করোনা আতঙ্কে কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফিরছিল গোটা বিশ্ব। ভ্যাকসিন দেওয়া নিয়ে বিশ্ব জুড়ে শুরু হয়েছিল তৎপরতা। নতুন বছরে পুরোপুরি খেলার মাঠ স্বাভাবিক ছন্দে ফিরবে তেমনটাই আশা করছিল সকলেই। কিন্তু করোনার নতুন স্ট্রেন ফের বিশ্ব জুড়ে বাড়াচ্ছে আতঙ্ক। আর বিশ্ব মহামারী ভাইরাস এবার থাবা বসালো ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজে। তবে ছেলেদের নয়, করোনার থাবার প্রায় একবছর স্থগিত হয়ে গেল ভারত বনাম অস্ট্রেলিয়া মহিলা দলের একদিনের সিরিজ।

বর্তমানে অস্ট্রেলিয়ায় রয়েছে ভারতীয় পুরুষ দল। চলছে বর্ডার-গাভাসকর টেস্ট সিরিজ। কথা ছিল এই সিরিজ চলাকালীনই ভারতীয় মহিলা দল অস্ট্রেলিয়ায় ৩ ম্য়াচের ওয়ান ডে সিরিজ খেলবে। কিন্তু  ক্রিকেট অস্ট্রেলিয়া এখনই আন্তর্জাতিক সিরিজ আয়োজনের ঝুঁকি নিতে নারাজ। তাই আগামী মাসে ভারত ও অস্ট্রেলিয়ার মহিলা দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হওয়ার কথা ছিল তা পিছিয়ে দিয়েছে অজি বোর্ড। এই সিরিজ অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করে দিয়েছে অসি ক্রিকেট বোর্ড।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে,আমরা আশাবাদী আগামী মরশুমে আমরা ভারতের বিরুদ্ধ আরও বড় সিরিজ খেলতে পারব। মার্চে মেলবোর্নে টি-২০ বিশ্বকাপের ফাইনালে দুর্দান্ত খেলেছে টিম ইন্ডিয়া। আরও একবার সেই দলের বিরুদ্ধে খেলাটা বেশ উপভোগ্য হবে। তখন ওয়ান ডে-র পাশাপাশি টি২০ সিরিজও করার পরিকল্পনা রয়েছে।' ২০২০-র মার্চ মাসের পর ভারতীয় মহিলা দল মাঠে নামেনি। মাঝে মহিলা আইপিএল খেললেও, অস্ট্রেলিয়া সফরের জন্য তৈরি হচ্ছিল ভারতীয় মহিলা দল। সেই সিরিজ স্থগিত হওয়ায় কিছুটা হতাশ ঝুলন, মিথালি, হরমনপ্রীতরা।