সিডনি টেস্টে উইকেটের পেছনে দাঁড়িয়ে সমানে রবিচন্দ্রন অশ্বিনকে স্লেজিং করেছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। যদিও তারপর নিজের কৃতকর্মের জন্য ক্ষমাও চেয়েছিলেন তিনি। কিন্তু সেই ঘটনা থেকে যে কোনও শিক্ষা নেননি অজি অধিনায়ক, তার প্রমাণ আবার পাওয়া গেল। এবার ভারতীয় দলের কোনও বর্তমান প্লেয়ার নয়, প্রাক্তন ভারতীয় কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাসকরকে আক্রমণ করে বসলেন ব্য়াগি গ্রিনদের সেনাপতি।

সিডনি টেস্টে যখন লাগাতার অশ্বিনকে স্লেজিং করছিলেন পেইন, তখন তা নিয়ে সমালোচনা করেছিলেন সুনীল গাভাসকর। এমন ঘটনা নিন্দনীয় বলেও জানিয়েছিলেন তিনি। টিম পেইনের বিষয়ে ক্রিকেট লেজেন্ড বলেছিলেন,'অবাক হব না এই সিরিজ শেষে যদি অস্ট্রেলিয়ার অধিনায়ক বদল হয়'। কিন্তু এবার ব্রিসবেন টেস্টের আগে এবার গাভাসকরকে পাল্টা দিলেন পেইন। অজি অধিনায়ক বলেন,'কথা বলাই ওঁর কাজ। এর কোনও প্রভাব পড়বে না। দিনের শেষে সানি যা খুশি বলতে পারেন। এটা নিয়ে আমাদের ভাবার কিছু নেই।'

শুক্রবার থেকে ব্রিসবেনে শুরু হচ্ছে বর্ডার-গাভাসকর টেস্ট সিরিজের চতুর্থ ম্য়াচ। সিরিজ নির্ণায়ক এই ম্যাচকে ঘিরে চড়ছে উন্মাদননা ও উত্তেজনার পারদ। তার আগে অজি অধিনায়ক টিম পেইনের এহেন মন্তব্য যে নতুন করে বিতর্ক তৈরি করেছে তা বলার অপেক্ষা না। প্রাক্তন কিংবদন্তীকে এহেনভাবে আক্রমণকে ভালোভাবে নিচ্ছেন না কেউই। তবে এই প্রথম নয়, অস্ট্রেলিয়া এই ধরনেপ ঘটনা আগেও ঘটিয়েছে। ফলে এসব মিয়ে মাথা ঘামাতে নারাজ সানি। ময়দানে জবাব দেওয়ার অপেক্ষায় টিম ইন্ডিয়া।