Asianet News BanglaAsianet News Bangla

India vs England- ভারত-ইংল্যান্ড প্রথম টি২০-তে দুই দলেই থাকতে পারে একাধিক চমক, দেখে নি সম্ভাব্য একাদশ

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্য়ান্ডের টি২০ সিরিজ (India vs England T20 Series)। জয় দিয়ে সিরিজ শুরু করতে মরিয়া রোহিত শর্মা (Rohit Sharma) জস বাটলারের (Jos Buttler)দল। দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ।
 

India vs England 2022 Probable playing xi of Rohit Sharma and Jos Buttler team in 1st T20 match spb
Author
Kolkata, First Published Jul 7, 2022, 8:47 PM IST

লাল বলের  লড়াই শেষ হয়েছে, এবার শুরু হতে চলেছে সাদা বলের ক্রিকেট। বৃহস্পতিবার থেকে ৩ ম্য়াচের টি২০ সিরিজের প্রথম ম্য়াচে মুখোমুখি হতে চলছে ভারত ও ইংল্য়ান্ড। এই ম্য়াচে টেস্ট দলের ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছেন দুই দল। তবে করোনা মুক্ত হয়ে ভারতীয় দলে ফিরছেন দলের নিমিত অধিনায়ক রোহিত শর্মা। এছাড়া আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে যে দল দুটি টি২০ ম্য়াচ খেলেছে সেই দলের প্লেয়ারদেরই খেলানো হবে প্রথম টি২০তে। রাহুল দ্রাবিড়ও বিশ্রামে রয়েছেন। সেই জায়গায় কোচের ভূমিকায় দেখায় যাবে ভিভিএস লক্ষ্মণকে। অপরদিকে, জস বাটলার সাদা বলের ক্রিকেটে ইংল্য়ান্ডের অধিনায়ক নির্বাচিত হওয়ার পর তার প্রথম ইনিংস। নিজের দল নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী ব্রিটিশ অধিনায়ক। তবে আজকের ম্য়াচে দুই দলের প্রথম একাদশ কেমন হবে তা নিয়ে কৌতুহল রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। এক ঝলকে দেখে নিন ভারত বনাম ইংল্য়ান্ডের প্রথম টি২০ ম্য়াচে দুই দলের সম্ভাব্য একাদশ

প্রথম টি২০ ম্য়াচে যেহেতু ভারতীয় দলে ফিরছেন অধিনায়ক রোহিত শর্মা। ফলে ওপেনিংয়ে তাকেই দেখা যাবে। রোহিত শর্মা ও ইশান কিশান সামলাবেন ওপেনিংয়ের দায়িত্ব। দলের মিডল অর্ডারে থাকবেন সূর্যকুমার যাদব ও দীপক হুডা। দলের লোয়ার মিডিল অর্ডারে ও হার্ড হিটার হিসেবে খেলবেন হার্দিক পান্ডিয়া ও  উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান দীনেশ কার্তিক। দলে স্পিনিং অলরাউন্ডার হিসেবে খেলবেন অক্ষর প্যাটেল। এছাড়া বোলিং করছেন হার্দিক পান্ডিয়াও। দলে প্রধান স্পিনারের ভূমিকায় দেখা যাবে লেগ স্পিনার যুজবেন্দ্র চাহলকে। দলের পেস বোলিং অ্যাাটাকে ভুবনেশ্বর কুমার, হার্শল প্য়াটেল ও উমরান মালিক / অর্শদীপ সিংয়ের মধ্যে একজন।

ভারতের সম্ভাব্য একাদশ-
রোহিত শর্মা (অধিনায়ক)
ইশান কিশান
সূর্যকুমার যাদব
দীপক হুডা
হার্দিক পান্ডিয়া
দীনেশ কার্তিক (উইকেট রক্ষক)
অক্ষর প্য়াটেল
হার্শল প্য়াটেল
ভুবনেশ্বর কুমার
যুজবেন্দ্র চাহল
উমরান মালিক / অর্শদীপ সিং

অপরদিকে ইংল্যান্ড দলের প্রথম একাদশে ওপেনিংয়ে থাকবেন দুই অভিজ্ঞ ব্য়াটসম্য়ান। জেসন রয় ও অধিনায়ক এবং উইকেট রক্ষক জস বাটলার। দলের মিডল অর্ডারে খেলবেন মইন আলি, লিয়াম লিভিংস্টোন। প্রয়োজনে এই দুজন বলও করতে পারেন। দলের লোয়ার মিডল অর্ডারে দেখা যেতে পারে ফিল স্যাট / হ্যারি ব্রুক ও স্য়াম কুরানকে। দলে হার্ড হিডারের ভূমিকাও পালন করতে সক্ষম দুজন। স্যাম কুরানের পেস বোলিং যথেষ্ট উপযোগী। এছাড়া ইংল্যান্ড দলের পেস বোলিং অ্যাটাকে দেখা যাবে ক্রিস জর্ডান, ডেভিড উইলি, রিসি টপলি, ম্য়াট পার্কিনসনকে। 

ইংল্য়ান্ডের সম্ভাব্য একাদশ-
জেসন রয়
জস বাটলার (অধিনায়ক ও উইকেট রক্ষক)
ডেভিড মালান
মইন আলি
লিয়াম লিভিংস্টোন
ফিল স্যাট / হ্যারি ব্রুক
স্য়াম কুরান
ক্রিস জর্ডান
ডেভিড উইলি
রিসি টপলি
ম্য়াট পার্কিনসন

আরও পড়ুনঃIndia vs England- ভারত বনাম ইংল্য়ান্ডের প্রথম টি২০, জেনে নিন কী হতে চলেছে দুই দলের রণনীতি

আরও পড়ুনঃস্টোকস-বেয়ারস্টোর দেখানো পথে হাঁটলেন বাটলার, টি২০ সিরিজের আগে ভারতকে দিলেন চরম হুঁশিয়ারী

Follow Us:
Download App:
  • android
  • ios