সিডনি টেস্টের তৃতীয় দিনে ব্যাকফুটে ভারতীয় ক্রিকেট দল। প্যাট কামিন্স, জস হ্যাজেলউড, মিচেল স্টার্কদের আগুনে বোলিংয়ে ২৪৪ রানেই শেষ হয়ে গেল টিম ইন্ডিয়ার প্রথম ইনিংস। অস্ট্রোলিয়ার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট পেয়েছেন প্যাট কামিন্স। ভারতের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন শুভমান গিল ও চেতশ্বর পুজারা।  গিল, পুজারা ছাড়া অন্যকোনও ভারতীয় ব্যাটসম্যান তেমনভাবে দাগ কাটতে পারেনি। প্রথম ইনিংসে ৯৪ রানের লিড পায় অস্ট্রেলিয়া।

তৃতীয় দিনে ৯৬ রানে ২ উইকেট থেকে খেলা শুরু করে ভারতীয় দল। তৃতীয় দিনে চেতশ্বর পুজারার অর্ধশতরান রান ছাড়া ভারতীয় ব্যাটসম্যানদের উল্লেখযোগ্য কোনও অবদান নেই। রাহানে ২২, পন্থ ৩৬ ও জাদেজা ২৮ রান করে কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করলেও, বড়রান করতে পারেনি কোনও ভারতীয় ব্যাটসম্যান। যার ফলে ২৪৪ রানেই শেষ হয়ে যায় ভারতীয় দলের প্রথম ইনিংস। ভারতীয় ইনিংসে তিনটি  রান আউট হওয়া নিয়ে উঠছে প্রশ্ন।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট পান প্যাট কামিন্স, ২টি উইকেট পান হ্যাজেলউড ও একটি উইকেট পান মিচেল স্টার্ক। ভারতীয় ব্যাটসম্যানদের ব্যর্থতার ফলে প্রথম ইনিংসে ৯৬ রানের লিড পেল অস্ট্রেলিয়া। সিডনির পিচে যেভাবে অসমান বাউন্স দেখা যাচ্ছে তাতে এই ৯৬ রানের লিড খুবই গুরুত্বপূর্ণ বলে মন করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ফলে সিডনি টেস্টের তৃতীয় দিনে দুরন্ত বোলিংয়ের সৌজন্যে অ্যাডভান্টেজ পেয়ে গেল ব্যাগি গ্রিনরা।