Asianet News Bangla

শুধু বিশ্বকাপই নয়, বাতিল হতে পারে ভারত-অস্ট্রেলিয়া টি২০ সিরিজও

  • চলতি বছরে বাতিল হতে চলেছে টি২০ বিশ্বকাপ তা একপ্রকার নিশ্চিত
  • টি২০ বিশ্বকাপের জায়গায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ হওয়ার সম্ভাবনা প্রবল
  • কিন্তু আইপিএলের কারণে বাতিল হতে পারে ভারত-অস্ট্রেলিয়া টি২০ সিরিজ
  • এমনটাই দাবি করা হয়েছে অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যমের তরফে
     
India v Australia T20 series may be canceled due to IPL bsp
Author
Kolkata, First Published Jul 15, 2020, 6:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপই নয়, অস্ট্রেলিয়ার মাটিতে বাতিল হতে পারে ভারত ও অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি সিরিজও। চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ভারতীয় দলের। সেখানে ৪ ম্যাচের টেস্ট সিরিজের পাশাপাশি হওয়ার কতা রয়েছে টি-টোয়েন্টি ও একদিনের ম্যাচের সিরিজও। ক্রীড়াসূচি অনুযায়ী টি-টোয়েন্টি সিরিজ দিয়েই শুরু হওয়ার কথা ভারতের অস্ট্রেলিয়া সফর।  যার শুরু হওয়ার কথা ১১ অক্টোবর থেকে। তিন ম্যাচের সিরিজের শেষ ম্যাচ ১৭ অক্টোবর। কিন্তু সেই সিরিজ বাতিলের জোরালো সম্ভাবনা তৈরি হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের কারণে।

আরও পড়ুনঃনেটওয়ার্ক পেতে মগডালে উঠেছিলেন আম্পায়ার অনিল চৌধুরি,তার অভিশাপ পরিণত হল গোটা গ্রামের আশিবার্দে

চলতি বছরে অসিভূমে টি-টোয়েন্টি বিশ্বকাপ যে হচ্ছে তা একপ্রকার নিশ্চিৎ। ফলে সেই সময় আইপিএল হওয়ার সম্ভাবনাও প্রবলভাবে তৈরি হয়েছে। ফলে বর্তমান যা পরিস্থিতি তাতে আইপিএল হলে সেপ্টেম্বরের শেষ থেকে অক্টোবর ও নভেম্বরের মাঝামাঝি সময়ের মধ্যে করতে হবে। ফলে আইপিএলের প্রভাব পড়তে পারে ভারত ও অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি সিরিজে। সেই কারণে সেই সময় সিরিজ বাতিল পর্যন্ত হতে পারে। নতুন কোনও ক্রীড়সূচি ঠিক করতে হতে পারে বিসিসিআই ও ক্রিকেট অস্ট্রেলিয়ার মধ্যে আলোচনার পর। ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার মিডিয়ার তরফে সেই খবরও প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুনঃসেপ্টেম্বর মাসে বাতিল হতে পারে ভারত বনাম ইংল্যান্ড সিরিজ

আরও পড়ুনঃরাজস্থানের পরবর্তী মুখ্যমন্ত্রী সচিন তেন্ডুলকর, টিভি শো-কে ঘিরে চাঞ্চল্য

শুধু টি-টোয়েন্টি সিরিজ নয়, ভারত বনাম অস্ট্রেলিয়ার নহু প্রতিক্ষীত টেস্ট সিরিজেও প্রবাব ফেলতে পারে আইপিএল। কারণ আইপিএলের পর অস্ট্রেলিয়ায় গিয়ে সরাসরি ম্যাচে নামার আগে ওয়ার্মআপ ম্যাচ খেলার পরিকল্পনা রয়েছে ভারতীয় দলের। সেক্ষেত্রে টেস্ট সিরিজের ক্রীড়াসূচিও কিছুটা অদলবদল করা হতে পারে। তবে তার সম্ভাবনা কম বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে সব কিছুই নির্ভর করছে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আইসিসি কী চূড়ান্ত সিদ্ধান্ত নেয় তার উপরে। সেই সিদ্ধান্ত দেখেই আইপিএল ও ভারত অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিসিআই।
 

Follow Us:
Download App:
  • android
  • ios