অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক টেস্ট জয়ের পর ক্রিকেট বিশ্বে সমাদৃত হচ্ছে টিম ইন্ডিয়া। প্রথম টেস্টে লজ্জার হার, ৩৬ রানে অল আউট, চোটের কারণে প্রথম টিমের ৯ জন প্লেয়ার ধীরে ধীরে ছিটকে যাওয়া, প্রথম টেস্টের পর বিরাট কোহলির পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফেরা, এই সব কিছুর পরও যে টিম ইন্ডিয়া সিরিজ জিততে পারে তা হয়তো ভাবেনি অনেকেই। কিন্তু অধিনায়ক অজিঙ্কে রাহানের উপরে ভরসা রেখেছিলেন কোহলি। যাওয়ার আগে দলকে পেপ টকও দিয়েছিলেন বিরাট। আর ভারতের সিরিজ জয়ের পর নিজস্ব ভঙ্গিতেই জবাব দিলেন ভিকে।

আগ্রাসন তার স্বভাবজাত একথা সকলেরই জানা। তাই ভারতের সিরিজ জয়ে দলের প্রশংসা করার পাশাপাশি সমালোচকদের এক হাত নিলেন বিরাট কোহলি। মাঠে থাকলে এই জয়ের উৎসবে তিনি কি করতেন তা মিস করছে গোটা বিশ্ব। কিন্তু সোশ্যাল মিডিয়ায় নিজের চেনা ভঙ্গিতে ছক্কা হাঁকিয়েছেন বিরাট। লিখেছেন,'দুর্দান্ত জয়! ইয়েসসসস! অ্যাডিলেডের পর যাঁরা আমাদের নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন, তাঁরা সামনে এসে দেখে নিন। দৃষ্টান্তমূলক পারফরম্যান্স। সার্বিকভাবে জেদ এবং সংকল্প সবকিছুকে ছাপিয়ে গিয়েছে। ছেলেদের এবং দলের ম্যানেজমেন্ট, দুর্দান্ত কাজ করেছেন। ছেলেরা এই ঐতিহাসিক জয় উদযাপন কর।'

 

 

অ্যাডিলেডে হারের পর প্রথম সন্তানের জন্মের সময় পরিবারের পাশে থাকতে পিতৃত্বকালীন ছুটি নিয়েছিলেন বিরাট। যা নিয়ে সমালোচনা কম হয়বি। কিন্তু রাহানের উপর তার ভরসা ছিল। ফেরার আগে দলকে দিয়েছিলেন পেপ টক। মেলবোর্ন টেস্ট জয়ের পর বলেছিলেন,এই দলের আরও বড় কিছু করে দেখানোর ক্ষমতা রয়েছে। এবার ঐতিহাসিক সিরিজ জয়ের পর সোশ্যাল মিডিয়াতেই আবেগের বহিঃপ্রকাশ করলেন বিরাট কোহলি।