সিডনিতে খাদের কিনারে থাকা ভারতীয় দলকে বাঁচিয়ে ম্যাচ ড্র করেছিলেন হনুমা বিহারী ও রবিচন্দ্রন অশ্বিন। আর ব্রিসবেনে ফাইনাল টেস্টেও ভারতীয় দলের প্রথম ইনিংসকে খাদের কিনারা থাকে তুলে নিয়ে গিয়ে সম্মানজনক স্কোরে পৌছে দিয়েছেন শার্দুল ঠাকুর ও এই টেস্টেই অভিষেককারী ওয়াশিংটন সুন্দর। ১২৩ রানের পার্টনারশিপে একধিক অনবদ্য শট খেলেছেন দুই তরুণ ভারতীয়। তবে সবকিছুকে ছাপিয়ে গিয়েছে ওয়াশিংটন সুন্দরের 'নো লুকস সিক্স'।

'নো লুক পাস' বা 'নো লুকস গোল' আধুনিক ফুটবেল প্রায়শই দেখা যায়। মেসি, রোনাল্ডো সহ একাধিক ফুটবল তারকা প্রতিপক্ষকে বোকা বানানোর জন্য এি পদ্ধতির অবলম্বন করে থাকেন। এবার  ক্রিকেটে 'নো লুকস সিক্সের' আমদানি করলেন ওয়াশিংটন সুন্দর। ব্রিসবেন টেস্টে অর্ধশতরান পূরণ করার পর ন্যাথান লায়কে একটি স্লগ সুইপে মিড উইকেটের উপর থেকে ছক্কা মারেন। কিন্তু অদ্ভূত বিষয় হল, বলের দিকে না তাকিয়েই তা বাউন্ডারি পার করে দেন ভারতীয় তরুণ তারকা। 

 

 

ওয়াশিংটন সুন্দরের এই 'অদ্ভূত সুন্দর' শট নজর এড়ায়নি কারও। তড়িঘড়ি ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে সুন্দরের এই শটের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়। আর তা ভাইরাল হতেও বেশি সময় লাগেনি। নেটিজেনরা ভারতীয় তরুণ স্পিনারকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। প্রশংসা করেছেন প্রাক্তন ও বর্তমান ক্রিকেটা তারকারাও। এর আগে বল হাতে অভিষেক টেস্টে তিন উইকেট নিয়ে নজর কেড়েছিলেন সুন্দর। এবার তার 'নো লুকস সিক্সে' মজেছেন আট থেকে আশি সকলেই।