বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ইংল্য়ান্ড উড়ে যাবে ভারতীয় দল। তারপর সেখানেই ইংল্যান্ডের বিরুদদ্ধে অগাস্ট থেকে রয়েছে ৫ ম্যাচের লম্বা টেস্ট সিরিজ। তবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ও ইংল্যান্ড সিরিজ শুরুর আগে শ্রীলঙ্কা সফর রয়েছে ভারতীয় দলের। সেখানে ৩টি ওডিআই ও ৩টি টি২০ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন বিরাটরা ইংল্যান্ডেই থাকবে দ্বীপরাষ্ট্রে যাবে নতুন ভারতীয় দল।

তবে এবার ভারতের শ্রীলঙ্কা সফর নিয়েও তৈরি হয়েছে আশঙ্কা। আর কারন সেই করোনা ভাইরাসের প্রকোপ। মঙ্গলবার কলম্বোতে কোভিডে ২৫৬৮ জন আক্রান্ত হয়েছেন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে শ্রীলঙ্কার করোনা গ্রাফ। শ্রীলঙ্কা বোর্ডের তরফে জানানো হয়েছিল করোনার কথা মাথায় রেখে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামেই করা হবে ৬টি ম্যাচ। কিন্তু করোনার প্রকোপ বাড়ায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কর্তা অর্জুন ডি সিলভা বলেন,'আমরা একটা স্টেডিয়ামেই সব ম্যাচ করার কথা ভাবছি। আমরা ঠিক করেছি প্রেমদাসা স্টেডিয়ামেই সমস্ত ম্যাচ হবে। তবে পুরোটাই নির্ভর করছে সেইসময় পরিস্থিতি কেমন থাকে তার ওপর।'

শ্রীলঙ্কা বোর্ডের তরফ থেকে অশনি সংকেতের ইঙ্গিত পেয়েই ভারতের শ্রীলঙ্কা সফর নিয়ে তৈরি হয়েছে আশঙ্কা। যে দল ইংল্যান্ডে থাকবে তাদের বাদে বাকি প্লেয়ারদের ম্যাচ ফিট রাখতে ও তরুণদের এই সিরিজে দেখে নিতে চেয়েছিল বিসিসিআই। সেই কারণেই অন্য দল পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হহয়েছিল। কিন্তু কলম্বোয় কোভিড আক্রান্তের সংখ্যা চিন্তায় রাখছে সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহদের। শেষ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসলে সিরিজ না হওয়ার সম্ভাবনাই বেশি বলে মনে করা হচ্ছে।