Asianet News BanglaAsianet News Bangla

অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচে কেন হারতে হল ভারতকে, কারণ জানালেন রোহিত শর্মা

ভারত বনাম অস্ট্রেলিয়ার (India vs Australia) প্রথম টি২০ ম্য়াচ (T20 match)। প্রথমে ব্য়াট করে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করে টিম ইন্ডিয়া (Team India)। জবাবে ১৯.২ ওভারে ৬ উইতকেট হারিয়ে জয় পায় অস্ট্রেলিয়া।

India vs Australia 2022Rohit Sharma said failure of bowling and fielding was the reason for  loss of 1st T20 match spb
Author
First Published Sep 21, 2022, 2:03 PM IST

এশিয়া কাপের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজে ঘুড়ে দাঁড়াবে ভারতীয় দল। এমনটাই প্রত্যাশা ছিল ভারতীয় ক্রিকেট প্রেমিদের। টি২০ বিশ্বকাপের আগে ঘরের মাঠে পরপর দুটি টি২০ সিরিজে টিম ইন্ডিয়াকে ফুল ফর্মে দেখার জন্য মুখিয়ে ছিল ফ্যানেরা। কিন্তু এশিয়াক কাপের ব্যর্থকতা অব্যাহত থাকল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচেও। ব্যাটাররা বড় স্কোর করলেও জঘন্য ফিল্ডিং ও অতীব জঘন্য বোলিং করায় ম্য়াচ হারতে হল ভারতীয় দলকে। স্বভাবতই এই হারে সিরিজের বাকি দুটি ম্যাচ ডু অর ডাই হয়ে দাঁড়াল ভারতের কাছে। আর দলের এমন হতাশাজনক পারফরম্যান্সের পর কোনও রাখঢাক না রেখে বোলিং লাইনআপ ও ফিল্ডারদের তুমুল সমালোচনা করলেন অধিনায়ক রোহিত শর্মা। টি২০ বিশ্বকাপের আগে সকলকে আরও সিরিয়স হওয়ার বার্তাও দিলেন রোহিত।

অস্ট্রেলিয়াক বিরুদ্ধে মোহালিতে প্রথমে ব্যাট করে ২০৮ রানের বিশাল স্কোর করে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা, বিরাট কোহলিরা রান না পেলেও কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদবরা দুরন্ত ব্যাটিং করেন। দলের ব্যাটারদের প্রশংসা করে রোহিত শর্মা বলেন,‘প্রতি ম্যাচে ২০০ করা যায় না। ব্যাটাররা নিজেদের কাজ করেছে। হার্দিক ভাল ছন্দে রয়েছে। ও কী করতে পারে সেটা সবাই জানে। নিজের ক্ষমতার উপর ভরসা রেখেছে হার্দিক। সেটা দেখে ভাল লাগছে।’ তবে বোলিং লাইনের সমালোচনা করে ভারত অধিনায়ক বলেন, ‘আমার মনে হয় না, আমরা একেবারে ভালো বোলিং করেছি। বোলাররা চূড়ান্ত ব্যর্থ। ২০০ রানের উপর করেও জিততে পারিনি। এটা নিঃসন্দেহে ভালো স্কোর ছিল। পাশাপাশি আমাদের ফিল্ডিংও খারাপ হয়েছে। এত ক্যাচ ফস্কালে ম্যাচ জেতা যাবে না।’ এছাড়া তিনি বলেন, ‘যে সময়ে আমাদের উইকেট তুলতে হত সে সময়ে সেটা পারিনি। উইকেট না তুলতে পারলে ম্যাচ জেতা যায় না। বোলাররা আর একটু নিয়ন্ত্রিত বল করতে পারলে খেলার ছবিটা অন্য রকম হত। পরের ম্যাচের আগে আমাদের এই ভুল শুধরে নামতে হবে।’

প্রসঙ্গত, ভারত বনাম অস্ট্রেলিয়া প্রথম টি২০ ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করল টিম ইন্ডিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৭১ রানের ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। এছাড়া কেএল রাহুল করেন ৩৫ বলে ৫৫ ও সূর্যকুমার যাদব করেন ২৫ বলে ৪৬। রান তাড়া করতে নেমে ৪ বল বাকি থাকতেই ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় অস্ট্রেলিয়া। অজিদের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৬১ রানের ইনিংস খেলেন ক্যামেরন গ্রিন। এছাড়া ২১ বলে ৪৫ রান করেন ম্যাথু ওয়েড ও ২৪ বলে ৩৫ রান করেন স্টিভ স্মিথ। এই জয়ের ফলে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

আরও পড়ুনঃচূড়ান্ত ফ্লপ ভারতীয় বোলিং, ২০৮ তারা করে অনায়াসে জিতল অস্ট্রেলিয়া

আরও পড়ুনঃটি২০ বিশ্বকাপে সম্পূর্ণ নতুন নিয়মে হবে খেলা, জেনে নিন কি কি পরিবর্তন আনল আইসিসি

Follow Us:
Download App:
  • android
  • ios