Asianet News BanglaAsianet News Bangla

Ind vs Eng T20- মালান-লিভিংস্টোনের ঝোড়ো ব্যাটিং, ভারতকে ২১৬ রানের বিশাল টার্গেট দিল ইংল্যান্ড

ভারত বনাম ইংল্য়ান্ডের টি২০ সিরিজের (India vs England T20 Series) তৃতীয় ম্যাচে জ্বলে উঠল ব্রিটিশ ব্য়াটিং। প্রথম ব্য়াট করে ২১৫ রান করল ইংল্য়ান্ড। দলের হয়ে সর্বোচ্ ৭৭ রান করলেন ডেভিড মালানল (Dawid Malan)। 
 

India vs England 2022 Dawid Malan score 77 runs England set 216 runs target for team India in 3rd T20 spb
Author
Kolkata, First Published Jul 10, 2022, 8:55 PM IST

প্রথম ২ ম্য়াচ হেরে সিরিজ সিরিজ হাতছাড়া হওয়ার পর তৃতীয় ম্য়াচে এসে ছন্দে ফিরল ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ।  ভারতের বিরুদ্ধে বিধ্বংসী ব্য়াটিং করে দুশোর রানের উপরে স্কোর করল ব্রিটিশ লায়ন্সরা। সিরিজের শেষ ম্য়াচে জ্বলে উঠলেন ডেভিড মালান, লিয়াম লিভিংস্টোনরা। ম্য়াচে টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্য়ান্ড অধিনায়র জস বাটলার। নির্ধারিত ২০ ওভারে প্রথমে ব্যাট করে ২১৫ রান করল ইংল্য়ান্ড। ম্য়াচে দলেরল হয়ে সর্বোচ্চ ৭৭ রানের মারকাটারি ইনিংস খেলেন ডেভিড মালান। এছাড়া ৪২ রানের ঝোড়ো ইনিংস খেলেন লিয়াম লিভিংস্টোনও। বাকিরাও এই ম্য়াচে কম বেশি রান করায় এতবড় স্কোরে পৌছায় ইংল্যান্ড। ভারতে হয়ে এই ম্যাচে সর্বোচিচ ২টি করে উইকেট নেন হার্শল প্যাটেল ও রবি বিষ্ণোই। এছাড়া অনেক রান খরচ করলেওল একট করে উইকেট পেয়েছে আভেস খান ও উমরান মালিক। 

 

 

এদিন ব্য়াট করতে নেমে ইনিংসের শুরু থেকেই মারমুখী মেজাজে ছিলেন ইংল্যান্ডের অধিনায়র জস বাটলার। কিছুটা সাবধানী ব্য়াটিং করছিলেন জেসন রয়। শুরুটাও ভালোই করেছিলেন দুই ব্রিটিশ ওপেনার। কিন্তু বড় পার্টনারশিপ গড়ে ওঠেনি। ৩১ রানে প্রথম উইকেট পড়ে ইংল্য়ান্ডের। ১৮ রান করে আভেস খানের বলে আউট হন জস বাটলার। এরপর ডেভিড মালান ও জেসন রয় মিলে এগিয়ে নিয়ে যান দলের ইনিংস। কিন্তু তারাও জুটিতে ৩০ রানের বেশি যোগ করতে পারেনি। দলের ৬১ রানের মাথায় উমরান মালিকের  বলে ২৭ রান করে আউট হন জেসন রয়। অপরদিকে থেকে নিজের বিধ্বংসী ইনিংস চালিয়ে যান ডেভিড মালান। একের পর এক চোখ ধাঁধানো শট খেলতে থাকেন তিনি। তার সঙ্গে বেশিক্ষঁ ক্রিজে সময় কাটাতে পারেননি ফিল সল্ট। ৮১ রানে তৃতীয় উইকেট পড়ে। ৮ রান করে হার্শল প্যাটেলের বলে আউট হন সল্ট।

 

 

এরপর ডেভিড মালানকে সঙ্গ দেন লিয়াম  লিভিংস্টোন। ৩ উইকেট পড়লেও অ্যাটাকিং ক্রিকেট খেলেন দুই ইংলিশ ব্য়াটসম্যান। মারকাটারি শট খেলে ভারতীয় বোলারদের কোনও সুযোগই দেননি তারা। নিজের অর্ধশতরানও পূরণ করে ফেলেন মালান।  অর্ধশতরানের পার্টনারশিপও করেন দুজন। জুটিতে ৮৪ রান করে ইংল্য়ান্ড দলকে বড় স্কোরে পৌছে দেয় মালান ও লিভিংস্টোন জুটি। অবশেষে ১৬৮ রানে চতুর্থ উইকেট পড়়ে ইংল্য়ান্ডের। ৩৯ বলে ৭৭ রানের ইনিংস খেলে রি বিষ্ণোইয়ের বলে আউট হন ডেভিড মালান। এরপর দলের ১৬৯ রানে খাতা না খুলেই রবি বিষ্ণোইয়ের দ্বিতীয় শিকার হন মইন আলি। এরপর ক্রিজে এসে হ্য়ারি ব্রুক ৯ বলে ১৯ রানের একটি ছোট ইনিংস খেলেন। দলের ১৯৭ রানের মাথায় হার্শল প্যাটেলর বলে আউট হন ব্রুক। শেষের দিকে লিভিংস্টোন ও ক্রিস জর্ডান মিলে দলের স্কোর দুশো পার করেন। ইনিংসের শেষ বলে রান আউট হন জর্ডান। ৩ বলে ১১ রান করেন তিনি। ৪২ রান করে অপরাজিত থাকেন লিভিংস্টোন। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ২১৫ রান করে ইংল্যান্ড। ভারতের টার্গেট ২১৬। 

Follow Us:
Download App:
  • android
  • ios