First Published Sep 16, 2022, 11:43 PM IST

লেজেন্ডস লিগ ক্রিকেটের প্রদর্শনী ম্যাচে ওয়ার্সল্ড জায়ান্টসকে হারাল ইন্ডিয়া মহারাজাস। ব্য়াটে-বলে দুরন্ত পারফর্ম করল  তন্ময় শ্রীবাস্তব, ইউসুফ পাঠান ও পঙ্কজ সিংরা। যার সুবাদে ৮ বল বাকি থাকতেই ৬ উইকেটে জয় পায় ভারতের প্রাক্তনরা। ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭০ রান করে ওয়ার্ল্ড জায়ান্টস। দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন কেভিন ও ব্রায়েন। এছাড়া ৪২ রান করেন দীনেশ রামদিন। ইন্ডিয়া মহারাজাসের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন পঙ্কজ সিং। রান তাড়া করতে নেমে ৮ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয় পায় ইন্ডিয়া মহারাজাস।     দলের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন তন্ময় শ্রীবাস্তব ও ৫০ রান করেন ইউসুফ পাঠান। 

ব্যাট করতে নেমে ইনিংসের শুরুটা ভালো করেন ওয়ার্ল্ড জায়ান্টসের দুই ওপেনার কেভিন ও ব্রায়েন ও মাসাকাডজা। একদিক থেকে ঝোড়ো ব্য়াটিং করেন কেভিন ও ব্রায়েন ও তাকে ঠান্ডা মাথায় সঙ্গ দেন মাসাকাডজা।  বেশ কিছু আক্রমণাত্মক শট খেলেন ও ব্রায়েন। অর্ধশতরানের পার্টনারশিপও করেন তারা। নিজের অর্ধশতরানও পূরণ করেন প্রাক্তন আইরিশ তারকা।  ৫২ রান করেন কেভিন ও ব্রায়েন। মাসাকাডজা করেন ১৮ রান। অধিনায়ক জ্যাক ক্যালিস বড় রান না পেলেও দীনশ রামদিন ৪২ ও তিসারা পারেরা ২৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। শেষের দিকে অন্য কেউ রান না পেলেও ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭০ রানের লড়াই করার মতো টোটাল করে ফেলে ওয়ার্ল্ড জায়ান্টস। ইন্ডিয়া মহারাজাসের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন পঙ্কজ সিং। এছাড়া একটি করে উইকেট নেন হরভজন সিং, জোগিন্দর শর্মা ও মহম্মদ কাইফ।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি ইন্ডিয়া মহারাজাসের। ৩৪ রানের মধ্যে সাজঘরে ফেরত চলে যান দুই ওপেনার বীরেন্দ্র সেওয়াগ ও পার্থিব প্যাটেল। ৪ রান করে আউট হন বীরেন্দ্র সেওয়াগ ও ১৮ রান করে আউট হন পার্থিব প্যাটেল। ৫০ রানে তৃতীয় উইকেট পড়ে। ১১ রান করে আউট হন মহম্মদ কাইফ। এরপর দলের ইনিংসের রাশ ধরেন তন্ময় শ্রীবাস্তব ও ইউসুফ পাঠান। দুজন মিলেই মারকাটারি ইনিংস খেলেন। তাদের দুজনের ব্যাটে ভর করেই জয়ের ভিত গড়ে ইন্ডিয়া মহারাজাস। শতরানের পার্টারশিপ করার পাশাপাশি তন্ময় শ্রীবাস্তব ও ইউসুফ পাঠান দুজনেই নিজেদের অর্ধশতরান পূরণ করেন। ১৫৩ রানে চতুর্থ উইকেট পড়ে। ৫৪ রান করে আউট হন তন্ময় শ্রীবাস্তব। শেষের দিকে ৩টি ছয়ের সৌজন্যে ৯ বলে ২০ রানের অপরাজিত ইনিংস খেলেন  ইরফান পাঠান। ১৮.৪ ওভার জয়ের লক্ষ্যে পৌছে যায় ইন্ডিয়া মহারাজাস। ৫০ রান করে অপরাজিত থাকেন ইউসুফ পাঠান। 

আরও পড়ুনঃএকটি এক দিনের ম্যাচে একাই ৬ উইকেট, এমন কৃতিত্ব রয়েছে কোন ভারতীয় বোলারদের, দেখুন প্রথম ১০-এর তালিকা

আরও পড়ুনঃবিচ্ছেদের গুজব অতীত, চরমে চাহল-ধনশ্রীর রোম্যান্স, দেখুন ভাইরাল ভিডিও

Follow Us:
Download App:
  • android
  • ios