Asianet News BanglaAsianet News Bangla

লড়াইয়ের জন্য প্রস্তুত, এজবাস্টনে শেষ দিনে 'ব্রিটিশ বধ' করতে পরিকল্পনা তৈরি টিম ইন্ডিয়ার

ভারত বনাম ইংল্যান্ডের (India vs England) চতুর্থ দিনের খেলায় কিছুটা লড়াইয়ে ফিরল ইংল্যান্ড। ২৪৫ রানে শেষ ভারতের দ্বিতীয় ইনিংস। ইংল্যান্ডের টার্গেট ৩৭৮  রান। চতুর্থ দিনের শেষে ইংল্য়ান্ডের স্কোর ২৫৯ রানে ৩ উইকেট। শেষ দিনে ম্যাচ জিততে পরিকল্পনা তৈরি ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team)।

India vs England 2022 Indian Cricket Team ready  plan for win edgbaston test on 5th day spb
Author
Kolkata, First Published Jul 5, 2022, 2:19 PM IST

মাত্র একটা দিনের খেলা। তাতেই পুরোপুরি চিত্রটা পাল্টে গিয়েছে ভারত বনাম ইংল্যান্ড এজবাস্টন টেস্টর। যে টেস্ট ম্যাচে প্রথম তিন দিনের খেলায় চালকের আসনে ছিল ভারতীয় দল। সেই ম্য়াচেই চতুর্থ দিনে পুরোপুরি রাশ নিজেদের হাতে নিয়ে নিয়েছে ইংল্য়ান্ড। ভারতের দেওয়া  ৩৭৮ রানের টার্গেট তাড়া করতে নেমে চতুর্থ দিনের শেষে ইংল্য়ান্ডের স্কোর ২৫৯ রানে ৩ উইকেট। পঞ্চম দিনে ১০০ ওভারে  ইংল্য়ান্ডের জয়ের জন্য দরকার ১১৯ রান। হাতে রয়েছে সাত উইকেট। স্বাভাবিক দৃষ্টিতে দেখলে শেষ দিনে এই রান করতে খুব একটা অসুবিধা হওয়ার কথা নয় বেন স্টোকসের দলের। ক্রিজে যেখানে সেট দুই ব্য়াটসম্য়ান জনি বেয়ারস্টো ও জো রুট রয়েছে। এখনও বাকি রয়েছে বেন স্টোকস, স্যাম বিলিংসরা। তবে লড়াইটা কঠিন হলেও হাল চাড়তে নারাজ ভারতীয় দল। পঞ্চম দিনে ম্য়াচ জিততে পরিকল্পনাও তৈরি করে ফেলেছে টিম ইন্ডিয়া।

India vs England 2022 Indian Cricket Team ready  plan for win edgbaston test on 5th day spb

পরিসংখ্যান বলছে এর আগে ৩৫০ রানের বেশি টার্গেট দিয়ে কখনও ম্যাচ হারেনি ভারতীয় দল। পাশাপাশি এর আগে ৩৫৯ রানের বেশি টার্গেট তাড়া করে কখনও ম্যাচ জেতেনি ইংল্যান্ড। একদিক যেমন এই পরিসংখ্যান ধরে রাখার জন্য মরিয়া টিম ইন্ডিয়া। অপরদিকে, নিজেদের নতুন রেকর্ড গড়ার লক্ষ্যে ব্রিটিশ লায়ন্সরা। পঞ্চম দিনের খেলা শুরুর আগে ভারতীয় দলের ব্য়াটিং কোচ বিক্রম রাঠৌর দলের টার্গেট কী হতে চলেছে তা পরিষ্কার করে দিলেন। তিনি বলেন, দলকে জেতার জন্য কোন পরিকল্পনা নিয়ে এগোবে। দিনের শুরুতে সকালেই যদি আমরা দুই উইকেট নিয়ে নিতে পারি, তাহলে আবারও ম্যাচ খুলে যাবে। লক্ষ্যটা কিন্তু নেহাত কম নয়। এখনও ওদের জিততে শতাধিক রানের প্রয়োজন। শামি, বুমরাহ যেমন বল করছেন ওদের পক্ষে এক উইকেট পেলে পরপর উইকেট নেওয়া তেমন কোনও ব্যাপার নয়। আমরা ম্যাচে ফিরে আসতেই পারি।

India vs England 2022 Indian Cricket Team ready  plan for win edgbaston test on 5th day spb

প্রসঙ্গত, ২০০৭ সালে শেষবার ইংল্যান্ড সফরে গিয়ে টেস্ট সিরিজ জিতেছিল ভারতীয় ক্রিকেট দল। তারপর ১৫ বছর পর এবার সুযোগ রয়েছে টিম ইন্ডিয়ার কাছে। যদিও এই সিরিজের ফলাফল গত বছরই  হয়ে যাওয়ার কথা ছিল। গত বছরের সিরিজের ৪টি ম্য়াচ খেলা হয়েছিল। সেখানে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল ভারতীয় দল। গত বছর এই সিরিজ চলাকালীন দুরন্ত ছন্দে ছিল তৎকালীন অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। করোনার কারণে সিরিজের পঞ্চম ম্য়াচ বাতিল হয়ে গিয়েছিলষ ঠিক হয়েছিল এই বছর সীমিত ওভারের সিরিজের সঙ্গে খেলা হবে বাকি থাকা পঞ্চম টেস্ট। এজবাস্টনে শেষ দিনে কে হাসি শেষ  হাসি এখন সেটাই দেখার অপেশক্ষা। 

আরও পড়ুনঃএজবাস্টনে ভারতীয় সমর্থকদের চরম হেনস্থা, বর্ণবিদ্বেষমূলক আক্রমণের অভিযোগ ইংরেজ ফ্যানেদের বিরুদ্ধে

আরও পড়ুনঃফের ঋষভ পন্থের মুকুটে নতুন পালক, ভাঙলেন ৬৯ বছরের পুরোনো রেকর্ড

Follow Us:
Download App:
  • android
  • ios