Asianet News BanglaAsianet News Bangla

লক্ষ্য টিম ইন্ডিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজ জয়, ভারতে এসেই অনুশীলন শুরু অস্ট্রেলিয়ার

২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে ভারত বনাম অস্ট্রেলিয়ার (India vs Australia) টি২০ সিরিজ (T20 Series)। ৩ ম্যাচের টি২০ সিরিজ খেলবে রোহিত শর্মা ও অ্যারন ফিঞ্চের দল। মোহালিতে অনুশীলন শুরু করে দিল অস্ট্রেলিয়া ক্রিকেট টিম (Australia cricket team)।

India vs Australia 2022 T20 Series Australia cricket team start practice at mohali spb
Author
First Published Sep 17, 2022, 7:06 PM IST

ঘরের মাঠে টি২০ বিশ্বকাপের টাইটেল ডিফেন্ড করতে নামবে অস্ট্রেলিয়া। তার আগে দুটি টি২০ সিরিজ খেলবে অ্যারন ফিঞ্চের দল। আগামি ২০ সেপ্টেম্বর থেকে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ খেলতে নামবে ব্যাগি গ্রিনরা। টি২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ভারতের বিরুদ্ধে সিরিজকে যে আলাদাই গুরুত্ব দিচ্ছে সেই কথা আগেই জানিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট। কারণ ভারতের বিরুদ্ধে ভারতে জয় পাওয়াটা যে কতটা কঠিন তা ভালো করেই জানে অস্ট্রেলিয়া। তাই রোহিত শর্মা-বিরাট কোহলিদের বিরুদ্ধে সিরিজ জিততে পারলে দল অনেকটাই তৈরি হয়ে যাবে। তাই সিরিজ খেলতে ভারতের মাটিতে পা  রেখেই কোনও সময় নষ্ট না করে অনুশীলন শুরু করে দিল অস্ট্রেলিয়া দল।

২০ সেপ্টেম্বর মোহালিতে সিরিজের প্রথম টি২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া।  শুক্রবার রাতে ভারতে এসেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। সময় নষ্ট না করে শনিবার থেকেই অনুশীলন শুরু করে দিল অ্যারন ফিঞ্চের দল। সাধারণত বিদেশ সফরে পৌছে পরের দিনটা বিশ্রাম নেয় অন্যান্য দেশগুলি। কিন্তু টি২০ বিশ্বকাপ ধরে রাখার জন্য ও ভারতের বিরুদ্ধে ভালো খেলার ব্যাপারে কতটা তৎপর অস্ট্রেলিয়া দল, তা সফরে এসে এক রাত পরেই অনুশীলনে নেমে যাওয়া থেকেই প্রমাণিত। প্রথম দিনের অনুশীলনে ব্যাটিংয়ের উপর বেশি গুরুত্ব দিয়েছেন ফিঞ্চরা। ভারতের উইকেট এবং পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন তাঁরা। এরপর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ খেলে বিশ্বকাপে নামবে ব্যাগি গ্রিণরা। 

অস্ট্রেলিয়া-ইন্ডিয়া তিন ম্যাচের টি-২০ সিরিজের সূচি:
প্রথম টি-২০:  ২০ সেপ্টেম্বর (মঙ্গলবার), মোহালি
দ্বিতীয় টি-২০: ২৩ সেপ্টেম্বর (শুক্রবার), নাগপুর
তৃতীয় টি-২০:  ২৫ সেপ্টেম্বর (শনিবার),  হায়দরাবাদ

টি২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল-
 রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আর্শদীপ সিং।

স্ট্যান্ডবাই: মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

টি২০ বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া দল-
 অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, টিম ডেভিড, জোশ হ্যাজলউড, জোশ ইঙ্গলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা
 

Follow Us:
Download App:
  • android
  • ios