Asianet News BanglaAsianet News Bangla

লর্ডসে ১০০ রানের লজ্জার হারের পর বড় মন্তব্য রোহিত শর্মা, কী বললেন টিম ইন্ডিয়ার অধিনায়ক

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ১০০ রানের লজ্জার হার ভারতের (India vs England)। ম্য়াচে প্রথমে ব্যাট করে ২৪৬ রান করে ইংল্যান্ড। রান তাড়া করতে নেমে ১৪৬ রানেই অলআউট টিম ইন্ডিয়া (Team India)। 

India vs England 2022 Rohit Sharma reaction after Team India lost 2nd ODI against England by 100 runs at Lords spb
Author
Kolkata, First Published Jul 15, 2022, 11:55 AM IST

প্রথম একদিনের ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে লর্ডসে হারের মুখ দেখতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে। ওভালে প্রথম একদিনের ম্য়াচে ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয়েছিল ইংল্যান্ড। আর লর্ডসে ব্যাটিং ভরাডুবি ঘটল ভারতের। ১০০ রানে ম্যাচ জিতে ৩ ম্যাচের সিরিজে ১-১ সমতায় ফেরাল জস বাটলারের দল। ম্য়াচে প্রথমে ব্যাট করে ৪৯ ওভারে ২০৬ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। রান তাড়া করতে নেমে ৩৮.৫ ওভারে ১৪৬ রানেই শেষ হয়ে যায় রোহিত শর্মার দলের ইনিংস। প্রথম ম্যাচে দাপটের সঙ্গে জয়ের পর দ্বিতীয় ম্যাচে কেন এমন ফলাফল হল, কেন ব্যাটিংলাই পুরোপুরি ফ্লপ করল, পিচে কোন সমস্যা ছিল কিনা, প্লেয়ারদের পারফরম্যান্সে তিনি খুশি কিনা, এই একাধিক প্রশ্নের সম্মুখীন হতে হয় টিম ইন্ডিয়ার অধিনায়ককে। 

ম্য়াচের পর রোহিত শর্মা লর্ডসের পিচ নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি কয়েক জন প্লেয়ারের পারফরম্যান্সে যে তিনি অখুশি সেই কথা সাফ জানান তিনি। লর্ডসের পিচ নিয়ে রোহিত শর্মা বলেন,'পিচ আমাকে অবাক করেছে। আমি ভেবেছিলাম পিচ আরও ভালো হবে। এই ধরনের দলের বিরুদ্ধে খেলার সময় আপনাকে আপনার পাঁচ সেরা বোলার এবং অলরাউন্ডার আনতে হবে। তাই টপ-অর্ডার হিসেবে একজনকে নিশ্চিত করতে হবে যে একজন খেলোয়াড় যেন দীর্ঘ সময় ব্যাট করে। ম্যাচটি এখন উত্তেজনাপূর্ণ হতে চলেছে। দেখা যাক আরও ভালো করতে কী করতে হবে। সেখানকার অবস্থা দেখে মানিয়ে নিতে হবে।'এছাড়া দলের পারফরম্য়ান্স নিয়ে হিটম্যান বলেন,'শুরুতে আমরা খুব ভালো বোলিং করেছি। তবে মইন ও উইলির জুটি ভালো করেছে। যেভাবেই হোক লক্ষ্য তাড়া করা যেত কিন্তু আমরা ভালো ব্যাট করতে পারিনি। এই ম্যাচে অনেক ক্যাচ মিস হয়েছে এবং আমরা তা নিয়ে আলোচনা করছি। সব মিলিয়ে আমরা ভালো বোলিং করেছি।' দলের ব্যাটসম্যানদের আরও বেশি ধারাবাহিক হওয়া উচিৎ বলেও মনে করেন ভারত অধিনায়ক।

India vs England 2022 Rohit Sharma reaction after Team India lost 2nd ODI against England by 100 runs at Lords spb

প্রসঙ্গত, দ্বিতীয় একদিনের ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। ব্যাট করতে নেম প্রথম ম্যাচের তুলনায় শুরুটা ভালো করলেও মাঝে দিকে নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল জস বাটলারের দল। সেখান থেকে মইন আলির ৪৭, ডেভিড উইলির ৪১, লিয়াম লিভিংস্টোনের ৩৩ রানের ইনিংসের সৌজন্যে ২৪৬ রানের লড়াই করার মত স্কোরে পৌছায় ইংল্যান্ড। ভারতের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন যুজবেন্দ্র চাহল। তবে ভারতীয় দলের ব্যাটসম্যানরা টি২০ সিরিজ ও প্রথম ওডিআইতে যে ফর্মে ছিল তাতে অনেকেই মনে করেছিলেন এই রান সহজেই করে ফেলবে টিম ইন্ডিয়া। কিন্তু ইনিংসের শুরু থেকেই নিয়মিত ব্যাবধানে উইকেট হারিয়ে চাপে  পড়ে যায় ভারত। রোহিত শর্মা ০, শিখর ধওয়ান ৯, বিরাট কোহলি ১৬ , ঋষভ পন্থ ০ রানে আউট হন। এরপর সূর্যকুমার যাদব ২৭, হার্দিক পান্ডিয়া ২৯, রবীন্দ্র জাদেজা ২৯ ও মহম্মদ শামি ২৩ রান করে কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। ১৪৬ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। ইংল্যান্ডের হয়ে একাই ৬টি উইকেট নেন রিসি টপলে। রবিরা ওল্ড ট্রাফোর্ডে হবে সিরিজ নির্ণায়ক ম্যাচ।

আরও পড়ুনঃ'আমার SMS-এর উত্তর দাও', ৯ বছর আগেই কী সুস্মিতা সেনকে ভালবাসার প্রস্তাব দিয়েছিলেন ললিত মোদী

আরও পড়ুনঃবুমরা ছাড়া আর কোন ভারতীয় বোলাররা একটি ওডিআইতে নিয়েছেন ৬টি উইকেট, দেখুন প্রথম ১০-এর তালিকা

Follow Us:
Download App:
  • android
  • ios