দ্বিতীয় দিনের শুরুতেই স্টার্ক, কামিন্সদের আগুনে বোলিংয়ের সামনে গুটিয়ে গেল ভারতের ইনিংস। একের পর এক উইকেট হারিয়ে মাত্র ২৪৪  রানেই শেষ হয়ে গেল কোহলি অ্যান্ড ব্রিগেডের ইনিংস। যার ফলে দিন-রাতেপ পিঙ্ক বল টেস্টে প্রথম ইনিংসের শেষে ব্যাকফুটে ভারতীয় দল। ভারতের হয়ে সর্বোচ্চ ৭৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন মিচেল স্টার্ক ও ৩টি উইকেট পান প্য়াট কামিন্স।

বৃহস্পতিবার প্রথম দিন টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু শুরুতেই পরপর পৃথ্বি শ ও মায়াঙ্ক আগরওয়ালকে আউট করে ধাক্কা দেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। তারপর চেতশ্বর পুজারা ও বিরাট কোহলি মিলে ৬৮ রানের পার্টনারশিপ করেন। ১০০ রানের মাথায় তৃতীয় উইকেট পরে ভারতীয় দলের। ৪৩ রান করে আউট হন পুজারা। এরপরও অজিঙ্কে রাহানে ও বিরাট কোহলি ভারতীয় দলের ইনিংস এগিয়ে নিয়ে যান। কিন্তু দলের ১৮৮ রানের মাথায় রাহানের ভুলে রান হন কোহলি। এরপর  হনুমা বিহারী ও রাহানে পরপর প্যাভলিয়নে ফেরত যান। দিনের শেষে ভারতের স্কোর ছিল ২৩৩ রানে ৬ উইকেট।

দ্বিতীয় দিনের শুরুতে তাসের ঘরের মত ভেঙে পড়ে ভারতের ইনিংস। একের পর এক আউট হয়ে প্যাভেলিয়নে ফেরেন ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিনরা। টেলেন্ডারদের আউট করতে বেশি সময় নেয়নি অস্ট্রেলিয়ার পেস ব্যাটারি। উমেশ, শামি, বুমরাকে ফিরিয়ে ২৪৪ রানেই শেষ হয়ে যায় টিম ইন্ডিয়ার ইনিংস। প্রথম ইনিংসে ২৪৪ রান পেরিয়ে বড় রানের লিড পাওয়ার লক্ষ্যে ব্যাট করছেন টিম পেইনের দল। ভারতীয় বোলাররা পাল্টা কতটা লড়াই দিতে পারে এখন সেটাই দেখার।