টেস্ট সিরিজে ৩-১ ব্যবধানে ইংল্যান্ডকে হারিয়ে আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা পাকা করে ফেলেছে ভারতীয় দল। আগামি ১২ মার্চ থেকে শুরু হচ্ছে টি২০ সিরিজ। ৫ ম্যাচের টি২০ সিরিজে মুখোমুখি হচ্ছে দুই দল। সেই সিরিজ শুরুর আগেই আইসিসি প্রকাশ করল তাদের ব়্যাঙ্কিংয়ের তালিকা। যেখানে টেস্টের ব়্য়াঙ্কিংয়ে শীর্ষস্থানে রয়েছে বিরাট কোহলির দল। একদিনের ও টোয়েন্টি টোয়েন্টি ক্রিকেট দুই নম্বরে টিম ইন্ডিয়া।

টেস্ট ব়্যাঙ্কিংয়ে ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে রয়েছে ভারতীয় দল। ১১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় নিউজিল্যান্ড। একদিনের ক্রিকেটে ১২৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে রয়েছে ইংল্য়ান্ড দল। ৬ পয়েন্ট কম অর্থাৎ ১১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারতীয় দল। মাত্র এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় নিউজিল্যান্ড। অপরদিকে টি২০ ব়্যাঙ্কিংয়ে ২৭৫ পয়েন্ট নিয়ে শাীর্ষে ইংল্যান্ড, ২৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় টিম ইন্ডিয়া, তৃতীয় ভারতের থেকে মাত্র এক পয়েন্ট কম অস্ট্রেলিয়া। ৫ ম্য়াচের টি২০ সিরিজে ভারত জিততে পারলে ইংল্যান্ডের সঙ্গে ব্যবধান অনেকটাই কমাতে পারবে ভারতীয় দল। 

অপরদিকে ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে টেস্টে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ কেন উইলিয়ামসন। ৫ ও ৭ নম্বর স্থানে রয়েছে কোহলি ও পন্থ। টেস্ট বোলিংয়ে শীর্ষ প্যাট কামিন্স। দ্বিতীয় ও দশম স্থানে রয়েছে অশ্বিন ও বুমরা। ওডিআই ব্যাটসম্যান ব়্যাঙ্কিংয়ে প্রথম ও দ্বিতীয় স্থানে বিরাট ও রোহিত, বোলরদের তালিকায় একনাত্র ৩-এ বুমরা। টি২০ ব়্যাঙ্কিংয়ে ব্য়াটিংয়ে শীর্ষে ডেভিড মালান। তিন ও ছয়ে কেএল রাহুল ও বিরাট কোহলি। টি২০ বোলিংয়ে প্রথম দশে কোনও ভারতীয় জায়গা হয়নি।