নতুন ইতিহাস ভারত-অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেটের ইতিহাসে। অ্যাডিলেডে শুরু দুই দেশের ক্রিকেট ইতিহাসে প্রথম পিঙ্ক বল টেস্ট বা দিন রাতের টেস্ট। করোনা আবহে গোট বছরভর বিশ্ব জুড়ে ক্রিকেট প্রেমিরা  অপেক্ষা করেছিল এই টেস্ট সিরিজের জন্য। চলতি বছরে ক্রিকেটে সবথেকে উত্তেজক সিরিজ এটি। পিঙ্ক বল টেস্টে প্রথমে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। বড় স্কোর করে বিপক্ষকে চাপে রাখার জন্যই এমন সিদ্ধান্ত টিম ইন্ডিয়ার।

বৃহস্পতিবারই বিসিসিআইয়ের তরফ থেকে ভারতীয় দলের প্রথম একাদশ ঘোষণা করে দেওয়া হয়েছিল। ওপেনিংয়ে থাকছেন মায়াঙ্ক আগরওয়াল ও পৃথ্বী শ জুটি। মিডল অর্ডারে থাকছেন চেতশ্বর পুজারা, অধিনায়ক বিরাট কোহলি ও সহ অধিনায়ক অজিঙ্কে রাহানে। লোয়ার মিডল অর্ডারে রয়েছেন হনুমা বিহারী ও উইকেট রক্ষক ঋদ্ধিমান সাহা। বোলিং লাইনআপে স্পিন বিভাগে থাকছেন শুধু রবিচন্দ্রন অশ্বিন। পেস বোলিং বিভাগে থাকছেন জসপ্রীত বুমরা, মহম্মদ শামি ও উমেশ যাদব। প্রয়োজনে হাত ঘোরাতে পারেন হুমনা বিহারী ও পৃথ্বী শ। 

অপরদিকে, অস্ট্রেলিয়ার ওপেনিংয়ের দায়িত্ব সামলাবেন জো বার্নস ও ম্যাথু ওয়েড। মিডল অর্ডারে থাকছেন মার্নাস লাবুশাঙে, স্টিভ স্মিথ, ট্রেভিস হেড। লোয়ার মিডল অর্ডারে থাকছেন ক্যামরন গ্রিন ও অধিনায়ক টিম পেইন। পিঙ্ক বল টেস্ট দিয়েই আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হতে চলেছে ক্যামরন গ্রিনের। অলরাউন্ডারের ভূমিকাতেও পালন করবেন গ্রিন। এছাড়া বোলিং লাইনআপে থাকছেন ন্যাথান লায়ন, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও জোশ হোজেলউড।