Asianet News BanglaAsianet News Bangla

জসপ্রীত বুমরার ব্যাটিং কোচ কে, রহস্য ফাঁস করলেন ভারত অধিনায়কের স্ত্রী

এজবাস্টনে ভারত বনাম ইংল্য়ান্ড (India vs England) টেস্টে ব্য়াট হাতে বিশ্বরেকর্ড গড়েছেন জসপ্রীত বুমরা (Jsprit Bumrah)। স্টুয়ার্ট ব্রডের (Stuart Broad)এক ওভারে ৩৫ রান  আসে ভারতের। নো ওয়াইড বাদে ব্য়াট হাতে বুমরা করেন ২৯ রান। যা টেস্ট ক্রিকেটের ইতহাসে এক ওভারে সর্বাধিক রান। এরপর বুমরার ব্য়াটিং কোচের নাম জানালেন তার স্ত্রী সঞ্জনা গণেশন (Sanjana Ganesan)।
 

India vs England 2022 Jasprit Bumrah s wife Sanjana Ganesan revealed the name of batting coach of her husbandnd spb
Author
Kolkata, First Published Jul 3, 2022, 10:03 PM IST

এজবাস্টনে ভারতীয় দলের প্রথম ইনিংসে জসপ্রীত বুমরার ব্যাট হাতে বিশ্ব রেকর্ড করা ইনিংসে মজে গোটা ক্রিকেট বিশ্ব। স্টুয়ার্ট ব্রডকে এক ওভারে যে 'ধোলাই' দিয়েছেন বুমরা তা মন জয় করে নিয়েছে সকলের। ৩১ রানের ছোট ইনিংস হলেও তা টেস্ট ক্রিকেটের ইতিহাসে আলাদা জায়গা করে নিয়েছে। কারণ ম্য়াচের ৮৪ ওভারে বিধ্বংসী মেজাজে ব্যাট করেন বুমরা। স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ৩৫ রান আসে। নো-ওয়াইড বাদ দিলে বুমরার ব্যাট থেকে ওভারে আসে ২৯ রান।  যা কিনা টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ওভারে সর্বোচ্চ রান।  বুমরার এই ইনিংসের প্রশংসা করেছেন সচিন তেন্ডুলকরও। উচ্ছ্বসিত হয়ে সোশ্যাল মিডিয়ায় ট্যুইট করেছেন মাস্টার ব্লাস্টার। আলাদাভাবে শুভেচ্ছা জানিয়েছে বিসিসিআই ও আইসিসিও। 

 

 

এজবাস্টনে বুমরারা এমন মারকাটারি ব্য়াটিং দেখে হতবাক সকলেই। কার কাছ থেকে এমন ব্য়াটিং শিখলেন বুমবুম তা জানার জন্য আগ্রহ প্রকাশ করেন নেটিজেনরা। অশেষে বুমরার স্ত্রীর সঞ্জনা গণেশন জানালেন বুমরার ব্যাটিং কোচের নাম। আইসিসির পোস্ট করা একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে বুমরা ব্যাট করছেন। সেই ভিডিয়োতে আইসিসি-র প্রশ্ন, কার কাছে এমন ব্যাটিং শিখলেন বুমরা? প্রসঙ্গত উল্লেখ্য, আইসিসির একটি পুরনো অনুষ্ঠানে মাহেলা জয়বর্ধনে সঞ্জনাকে জিজ্ঞেস করেছিলেন যে, তিনি বুমরাকে বোলিং নিয়ে কোনও টিপস দেন কি না। উত্তরে সঞ্জনা বলেছিলেন, “আমি? না, আমি তো শুধু ওর ব্যাটিংয়ের দিকেই নজর দিয়েছি। সেখানে আমি দারুণ সফল হয়েছি। ব্যাট হাতে ওর যে সাফল্য তা সব আমার জন্য।” আইসিসি সেই ভিডিয়োটাই জুড়ে দিয়েছে বুমরার এজবাস্টনে ব্যাটিংয়ের ভিডিয়োর পর। তবে পুরোটাই মজার ছলে। আইসিসির এই ভিডিও নেট দুনিয়ায় মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়েছে।এজবাস্টন টেস্টেই ভারতীয় দলের টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে বুমরার। আর অধিনায়ক হিসেবে অভিষেকটা স্মরণীয় করে রাখতে এর থেকে ভালো আর কী হতে পারে। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

 

প্রসঙ্গত, ব্রডের ওই ওভারে প্রথম বলে চার মারেন বুমরা। দ্বিতীয় বল ওয়াইড হয় এবং বাউন্ডারির বাইরে চলে যায় বল। সেই বলে ৫ রান ওঠে। তার পরেই নো-বলে ছক্কা মারেন বুমরাহ। সেই বলে ৭ রান ওঠে। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে পরপর ৩টি ৩টি চার মারেন জসপ্রীত।ওভারের পঞ্চম বলে ফের ছক্কা মারেন বুমরা। শেষ বলে ১ রান নেন তিনি। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ওভারে এক থেকে বেশি রান আর ওঠেনি। এই নিরিখে বুমরা ভেঙে দেন ব্রায়ান লারা, জর্জ বেইলি ও কেশব মহারাজের যুগ্ম রেকর্ড। অধিনায়ক হিসাবে ১০ নম্বরে ব্যাটে নেমে এই ইনিংসের সৌজন্যে আরেক নজির গড়েন ‘বুম বুম’। এতদিন পর্যন্ত অধিনায়ক হিসাবে নিজের অভিষেক ইনিংসে ১০ নম্বরে নেমে বিষণ সিং বেদীর ৩০ রানই ছিল টেস্টে সর্বোচ্চ। ১৯৭৬ সালে ক্রাইস্টচার্চে তিনি এই ইনিংস খেলেছিলেন। তবে ৩১ রান করে বুমরাহ সেই রেকর্ড নিজের নামে করেন। 

আরও পড়ুনঃযুবরাজের ছয় ছক্কার স্মৃতি মনে করালেন বুমরা, সেই ব্রডকে মারলেন টেস্টে ক্রিকেটে সর্বোচ্চ রানের ওভার

আরও পড়ুনঃগীতাকে পাওয়ার জন্য কী কী করেছেন ভাজ্জি, জানুন সেই প্রেম কাহিনি

Follow Us:
Download App:
  • android
  • ios